গুড নেইবারস বাংলাদেশ- স্যামসাং ভিলেজ প্রজেক্ট এর মাধ্যমে বঙ্গবন্ধু বিদ্যানিকেতনে আসবাবপত্র বিতরণ

স্টাফ রিপোর্টার

তথ্য প্রযুক্তি ১৯ আগস্ট ২০২১, বৃহস্পতিবার

গত ১৮ই আগস্ট গুড নেইবারস বাংলাদেশ ২৫ বছর পুর্তি সফলতার সঙ্গে উদযাপন করেছে। ১৯৯৬ সাল থেকে সুনামের সঙ্গে সংস্থাটি বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে বিভিন্ন কার্যক্রম যেমন: (১) শিশু উন্নয়ন: শিক্ষা, স্বাস্থ্য ও শিশু অধিকার সংক্রান্ত কর্মসূচি (২) নারী উন্নয়ন: নারীদের প্রজনন স্বাস্থ্য সেবা ও সমবায় ভিত্তিক আয়বৃদ্ধিকর্মসূচি (৩) যুব উন্নয়ন: স্থানীয় যুবকদের জন্য কর্মমূখী শিক্ষা ও স্থানীয় স্বেচ্ছাসেবক কার্যক্রম পরিচালনা  করে আসছে। মিরপুরের পল্লবী শিক্ষা থানাধীন ৪ টি বিদ্যালয় বঙ্গবন্ধু বিদ্যানিকেতন, সুলতান মোল্লা আদর্শ বিদ্যালয়, ইসলামিয়া হাইস্কুল এবং গুড নেইবারস মিরপুর স্কুল এর শিক্ষার পরিবেশ উন্নয়নে গুড নেইবারস বাংলাদেশ এর স্যামসাং ভিলেজ প্রজেক্ট নিরলস কাজ করে চলছে। এরই ধারাবাহিকতায় আজ  শিক্ষার্থীদের বসার বেঞ্চ, লাইব্রেরী আলমারী,  লাইব্রেরী টেবিল চেয়ার,  হেলথ কর্ণারের জন্য মেডিকেল বেড, পার্টিশন, আলমারী,  অভিভাবকদের বসার চেয়ার টেবিল, শিক্ষকদের বসার চেয়ার টেবিল সহ নানা আধুনিক এবং উন্নতমানের আসবাব পত্র প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থানা মাধ্যমিক শিক্ষা অফিসার ফারজানা শারমিন, বিদ্যালয় শিক্ষকবৃন্দ, প্রজেক্ট ম্যানেজার মো. আরিফ হোসেন সহ স্যামসাং ভিলেজ প্রজেক্ট এর সকল কর্মকর্তা বৃন্দ।

মিরপুর পল্লবী থানা শিক্ষা অফিসার ফারজানা শারমিন গুড নেইবারস্ বাংলাদেশ কে ধন্যবাদ জানিয়ে বলেন, স্যামসাং প্রজেক্ট এর সঙ্গে শুরু থেকে আছি এবং এই উপকরণসমূহ নির্ধারণ এমন কি ভাল মানের আসবাব পত্র নিশ্চিতে ৩ টি কারখানা ভিজিট করেছি। গুড নেইবারস এর কাজের গুণগত মান এবং তাদের কাজের প্রতি আন্তরিকতা আমাকে মুগ্ধ করেছে। একটি প্রতিষ্ঠান এত বড় আকারে বিদ্যালয়ে সহযোগিতা করে তা স্যামসাং সি এন্ড টি এর কর্মকা- না দেখলে সত্যিই অনুধাবন করা যাবেনা।
আমাদের শিক্ষা পরিবারের পক্ষ থেকে স্যামসাং সি এন্ড টি এবং গুড নেইবারস বাংলাদেশ এবং এই প্রজেক্টকে সার্থক করতে যে প্রাণবন্ত একটা টিম কাজ করছে তাদের অসংখ্য ধন্যবাদ এবং এই ভাবে বাংলাদেশের শিক্ষার উন্নয়নে স্যামসাং সি এন্ড টি সর্বদা পাশে থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
প্রকল্প ব্যাবস্থাপক মো, আরিফ হোসেন বিদ্যালয়ে প্রদত্ত আসবাব পত্রের একটি তালিকা বিদ্যালয়ে প্রধান শিক্ষকের হাতে হস্তান্তর করেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক, শিক্ষক প্রতিনিধিরা প্রাপ্ত এই সমস্ত আসবাবপত্র শিক্ষার্থীদের আধুনিক মান সম্মত পাঠদানে সহায়তা করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। বঙ্গবন্ধু বিদ্যানিকেতন এর প্রধান শিক্ষক স্যামসাং ভিলেজ প্রজেক্ট ও গুড নেইবারস বাংলাদেশ কে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, শিক্ষার উন্নয়নে আজ অত্র বিদ্যালয়ের শিক্ষকদের হাতে যে সকল আধুনিক আসবাবপত্র তুলে দেয়া হল তা বিদ্যালয়ের শিক্ষার মান অনেক বাড়িয়ে দেবে। স্যামসাং সি এন্ড টি সব সময় এইভাবে বিদ্যালয়ের উন্নয়নে পাশে থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

আপনার মতামত দিন

তথ্য প্রযুক্তি অন্যান্য খবর

ওয়াটশেলের যাত্রা শুরু

১৫ ডিসেম্বর ২০২১

স্বপ্নবাজ টিটু ভুঁইয়া

১৫ নভেম্বর ২০২১



তথ্য প্রযুক্তি সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status