‘হত্যার আগে ধর্ষণ করা হয় পুলিশ সদস্যের স্ত্রীকে’

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে

বাংলারজমিন ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার

মানিকগঞ্জে পুলিশ কনস্টেবল মাসুদ রানার স্ত্রী বিলকিস আক্তার হত্যাকাণ্ডের ঘটনার চারদিনের মাথায় মামলার সঙ্গে জড়িত থাকার অপরাধে এক নারীসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ হত্যার নেপথ্যে মাদকের সংশ্লিষ্টতা রয়েছে। মুখ চেপে ও শ্বাসরোধ করে হত্যা করা হয় ওই পুলিশের স্ত্রীকে। হত্যার আগে বিলকিসকে ধর্ষণ করা হয়েছে বলে আসামিরা পুলিশকে জানিয়েছে। গ্রেপ্তারকৃতরা হচ্ছে- রংপুরের আতোয়ার আলীর মেয়ে আঁখি মনি লিপি (২০), তার স্বামী রাজবাড়ী জেলার বাসিন্দা মো. কবির হোসেন (৩০) ও একই এলাকার রিয়াজ উদ্দিন এবং শাকিল হাসান (১৯)। বুধবার সকাল ১১টায় নিজ কার্যালয়ে প্রেস ব্রিফিং করে এই তথ্য জানান মানিকগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান। এ সময় মামলার তদারকি কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার ভাস্কর সাহা পিপিএম, সদর থানা  অফিসার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকবর আলী খান, মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই জামিনুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। পুলিশ সুপার জানান, টাকা ও স্বর্ণালংকার চুরি করার উদ্দেশ্যে বিলকিসকে হত্যা করা হয়েছে বলে পুলিশ দাবি করেছে।
গত শুক্রবার দিবাগত রাতে মানিকগঞ্জের পশ্চিম দাশড়ার রিজার্ভ ট্যাংক এলাকায় ভাড়া বাড়িতে ঘুমের ওষুধ খাইয়ে হাত-পা ও মুখ বেঁধে গলায় গামছা পেঁচিয়ে বিলকিসকে হত্যা করা হয়। টাকা পয়সা ও স্বর্ণালংকার চুরির উদ্দেশ্যেই পরিকল্পিতভাবে বিলকিসকে হত্যা করা হয়েছে। তিনি জানান, বিলকিসের পূর্ব পরিচিত বান্ধবী লিপি আক্তার (২০) ও তার স্বামী মো. কবির হোসেন (৩০) দু’জনেই ছিল হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড বা পরিকল্পনাকারী। পরিকল্পনা অনুযায়ী লিপি শুক্রবার বিলকিসের বাড়িতে যায়। রাত ১০টার দিকে বিলকিসের ছেলে ও মেয়ে ঘুমিয়ে পড়লে তার তিন সহযোগীকে বন্ধুর পরিচয় দিয়ে বাড়িতে ঢোকায়। আড্ডা দেয়ার এক পর্যায়ে তারা বিলকিসকে ঘুমের ওষুধসহ পানি খাওয়ায়। অজ্ঞান হয়ে গেলে রিয়াজ নামের একজন বিলকিসকে ধর্ষণ করে। এরপর তারা বিলকিসের হাত-পা, মুখ বেঁধে গলায় গামছা দিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। রাত ৪টার দিকে চারজনই বাড়ি থেকে বেরিয়ে যায়।
এদিকে হত্যা মামলার তদারকি কর্তকর্তা অতিরিক্ত পুলিশ সুপার ভাস্কর সাহা জানালেন, হত্যাটি ছিল ‘ক্লুলেস’। আটককৃতদের কাছ থেকে চুরি হওয়া তিনটি মোবাইল ফোন, একটি স্বর্ণের পায়েল, তিনটি স্বর্ণের কানের রিং, একটি স্বর্ণের ব্রেসলেট, একটি স্বর্ণের লকেট, দুইটি স্বর্ণের দুল, একটি রূপার নূপুর ও নগদ ৫ হাজার টাকা উদ্ধার হয়েছে। পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান জানান, প্রথমে সাভারের আশুলিয়া থেকে আঁখিমনি লিপিকে গ্রেপ্তার করা হয়। তার দেয়া তথ্যমতে তথ্য প্রযুক্তির সহায়তায় দেশের বিভিন্ন স্থান থেকে গ্রেপ্তার করা হয় বাকি তিনজনকে।
পুলিশ সুপার জানান, এ ঘটনায় বিলকিসের বাবা মজেম বেপারী বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেছেন। জিজ্ঞাসাবাদে আটক চারজনই তাদের ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিতে রাজি হয়েছে। তাদের আদালতে প্রেরণ করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে আদালতের কাছে সাতদিনের রিমান্ডের আবেদন করা হবে।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

নোয়াখালীতে ব্যবসায়ীকে হত্যা, মামলা

২৮ অক্টোবর ২০২১

নোয়াখালীতে গতকাল দুপুরে ব্যবসায়ীর কাছে ৭০ লাখ টাকা চাঁদা দাবিসহ খুন জখমের অভিযোগে চাঁদাবাজ সন্ত্রাসীদের ...

চরফ্যাশনে উন্মুক্ত নিলামে অনিয়মের অভিযোগ

২৮ অক্টোবর ২০২১

সারা দেশে ইলিশ আহরণে গত ২২ দিন নিষেধাজ্ঞা দেয় সরকার। এ সময় ভোলার চরফ্যাশন উপজেলার ...

কুমিল্লায় হামলার ঘটনায় ১৬ জনকে জিজ্ঞাসাবাদের আদেশ

২৮ অক্টোবর ২০২১

 কুমিল্লা শহরের কাপড়িয়াপট্টি চাঁন্দমনি রক্ষাকালী মন্দিরে হামলা ও ভাঙচুরের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলায়  গ্রেপ্তার ...

রংপুরে গৃহবধূকে ধর্ষণসহ ভিডিও ধারণের অভিযোগ, গ্রেপ্তার ১

২৮ অক্টোবর ২০২১

রংপুরে ফুসলিয়ে এক গৃহবধূকে বাঁশঝাড়ে নিয়ে ধর্ষণসহ ভিডিও ধারণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই গৃহবধূ ...

বাজিতপুরে ৩ চেয়ারম্যান বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

২৮ অক্টোবর ২০২১

বাজিতপুরে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ৩ চেয়ারম্যানপ্রার্থী। বাজিতপুরের ১১টি ইউনিয়নের মধ্যে ৩ ইউনিয়নে একক প্রার্থী। তারা ...

সিলেটে এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজকে সংবর্ধনা

২৮ অক্টোবর ২০২১

সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. বজলুর রহমান বলেছেন, এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ যেভাবে ...

স্কুলছাত্রীর গলাকাটা লাশ উদ্ধার

২৮ অক্টোবর ২০২১

টাঙ্গাইলের কালিহাতীর এলেঙ্গা পৌর এলাকা থেকে সুমাইয়া নামের নবম শ্রেণির এক ছাত্রীর গলাকাটা মরদেহ উদ্ধার ...

ফেনীতে ইয়াবাসহ বাসের সুপারভাইজার হেলপার আটক

২৮ অক্টোবর ২০২১

ফেনীর লালপোলে সাড়ে ৮ হাজার পিস ইয়াবাসহ দুই মাদক বিক্রেতাকে আটক করেছে র‌্যাব। বুধবার ভোরে ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



প্রধানমন্ত্রীকে কটূক্তি

হোসেনপুরে কলেজ শিক্ষক সাময়িক বরখাস্ত

DMCA.com Protection Status