বৃটেনে ১৪ বিলিয়ন ডলার বিনিয়োগ করছে আরব আমিরাত

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (১ মাস আগে) সেপ্টেম্বর ১৬, ২০২১, বৃহস্পতিবার, ৭:৩৮ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১১:৪৩ পূর্বাহ্ন

বৃটেনে প্রায় ১৪ বিলিয়ন ডলার বিনিয়োগের পরিকল্পনা করছে সংযুক্ত আরব আমিরাত। আগামি ৫ বছর সময়ের মধ্যে এই বিনিয়োগ করা হবে। বৃহ¯পতিবার আবু ধাবির বিনিয়োগ কো¤পানি মুবাদালার বরাত দিয়ে এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। এতে বলা হয়েছে, বৃটেনের জ্বালানি, অবকাঠামো, প্রযুক্তি ও বিজ্ঞানে এই বিনিয়োগ করা হবে। এর মধ্য দিয়ে বৃটেনের সঙ্গে বাণিজ্যিক স¤পর্ক আরও এক ধাপ এগিয়ে নিতে চায় আরব আমিরাত। সম্প্রতি বৃটেন সফর করেছিলেন আবু ধাবির ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন জায়েদ আল-নাহিয়ান। এসময় প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে বৈঠকের সময় এই বিষয়ে আলোচনা হয়। এই বিনিয়োগের ফলে দুই দেশই লাভবান হবে বলে জানিয়েছে মুবাদালা।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

সুলতান

২০২১-০৯-১৬ ০৭:৫৯:০৫

আদর্শহীন আরব আমিরাত সহ সব আরব গুন্ডা রাজা বাদশাদের মোখৃ থুথু। গরীব বাংলাদেশের ওয়ার্কারদের ঠিক মত তাদের পরিশ্রমিক না দিয়ে আজীবনের জন্য ক্ষমতায় জন্য আল্লাহ্রর জমিনে অশান্তি সৃষ্টি কারী বিশ্বাসঘাতক ও বিশ্ব শয়তানদের তাদের ঈমাম বানিয়ে সব মুসলিম দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে আরব শয়তান গুলি। বাকি সবই মহান আল্লাহ্ ভাল জানেন।

শহীদ

২০২১-০৯-১৬ ২০:৪৫:৪৪

বিশ্ব থেকে লুটের অর্থে কী ভাটা পড়েছে বৃটিশদের? অপ্রয়োজনীয় আকাশ ছোঁয়া ভবনে আমিরাতের ভুমি সম্পুর্ণ চলে যাওয়ার পর সাগরের বুকেও তারা ভবন তৈরি করছে। তাদের এক পাশে কাজাখসহ মধ্য এশিয়া। যাদের অধিবাসীরা মানবেতর জীবন যাপন করছে। অন্য পাশে আফ্রিকার দারিদ্রপীড়িত সোমালিয়া, ইথিওপিয়া। আমিরাত সে দিকে না তাকিয়ে ইউরোপ ডেভেলপ করছে। তেল মাথায় তেল দেয়া। বাস্তবে তারা দেশের টাকা পাচার করছে।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

ইমরান খানকে পিপিপি নেতা

আইএসআই ডিজি নিয়োগ নিয়ে রাশিয়ান জুয়া বন্ধ করুন

২৩ অক্টোবর ২০২১



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status