সেপ্টেম্বরের ১৪ দিনে ৪১৫৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

স্টাফ রিপোর্টার

অনলাইন (৪ দিন আগে) সেপ্টেম্বর ১৪, ২০২১, মঙ্গলবার, ৫:৫৬ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ২:৪১ অপরাহ্ন

দেশে গত আগস্টের তুলনায় সেপ্টেম্বর মাসে ডেঙ্গু রোগী বেড়েছে। চলতি মাসে গড়ে প্রতিদিন ২৯৭ জন করে ডেঙ্গু রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হচ্ছেন। অন্যদিকে আগস্টে দৈনিক ডেঙ্গু রোগীর ভর্তি সংখ্যা ছিল ২৪৮ জন। গত ২৪ ঘণ্টায় ২৮৮ জন নতুন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে রাজধানীতেই রয়েছেন গত ২৪ ঘণ্টায় ২৩২ জন। একদিনে ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। দেশে সেপ্টেম্বরের ১৪ দিনে ৪ হাজার ১৫৩ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হন। ডেঙ্গুতে চলতি বছরে এখন পর্যন্ত ৫৭ জনের মৃত্যু হয়েছে।
এর মধ্যে সেপ্টেম্বরের এই কয়েকদিনে ১১ জন, আগস্টে মারা গেছেন ৩৪ জন এবং জুলাইতে ১২ জন। আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন এবং জুন মাসে ২৭২ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হন। আজ স্বাস্থ্য অধিদপ্তর থেকে এই তথ্য জানানো হয়েছে।
ঢাকার বাইরেও ডেঙ্গু বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ঢাকার বাইরে নতুন ভর্তি রোগীর সংখ্যা ৫৬ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ১ হাজার ২৫৬ জন। ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে মোট ভর্তি রোগী আছেন ১ হাজার ৬৭ জন। অন্যান্য বিভাগে বর্তমানে ভর্তি আছেন ১৮৯ জন। চলতি বছরে এ পর্যন্ত মোট ভর্তি রোগীর সংখ্যা ১৪ হাজার ৫০৯ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১৩ হাজার ১৯৬ জন।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

বৈঠকে বিএনপির স্থায়ী কমিটি

১৮ সেপ্টেম্বর ২০২১

শনাক্তের হার ৬.০৫

করোনায় আরও ৩৫ জনের মৃত্যু

১৮ সেপ্টেম্বর ২০২১

কুমিল্লা-৭ আসনে উপ-নির্বাচন

বিনাপ্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন ডা. প্রাণ গোপাল

১৮ সেপ্টেম্বর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status