শীর্ষস্থান হারালেন সাকিব, দুই ধাপ উন্নতি মোস্তাফিজের

স্পোর্টস ডেস্ক

খেলা ১৫ সেপ্টেম্বর ২০২১, বুধবার | সর্বশেষ আপডেট: ১০:১৩ পূর্বাহ্ন

নিউজিল্যান্ডের বিপক্ষে চতুর্থ টি-টোয়েন্টিতে নিষ্প্রভ ছিলেন সাকিব আল হাসান। শেষ ম্যাচে ছিলেন বিশ্রামে। আর তাতে নেতিবাচক ফল পেলেন তিনি। টি-টোয়েন্টিতে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান হারালেন আফগানিস্তানের মোহাম্মদ নবীর কাছে। সাকিবের অবনমন হলেও দুই ধাপ উন্নতি হয়েছে টাইগার পেসার মোস্তাফিজুর রহমানের।

অস্ট্রেলিয়া সিরিজে দারুণ পারফর্ম করে দীর্ঘ তিন বছর পর শীর্ষে উঠেছিলেন সাকিব। পেছনে ফেলেছিলেন আফগানিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ক মোহাম্মদ নবীকে। মাস পেরোতে সেই নবীর কাছেই সিংহাসন হারালেন সাকিব।

বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার দুই টি-টোয়েন্টি, শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি সিরিজ ও আয়ারল্যান্ড-জিম্বাবুয়ের ওয়ানডে সিরিজের পর পারফরম্যান্স বিবেচনায় বুধবার নতুন র‌্যাঙ্কিং প্রকাশ করে আইসিসি।

নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টির পরও শীর্ষে ছিলেন সাকিব।
তবে চতুর্থ ম্যাচে ছন্দে ছিলেন না তিনি। ২৫ রান দিয়ে নিতে পারেননি কোনো উইকেট। ব্যাট হাতে করেন মাত্র ৮ রান। পঞ্চম টি-টোয়েন্টিতে একাদশে ছিলেন না সাকিব।

২৭৫ রেটিং নিয়ে দ্বিতীয়স্থানে রয়েছেন সাকিব। মোহাম্মদ নবীর রেটিং পয়েন্ট ২৮৫। তৃতীয়স্থানে রয়েছেন স্কটল্যান্ডের বেরিংটন। রেটিং পয়েন্টে বেশ পিছিয়ে রয়েছেন এই স্কটিশ অলরাউন্ডার, ১৯৪। ১৩০ রেটিং নিয়ে ১০ নম্বরে রয়েছেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।
নিউজিল্যান্ড সিরিজে দুর্দান্ত খেলেছেন মোস্তাফিজুর রহমান। উইকেট শিকার করেছেন ৮টি। দারুণ পারফরম্যান্সে বোলারদের র‌্যাঙ্কিংয়ে ১০ থেকে ৮-এ উন্নীত হলেন দ্য ফিজ।  উন্নতি হয়েছে নাসুম আহমেদ এবং শেখ মেহেদী হাসানেরও। ২৫ ধাপ এগিয়ে নাসুম এসেছেন ১৫তম স্থানে। এছাড়া ৪ ধাপ এগিয়ে মেহেদী রয়েছেন ২০তম স্থানে। যা দুজনেরই ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিং।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

বাবরদের টনিক ‘২০০৯’

১৮ অক্টোবর ২০২১

ছোট পর্দায় আজকের খেলা

১৮ অক্টোবর ২০২১

টি-টোয়েন্টি বিশ্বকাপআয়ারল্যান্ড-নেদারল্যান্ডস বিকাল ৪টানামিবিয়া-শ্রীলঙ্কা রাত ৮টা(গাজী টিভি, টি-স্পোর্টস)ইংলিশ প্রিমিয়ার লীগ

সিলেট ক্রিকেট স্টেডিয়ামে একাডেমি গ্রাউন্ডের যাত্রা শুরু

১৮ অক্টোবর ২০২১

সিলেট আর্ন্তজাতিক ক্রিকেট স্টেডিয়ামে গ্রাউন্ড টু বা একাডেমি গ্রাউন্ডের উদ্বোধন করা হয়েছে। গতকাল আনুষ্ঠানিকভাবে এই ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status