তথ্য প্রযুক্তি

মেসেঞ্জার ডাউনলোড না করেই ভয়েস-ভিডিও কল ফেসবুকে!

মানবজমিন ডিজিটাল

২৫ আগস্ট ২০২১, বুধবার, ৫:১৫ অপরাহ্ন

এখন থেকে শুধু ফেসবুক অ্যাপ ব্যবহার করেই করা যাবে ভয়েস কল এবং ভিডিও কল। আলাদা করে ব্যবহার করতে হবে না মেসেঞ্জার। সম্প্রতি ফেসবুক এই বিশেষ ফিচার নিয়ে এসেছে। তবে, এখন এই নতুন ফিচার ব্যবহার করতে পারবেন ফেসবুকের যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীরা।

বর্তমানে, ভয়েস ও ভিডিও কলিং ফিচারটি মূল ফেসবুক অ্যাপের পরিবর্তে মেসেঞ্জারে কার্যকর রয়েছে৷ এখন সেই ফিচারকেই মূল অ্যাপে ফিরিয়ে আনতে চাইছে ফেসবুক।

ইকোনমিক টাইমস এর এক প্রতিবেদনে বলা হয়-
ব্যবহারকারীদের আরও 'ইউজার ফ্রেন্ডলি' অভিজ্ঞতা দিতেই এই নতুন ফিচার এনেছে ফেসবুক। মূল অ্যাপেই অডিও ও ভিডিও কলিং সুবিধা চালু করার অংশ হিসেবে প্রতিষ্ঠানটি কিছু ব্যবহারকারীকে পরীক্ষামূলকভাবে এই ফিচার ব্যবহারের সুযোগ দিচ্ছে। এটি চালু হলে অডিও ও ভিডিও কলের জন্য আর আলাদাভাবে মেসেঞ্জার অ্যাপে প্রবেশ করার প্রয়োজন হবে না।

তবে, মেসেজিং, অডিও ও ভিডিও কলিং এর ক্ষেত্রে যদি কোনো ব্যবহারকারী পরিপূর্ণ সুবিধা পেতে চান, তাহলে তাদের মেসেঞ্জার অ্যাপ ডাউনলোডের পরামর্শ দিয়েছেন ফেসবুকের এক মুখপাত্র।

উল্লেখ্য, ২০১৪ সাল পর্যন্ত ফেসবুক ও মেসেঞ্জার ছিল একই অ্যাপের অধীন। পরবর্তীতে ফেসবুক ও মেসেঞ্জার অ্যাপকে দুটি আলাদা আলাদা অ্যাপ হিসেবে উপস্থাপন করা হয়। আর তখন থেকেই ভিডিও ও অডিও কলিং এবং চ্যাট ফিচারের জন্য ব্যবহারকারীদের আলাদা করে মেসেঞ্জার ডাউনলোড করতে হচ্ছে।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status