শনাক্তের হার ৭.৬৯

করোনায় আরও ৪১ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার

অনলাইন (৫ দিন আগে) সেপ্টেম্বর ১৩, ২০২১, সোমবার, ৬:০০ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১০:৪০ পূর্বাহ্ন

গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৬ হাজার ৯৭২ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৯৫৩ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৩২ হাজার ৩৬৬জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৭ দশমিক ৬৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ১১২ জন এবং এখন পর্যন্ত  ১৪ লাখ ৮২ হাজার ৯৩৩ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮০৩টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ২৬ হাজার ৫৫টি নমুনা সংগ্রহ এবং ২৫ হাজার ৩৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৯২ লাখ ৭২ হাজার ১২১ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৭ দশমিক ৬৯ শতাংশ।
শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৭৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৬ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪১ জনের মধ্যে পুরুষ ২৫ জন এবং নারী ১৬ জন। তাদের নিয়ে দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৩৮৩ জন এবং নারী ৯ হাজার ৫৮৯ জন।

তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৬ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৭ জন, ৩১ থেকে ৪০ বছরের ১ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ২ জন রয়েছেন।

মারা যাওয়া ৪১ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রাম বিভাগে ১৪ জন, রাজশাহী বিভাগে ৩ জন, খুলনা বিভাগে ৬ জন, বরিশালে ১ জন, সিলেট বিভাগে ১ জন, ময়মনসিংহ ২ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৩৪ জন, বেসরকারি হাসপাতালে ৬ জন এবং বাসায় ১ জন।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

বৈঠকে বিএনপির স্থায়ী কমিটি

১৮ সেপ্টেম্বর ২০২১

শনাক্তের হার ৬.০৫

করোনায় আরও ৩৫ জনের মৃত্যু

১৮ সেপ্টেম্বর ২০২১

কুমিল্লা-৭ আসনে উপ-নির্বাচন

বিনাপ্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন ডা. প্রাণ গোপাল

১৮ সেপ্টেম্বর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status