‘শিল্পী-টেকনিশিয়ানদের কথা ভেবেই ঝুঁকি নিয়েছি’

কামরুজ্জামান মিলু

বিনোদন ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার

শাকিব খান। ঢাকাই  ছবির শীর্ষ নায়ক। করোনার পর আবার নতুন উদ্যমে কাজ শুরু হয়েছে। সিনেমা ও বিজ্ঞাপনের কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন শাকিব খানও। সম্প্রতি একটি প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে শুটিং করেছেন। পাশাপাশি এ প্রতিষ্ঠানের শুভেচ্ছা দূত হিসেবে এক বছরের জন্য চুক্তিবদ্ধও হয়েছেন তিনি। ইন্ডি রিলস প্রোডাকশন হাউজের ব্যানারে শাকিবের বিজ্ঞাপনটি পরিচালনা করেন সামিউর রহমান। এ ছাড়া শাকিব খান ‘অন্তরাত্মা’ ও ‘লিডার আমিই বাংলাদেশ’ নামের দু’টি সিনেমার কাজ শেষ করেছেন।
এর মধ্যে প্রথমটিতে কলকাতার দর্শনা বণিক ও দ্বিতীয় ছবিটিতে তার বিপরীতে রয়েছেন শবনম বুবলী। এ মাসের শেষের দিকে এসএ হক অলিকের সরকারি অনুদানের ‘গলুই’- ছবির শুটিংয়ে অংশ নেবেন এ অভিনেতা। এদিকে, আসন্ন চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে লড়বেন শাকিব খান। সিনেপাড়ায় এ খবরটি নিয়ে তোলপাড় শুরু হয়। এ বিষয়ে শাকিব বলেন, এ খবর সম্পূর্ণ অসত্য। নির্বাচন নিয়ে কিছু ভাবছি না। শাকিব জানান, তিনি দু’বার চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি থাকাকালে সমিতির অফিসটি পুনঃসংস্কার করেন এবং সমিতির সামনের বাগানটিও তৈরি করেছিলেন। এ নায়ক বলেন, আমি সমিতি থেকে ঈদ ভাতা চালু করেছিলাম। অনেক শিল্পীকে গোপনে সহায়তা করেছি। কারণ প্রতিটি শিল্পীরই সম্মান রয়েছে। এসব বিষয় আমি কখনো প্রকাশ্যে আনতে চাইনি। এখন অসহায় শিল্পীদের ত্রাণ ও কিছু অর্থ দিয়ে সমিতির নেতারা যেভাবে ছবি তুলে প্রকাশ করছেন তাতে শিল্পীদের অসম্মানই
করছেন। সিনেপাড়ায় প্রায়ই শুনতে পাই শিল্পী সমিতির সভাপতি পদে শাকিব খানকে আবারো দরকার। বিষয়টিকে কীভাবে দেখছেন? শাকিব বলেন, এখনকার সমিতির নেতাদের কাছ থেকে হয়তো তারা সহযোগিতা পাচ্ছেন না। তবে যে পদ আমি স্বেচ্ছায় ছেড়ে এসেছি, সে পদে নির্বাচন করার আগ্রহ নেই। এদিকে, কাজ শুরুর পর চলচ্চিত্রের সার্বিক অবস্থা নিয়ে শাকিব খান বলেন, এখন বৈশ্বিক মহামারি চলছে। মাননীয় প্রধানমন্ত্রী ও চলচ্চিত্র শিল্প সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কাছে আমার অনুরোধ, যারা নিয়মিত সিনেমা নির্মাণ করছেন তাদের দিকে যেন সুদৃষ্টি দেয়া হয়। অনুদান তাদের পাওয়া উচিত। আর সিনেমা না থাকলে হল দিয়ে কী হবে। করোনার এ সময়ে দু’টি বড় বাজেটের সিনেমার কাজ শেষ করেছেন শাকিব। এ সময়ে কাজ করা কতোটা ঝুঁকিপূর্ণ? এ অভিনেতা বলেন, শিল্পী-টেকনিশিয়ানদের কথা ভেবেই ঝুঁকি নিয়েছি।  কাজ করেছি। কারণ আমি হয়তো কাজ না করে জীবনযাপন করতে পারবো। কিন্তু অন্যান্য শিল্পী ও টেকনিশিয়ানরা এ করোনাকালে কীভাবে সংসার চালাবে। তাদের পক্ষে প্রকাশ্যে ত্রাণ নেয়া সম্ভব নয়। শিল্পীরা কাজ চায়। এদিকে, ওপার বাংলার কয়েকটি সিনেমায় কাজ করার কথা চূড়ান্ত হয়ে আছে শাকিবের। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই শুটিং শুরু করবেন।

আপনার মতামত দিন

বিনোদন অন্যান্য খবর

আশাবাদী ঐশী

১৮ অক্টোবর ২০২১

গানেই নিয়মিত মনির খান

১৮ অক্টোবর ২০২১

ওজন কমাচ্ছেন পরীমনি

১৭ অক্টোবর ২০২১

ফের আইনি জটিলতায়

১৭ অক্টোবর ২০২১



বিনোদন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status