স্কুল-কলেজ খোলার পর মানতে হবে যেসব নির্দেশনা

স্টাফ রিপোর্টার

শিক্ষাঙ্গন (১ মাস আগে) সেপ্টেম্বর ৩, ২০২১, শুক্রবার, ৪:৩৪ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১০:৩৪ পূর্বাহ্ন

দীর্ঘ দেড় বছর পর খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নিতে ইতোমধ্যেই স্কুল-কলেজ গুলোকে নির্দেশনা দেয়া হয়েছে। সে অনুযায়ী প্রস্তুতিও শুরু করেছে প্রতিষ্ঠানগুলো। সশরীরে পাঠদানের ক্ষেত্রে কিছু নির্দেশনা দেয়া হয়েছে। এই নির্দেশনা অনুযায়ী শিক্ষার্থীদের সশরীরে পাঠদান করানো যাবে।

জানা যায়, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর শ্রেণিকক্ষে তিনটি নির্দেশনা পালন করতে হবে।  এর মধ্যে রয়েছে শ্রেণিকক্ষে বেঞ্চ সাজাতে হবে তিন ফুট দূরত্ব বজায় রাখা, পাঁচ ফুটের কম দৈর্ঘ্যের বেঞ্চে একজন শিক্ষার্থী বসা এবং পাঁচ ফুটের বেশি দৈর্ঘ্যের বেঞ্চে দুজন শিক্ষার্থী স্বাস্থ্যবিধি মেনে ক্লাস করা এবং শ্রেণিকক্ষে সবার জন্য মাস্ক পরা বাধ্যতামূলক।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

ক্ষুদিরাম

২০২১-০৯-০৩ ০৭:০৩:৫৪

স্কুলের দরকার কি? তারচেয়ে বরং ফুটবল খেলার মাঠে পাঠদান বাধ্যতামূলক করা হোক ! তাতে শিক্ষাও হবে আবার ব্যাতিক্রমী শিক্ষা হিসাবে গ্রিনিস বুকে নামটাও ফ্রি উঠেগেলো !! আহা কি সুন্দর আমাদের এই হীরোক রাজার দেশ !!

Amirswapan

২০২১-০৯-০৩ ০৬:৪৭:৩১

এত সব নিদের্শনা নিয়ে নিদ্রা কি হয়???

এ,টি,এম,তোহা

২০২১-০৯-০৩ ০৬:১৫:১২

শিক্ষার্থী সংখ্যা অনুপাতে এটি অবাস্তব পরামর্শ। ৬ জন করে বসে এক একটা টেবিলে। এক একটি শাখায় ১০০জনের উপরে। তাহলে এক সেকশানকে কয় রুমে নিতে হবে? তারপর এত শিক্ষক পাবে কোথায়? কোন শিক্ষা প্রতিষ্ঠানেই এটা মানতে পারবেনা।

শহীদ

২০২১-০৯-০৩ ১৭:১২:৩৬

একত্রে সব ক্লাস চালু না করে একদিন একটি শ্রেণিকে ডাকা হোক।

আপনার মতামত দিন

শিক্ষাঙ্গন অন্যান্য খবর

থাক‌ছে না বি‌শেষ বিবেচনায় মাস্টা‌র্সে ভ‌র্তি

অ‌ক্টোব‌রে শুরু হচ্ছে সাত ক‌লে‌জের সশরী‌রে ক্লাস

১৭ অক্টোবর ২০২১



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status