কলকাতা কথকতা

মার্কিন বিজ্ঞানী পরিচয় দিয়ে ৪৪ লক্ষ টাকা হাতিয়ে নিলো নারী

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা

কলকাতা কথকতা (২ মাস আগে) আগস্ট ২১, ২০২১, শনিবার, ১০:২৩ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ১০:৪৭ পূর্বাহ্ন

মধুমিতা সাহা। বছর ৩৫ বয়স। দেখতে মোটামুটি সুন্দরী। ক্লাস টেন পাস করা মধুমিতা অনর্গল ইংরেজিতে কথা বলতে পারেন। নিজেকে আমেরিকার ইউএস এটোমিক রিসার্চ প্রজেক্ট এর সিইও মিতা শা বলে পরিচয় দিয়ে হরিয়ানার এক ব্যবসায়ী ও কলকাতার এক শিক্ষকের কাছ থেকে ২২ লক্ষ টাকা করে মোট ৪৪ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন। হরিয়ানার ওই ব্যবসায়ী দমদমের বাসিন্দা মধুমিতার বিরুদ্ধে অভিযোগ জানান নারায়ণপুর পুলিশ থানায়। বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে বিধাননগর পুলিশ। শুক্রবার গ্রেপ্তার করা হয় মধুমিতা সাহাকে।
একটি দুষ্প্রাপ্য তেজস্ক্রিয় রাসায়নিক এক কোটি টাকা দামে বিক্রি করার কথা ছিল এই দুই ব্যক্তির কাছে। নাসা তাদের গবেষণার জন্য এই দুষ্প্রাপ্য তেজস্ক্রিয় রাসায়নিক ১০০ কোটি টাকা দিয়ে কিনে নেবে বলে এই সম্পর্কিত নথিও পেশ করে প্রতারকরা। এফআইআর-এ যশরাজ রাঠোর, আহমেদ কুরেশি এবং আবির পাল নামে তিনজনের নামেও অভিযোগ আছে যারা মধুমিতা সাহার সঙ্গে বৈজ্ঞানিক বলে নিজেদের পরিচয় দিয়ে কথাবার্তার প্রতিটি পর্যায়ে ছিল। পুলিশ এদের খুঁজছে। বিধাননগর পুলিশের মতে এটি একটি নজিরবিহীন, অভিনব প্রতারণার ঘটনা। প্রতারকদের উর্বর মস্তিষ্কের তারিফ করেছে পুলিশ।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Kazi

২০২১-০৮-২০ ২১:৫১:২৩

ক্রেতা ও বিক্রেতা উভয় দোষী । তেজস্ক্রিয় জিনিস সরকার ছাড়া বেচা কেনা অবৈধ জেনে ও তারা অবৈধ ব্যবসায় জড়িত হয়ে ছিল । লোভী ছাড়া কেউ প্রতারিত হয় না ।

আপনার মতামত দিন

কলকাতা কথকতা অন্যান্য খবর



কলকাতা কথকতা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status