প্রায় ৪ মাস পর নতুন ভিসি পেলো রাবি

রাবি প্রতিনিধি

শিক্ষাঙ্গন (১ মাস আগে) আগস্ট ২৯, ২০২১, রোববার, ৪:০৫ অপরাহ্ন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নতুন ভাইস চ্যান্সেলর (ভিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ইন্সটিটিউটের পরিচালক অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। আজ রোববার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে আজ রোববার এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, প্রেসিডেন্ট ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন ১৯৭৩ এর ১১ (২) ধারা অনুসারে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তারকে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) পদে চার বছরের জন্য নিয়োগ দেওয়া হলো।

প্রজ্ঞাপনে আরো উল্লেখ করা হয়, ভিসি হিসেবে অধ্যাপক সাত্তারের নিয়োগের মেয়াদ হবে যোগদানের তারিখ থেকে চার বছর। তবে, প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তন করে অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে ওই মেয়াদের অবশিষ্টাংশ পূর্ণ করবেন।

গোলাম সাব্বির সাত্তার ১৯৯০ সালে ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগে লেকচারার হিসেবে যোগদান করেন। এরপর তিনি বিভাগটির চেয়ারম্যান এবং ২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত তিনি বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টার দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালকের দায়িত্ব পালন করছেন।

প্রসঙ্গত, রাবি ভিসি পদের মেয়াদ পূর্ণ করে গত ৬ মে অধ্যাপক এম আব্দুস সোবহান বিদায় নেন। এর পর থেকেই শূন্য ছিলো ভিসির পদটি। তবে এই সময়ে দুইজন প্রোভিসি রুটিন ভিসির দায়িত্ব পালন করেছেন।।

আপনার মতামত দিন

শিক্ষাঙ্গন অন্যান্য খবর

টিকা নিতে গিয়ে সংঘর্ষ, ৪ ছাত্রলীগ কর্মী বহিষ্কার

২৫ অক্টোবর ২০২১

 রাজধানীর মহাখালী শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার হাসপাতালে করোনা ভাইরাসের টিকা নিতে গিয়ে মারামারির ঘটনায় সরকারি ...

থাক‌ছে না বি‌শেষ বিবেচনায় মাস্টা‌র্সে ভ‌র্তি

অ‌ক্টোব‌রে শুরু হচ্ছে সাত ক‌লে‌জের সশরী‌রে ক্লাস

১৭ অক্টোবর ২০২১



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status