অবরুদ্ধ থাকার ১৯ দিন পর অস্ত্রসহ আইনজীবী পুত্রের থানায় আত্মসমর্পণ

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ থেকে

বাংলারজমিন ১৫ সেপ্টেম্বর ২০২১, বুধবার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সুপ্রিম কোর্টের একজন আইনজীবীর লাইসেন্স করা পিস্তল চুরি করে তার মাদকাসক্ত ছেলে শামীম (৩৫) নিজ বাড়ির দোতলায় একটি কক্ষের ভেতরে অবরুদ্ধ থাকার ১৯ দিন পর গত সোমবার রাতে অস্ত্রসহ পুলিশের কাছে আত্মসমর্পণ করেছে। এর আগে গত ২৬শে আগস্ট মাদকাসক্ত শামীম বাবার বৈধ অস্ত্র চুরি করে নিজ বাড়িতে নিজেকে অবরুদ্ধ করে রাখে। উপজেলার দাউদপুর ইউনিয়নের কালনী  হিরনাল এলাকায় ঘটে এই ঘটনা।
জানা যায়, গত মাসের ২১শে আগস্ট সুপ্রিম কোর্টের আইনজীবী এড. রফিকুল ইসলাম তার লাইসেন্সকৃত ৬ রাউন্ড গুলিভর্তি পিস্তলটি ঘর থেকে খুঁজে না পেয়ে ২২শে আগস্ট রূপগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেন। ২৬শে আগস্ট আইনজীবীর মাদকাসক্ত ছোট ছেলে শামীম নিজ বাড়ির দোতলার একটি কক্ষে নিজেকে সেই অস্ত্রসহ অবরুদ্ধ করে রাখে। আইনজীবীর আবেদনের প্রেক্ষিতে ২৯শে আগস্ট সাভারের আশুলিয়ায় অবস্থিত মাদকাসক্ত নিরাময় কেন্দ্র বেস্ট এডিশন ইনস্টিটিউটের একটি টিম রূপগঞ্জ থানা পুলিশের সহায়তা নিয়ে শামীমকে নিয়ে যেতে আসেন। এ সময় পুলিশের সহায়তায় তারা ঘরের দরজা ভেঙে তাকে বের করার চেষ্টা করলে অবরুদ্ধ থাকা মাদকাসক্ত শামীম তাদের লক্ষ্য করে ২ রাউন্ড গুলি ছুড়ে। একটি গুলি বেস্ট এডিশন ইনস্টিটিউটের কর্মকর্তা আসাদুজ্জামান খান পরাগের হাতে লাগে। পরের দিন ৩০শে আগস্ট সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতিকুল ইসলাম ও রূপগঞ্জ থানা পুলিশ ও ফায়ার সার্ভিস অবরুদ্ধ কক্ষ থেকে শামীমকে পিস্তলসহ বের করতে অভিযান চালায়।
এসময় পুলিশ কক্ষের ভেতরে শটগানের দুই রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। এ সময় মাদকাসক্ত শামীম পুলিশকে লক্ষ্য করে কয়েকবার গুলি করার চেষ্টা চালায়। ঘটনার পর অবরুদ্ধ কক্ষ থেকে বের করতে থানা পুলিশ, জেলা গোয়েন্দা পুলিশ ও ফায়ার সার্ভিস চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। তাকে উদ্ধার করতে না পেরে পুলিশ বাহিনী সদস্যরা এতদিন বাড়িটিকে ঘিরে রেখেছিল। এদিকে সোমবার রাতে মাদকাসক্ত শামীম তার বাবার বৈধ পিস্তলসহ নিজেকে পুলিশের কাছে সমর্পণ করে। এ ছাড়া পুলিশ আইনজীবী এড. রফিকুল ইসলামের কাছে থাকা ৩৫ রাউন্ড গুলি জব্দ করে।
রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ জানান, মঙ্গলবার সকালে পুলিশ মাদকাসক্ত শামীমকে সাভারের আশুলিয়ায় অবস্থিত মাদকাসক্ত নিরাময় কেন্দ্র বেস্ট এডিশন ইনস্টিটিউটে হস্তান্তর করেছে। আইনজীবীর লাইসেন্সকৃত বৈধ পিস্তল ও গুলি থানায় জমা আছে। আইনজীবীর অস্ত্র ব্যবহারের লাইসেন্স বাতিলের জন্য পুলিশের পক্ষ থেকে যথাযথ কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

জায়গা নেই লাশ দাফনের

যশোরের দুঃখ খ্যাত ভবদহের ৫৩ গ্রাম পানির নিচে

২৫ সেপ্টেম্বর ২০২১

কিশোরদের হাত ধরে স্বাবলম্বী

২৫ সেপ্টেম্বর ২০২১

ছাতকে শিক্ষককে ছুরিকাঘাত

২৫ সেপ্টেম্বর ২০২১

ছাতকে ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছেন এক স্কুল শিক্ষক। গত বৃহস্পতিবার বিকালে দক্ষিণ খুরমা ইউনিয়নের মায়েরকোল ...

বিসিক শিল্প মালিক সমিতি গোটাটিকর সিলেটের সভা

২৫ সেপ্টেম্বর ২০২১

বিসিক শিল্প মালিক সমিতি গোটাটিকর সিলেটের নিয়মিত মাসিক সভা সম্পন্ন হয়েছে। নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টের ...

সিলেটে স্বেচ্ছাসেবক লীগের কর্মিসভা অনুষ্ঠিত

২৫ সেপ্টেম্বর ২০২১

স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সুব্রত পুরকায়স্থ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে স্বেচ্ছাসেবক লীগের প্রতিটি ...

যশোরে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর আত্মহত্যা

২৫ সেপ্টেম্বর ২০২১

যশোরের ঝিকরগাছায় ইমরুল কায়েস পরাগ (২৩) নামে একজন শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



বেসিক ব্যাংক কর্মকর্তার মৃত্যু

সিসি ক্যামেরা ফুটেজে ছাদে দৌড়ানোর দৃশ্য

DMCA.com Protection Status