সেপ্টেম্বরে স্কুল কলেজ খোলার সম্ভাবনা

স্টাফ রিপোর্টার

শিক্ষাঙ্গন (২ মাস আগে) আগস্ট ১১, ২০২১, বুধবার, ৪:৩৮ অপরাহ্ন

দেশের চলমান করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত স্কুল-কলেজ খুলছে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বুধবার রাজধানীর মিন্টো রোডের বাসায় গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।
শিক্ষামন্ত্রী বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত স্কুল-কলেজ খুলছে না। তবে সেপ্টেম্বরেই স্কুল-কলেজ খুলে দেয়ার চিন্তা ভাবনা রয়েছে সরকারের। এ ছাড়া এখনই অটোপাসের চিন্তা নয়, করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আগামী নভেম্বর-ডিসেম্বরে পরীক্ষা নেয়া হবে।
প্রসঙ্গত, গত বছরের ৮ মার্চ দেশে করোনা সংক্রমণ দেখা দেয়। এরপর ১৭ মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হয়। গত ১৭ মাসে দফায় দফায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানো হয়। করোনা সংক্রমণ অব্যাহত থাকায় সবশেষ শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান সাধারণ ছুটি আগামী ৩১ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে।।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Ahana Chatterjee

২০২১-০৮-১৩ ০৩:২১:০০

School ba clg kulla ar kasarot to r kauk dita hoba na, sudu dita students dar. Ata tadar onak manosik chap sristi korcha r korba. Akn gota dasar vaccination complete na kora scl ba clg konotai khola uchit na. R jodi khola hoy das ta k bachano jaba na specially baccha dar r clg students dar o.

Ahana Chatterjee

২০২১-০৮-১৩ ০৩:১৭:০৮

Akn school ba clg konotai na kolai valo. Karon atodin jokon bondho chilo tokon atokota dino takuk karon jotoi sabdhanota mana khola hok na kano corona abr choraba r sata ta dasar kothi hoba. Tai akn school ba clg kulla onak boro khoti hoa jaba

DR. B. M. SHAHIDUL I

২০২১-০৮-১১ ১০:১০:৪০

করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত নেয়া প্রয়োজন। অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা এড়িয়ে চলা যেমন জরুরি, তেমনি শিক্ষার্থীদেরকে ধ্বংসের হাত থেকে বাঁচানোও জরুরি।

Susmita Ghosh

২০২১-০৮-১১ ০৮:৪৭:২৪

স্কুল/কলেজ খুলছে মানলাম, কিন্তু বেসরকারি স্কুল-কলেজ খোলাই ছিল তাও মানলাম সরকারি স্কুল খুলছে, সেপ্টেম্বর ইস্কুল খুলছে, নভেম্বরের পরীক্ষা, তাহলে সিলেবাস কি হবে আমরাও তো পড়বো নাকি আমরা তো রোবট না যে বই দেখলেই হয়ে যাবে সরকারের সিলেবাস টা জানিয়ে দেওয়া উচিত তাহলে??

রুহুল আমীন যাক্কার

২০২১-০৮-১১ ০৭:০৯:১৪

শিক্ষাপ্রতিষ্ঠান চিরতরে বন্ধ করে দেয়া হোক! লেখা পড়ার দরকার নাই। আমাদের ভবিষ্যৎ প্রজন্ম মুরগি, গরু আর ছাগলের খামার করবে। এটাই ভালো। হাজার হাজার কোটি টাকা সাশ্রয় হবে, দেশে জিডিপি বাড়বে। আর দেশ চালাতে যারা লেখা পড়া করতে চায় তাদের বিদেশ পাঠিয়ে শিক্ষিত করে আনা হবে। এমনটাই দেশের নীতি নির্ধারকদের ভাবসাব।

Anwar zia

২০২১-০৮-১১ ০৫:২৫:৫৮

যেখানে দেশের সব কিছুই সচল রয়েছে সেখানে শিহ্মা প্রতিষ্ঠান বন্ধ রেখে এদেশের তরুণ সমাজকে ধংস করার মহা চক্রান্ত বাসতবায়নে সরকার উঠে পড়ে লেগেছে।।।

JM SHIM

২০২১-০৮-১১ ১৭:৪৩:০৩

প্রশাসনের ইচ্ছা-অনিচ্ছার ওপর নির্ভরশীল বাস্তবতা না বুঝে খেয়ালখুশির সিদ্ধান্ত খেসারত দিবো আমরা আমজনতা আর কচি শিশুরা। যদি স্কুল কলেজ খোলা হয় কাউকেই রক্ষা করা যাবে না।

Md. Abbas Uddin

২০২১-০৮-১১ ১৭:০৪:৫৫

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার পূর্বে শিখক, শিক্ষার্থীদের অভিভাবক এবং তাদের সন্তানদের উদ্দেশ্যে এই বলে সতর্কতা জারি করা উচিত যে, সকলে যেন স্বাস্থ্যবিধি মেনে চলার প্রশিক্ষণ নেয়। এখনো অঙ্কে শিক্ষক, শিক্ষার্থীদের অভিভাবক ও তাদের সন্তানদের মধ্যে স্বাস্থ্যবিধি মানতে অনীহা দেখা যায়। এমনকি অনেক শিক্ষকও রয়েছেন যাহারা করনা ভাইরাসের অস্তিত্ব আছে বলেও বিশ্বাস করতে চান না।

আপনার মতামত দিন

শিক্ষাঙ্গন অন্যান্য খবর

টিকা নিতে গিয়ে সংঘর্ষ, ৪ ছাত্রলীগ কর্মী বহিষ্কার

২৫ অক্টোবর ২০২১

 রাজধানীর মহাখালী শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার হাসপাতালে করোনা ভাইরাসের টিকা নিতে গিয়ে মারামারির ঘটনায় সরকারি ...

থাক‌ছে না বি‌শেষ বিবেচনায় মাস্টা‌র্সে ভ‌র্তি

অ‌ক্টোব‌রে শুরু হচ্ছে সাত ক‌লে‌জের সশরী‌রে ক্লাস

১৭ অক্টোবর ২০২১



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status