‘আমাকে খেলানোর দায়িত্ব বাফুফের’

স্পোর্টস রিপোর্টার

খেলা ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার

সাফে বাংলাদেশের প্রাথমিক স্কোয়াডে প্রথমবারের মতো জায়গা পেয়েছেন এলিটা কিংসলে। এমন খবরের পরের দিনেই ক্লাব ফুটবলে জোড়া গোল করে দলকে জিতিয়েছেন নাইজেরিয়ায় জন্ম নেয়া এই স্ট্রাইকার। মঙ্গলবার লীগের ম্যাচে সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে জোড়া গোল করেন বসুন্ধরা কিংসের কিংসলে। এখন অপেক্ষায় লাল সবুজ জার্সি রাঙ্গানোর। এজন্য বাফুফেকে উদ্যেগী হওয়ার আবেদন জানান কিংসলে। গতকাল এলিটা কিংসলে বলেন, ‘আমি গণমাধ্যমের খবরে জানতে পেরেছি আমাকে প্রাথমিক দলে রাখা হয়েছে। তবে আনুষ্ঠানিকভাবে আমাকে কোচ কিংবা বাফুফে কিছু জানায়নি। তাই জাতীয় দল নিয়ে এখনই মন্তব্য করা ঠিক হবে না।
যদি আনুষ্ঠানিকভাবে আমাকে কিছু জানানো হয় তাহলে আমি বলতে পারবো।’ তবে সুযোগ পেলে নিজের দায়িত্বটা ঠিকঠাক পালন করতে চান কিংসলে। তিনি বলেন, ‘আমি যখন যেখানে সুযোগ পেয়েছি শতভাগ উজাড় করে খেলেছি। নিজের প্রতি আমার আত্মবিশ্বাস আছে। এসব দেখে আমাকে যদি ঠিক মনে হয় তাহলে ডাকবে। আর যদি পছন্দ না হয় তাহলে বেস্ট যারা আছে তাকে নিবে। জাতীয় দলে পারফর্ম করার জন্য সেরা পারফরমারকে দরকার। জাতীয় দলের জার্সিতে নিজেকে দেখেন কিনা জানতে চাইলে তিনি বলেন, আমার কাছে আমার পাসপোর্ট আছে। আমি শুধু এইটুকু জানি। এখন বাকি কাজ বাফুফের। আমি পুরোপুরি প্রস্তুত জাতীয় দলে নিজের সেরাটা দেয়ার জন্য। যখন ডাক পাবো সেরাটাই দেবো। ফিফা, এএফসি জটিলতার কারণে এএফসি কাপে বসুন্ধরার হয়ে খেলতে পারেননি কিংসলে। এটাকে হতাশাজনক আখ্যা দিয়ে তিনি বলেন, ‘এএফসি’র নিয়মের কারণে আমি খেলতে পারিনি। ফিফা অনুমতি দেয়নি। এই অনুমতি কবে মিলবে কবে আন্তর্জাতিক ম্যাচ খেলতে পারবো আমি জানি না। সব বাফুফে বুঝবে।’ ফিটনেট নিয়ে জেমি ডের করা মন্তব্যের জবাবে কিংসলে বলেন, আমি ক্লাবের সঙ্গে কাজ করছি। জাতীয় দলের সঙ্গে না। ক্লাবের কোচকে জিজ্ঞেস করুন আমার ফিটনেস ঠিক আছে কী না। যদি ফিট না হতাম তাহলে লীগের ম্যাচ খেলতে পারতাম না। আরও অনেক প্লেয়ার আছে যারা খেলতে পারছে না কারণ, তারা ফিট নয়। আমি জানি না আসলে ফিটনেস বলতে কী বোঝায়। আমি এটুকু বলতে পারি কোনো দলই নাই যেখানে আমি ফিট হবো না। শুধু আমাকে আমার পজিশন দাও আমি সেরাটা দেবো।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

বাংলাদেশের হারে শুরু

২৮ অক্টোবর ২০২১

উপস্থাপকের কাছে অপমানিত হয়ে ‘টকশো’ ত্যাগ শোয়েব আখতারের

২৮ অক্টোবর ২০২১

ঘটনা মঙ্গলবার রাতের, পাকিস্তান-নিউজিল্যান্ড ম্যাচের পর পিটিভি স্পোর্টসের লাইভ টকশোতে উপস্থিত হন শোয়েব আখতার, কিংবদন্তি ...

মোহনবাগানের পরিচালকের পদ ছাড়লেন সৌরভ

২৮ অক্টোবর ২০২১

আরপিএসজি গ্রুপের মালিকানাধীন ফুটবল ক্লাব এটিকে মোহনবাগানের পরিচালকের পদ থেকে পদত্যাগ করতে যাচ্ছেন সৌরভ গাঙ্গুলি। ...

কাবাডি লীগ

২৮ অক্টোবর ২০২১

দ্বিতীয় বিভাগ কাবাডি লিগে জিতেছে জামালপুর ক্রীড়া চক্র ও শাহ মোস্তফা স্পোর্টিং ক্লাব। গতকাল ঢাকা ...

কাবাডি লীগ

২৮ অক্টোবর ২০২১

দ্বিতীয় বিভাগ কাবাডি লিগে জিতেছে জামালপুর ক্রীড়া চক্র ও শাহ মোস্তফা স্পোর্টিং ক্লাব। গতকাল ঢাকা ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status