করোনায় নারী চিকিৎসক জাকিয়া রশীদের মৃত্যু

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি

অনলাইন (১ মাস আগে) আগস্ট ৩, ২০২১, মঙ্গলবার, ১০:৪৩ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৬:১৬ অপরাহ্ন

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের সহযোগী অধ্যাপক (গাইনি কনসালটেন্ট) ডা. জাকিয়া রশীদ শাফী (৫০) করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। সোমবার সন্ধ্যায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। টাঙ্গাইল জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. খন্দকার সাদেকুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।
তিনি জানান, ডা. জাকিয়া রশীদ শাফী চারদিন আগে করোনায় আক্রান্ত হয়ে নিজ বাসায় চিকিৎসা নিচ্ছিলেন। কিন্তু, গত শনিবার রাতে হঠাৎ তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ভেন্টিলেশন সাপোর্টে থাকা অবস্থায় তার মৃত্যু হয়।
তিনি আরও জানান, ডা. জাকিয়া একজন স্বনামধন্য গাইনি সার্জন ছিলেন। টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মোহাম্মদ শাহাবুদ্দিন ডা. জাকিয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে সমবেদনা জানান। সিভিল সার্জন বলেন, তার মৃত্যুতে আমরা আরও একজন করোনা যোদ্ধাকে হারালাম।।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

মৌ

২০২১-০৮-০৪ ১২:৪৫:৫৯

সব স্কুল কলেজ বন্ধ কিন্তু মেডিক্যালের ছাত্র ছাত্রীদের ইন্টার্নি চালু! আবার এদের জন্য কন প্রণোদনাও নেই বিশেষ করে প্যারামেডিক্যাল ছাত্র ছাত্রীদের কিন্তু কেন? এদের কি বেঁচে থাকার অধিকার নেই?

Dr Shameem Hassan

২০২১-০৮-০৩ ১৪:৩৭:৩৩

থিসিস এবং হাইপোথিসিস বলে একটা কথা আছে। সব যায়গায় সব থিসিস কাজ করবে তা নিশ্চিত করে বলা যাবেনা, যায়ও না। তা ছাড়া ভ্যাক্সিন নিলেই যে আপনি ১০০ % সু-রক্ষিত তা কিন্তু কোন যায়গায় দাবি করা হয় নি। সু-রক্ষা থাকার জন্য অনেক শর্ত আছে, তার ভেতর ভ্যাক্সিন একটি। তবে ভ্যাক্সিন নিলে মৃত্যু ঝুকি কম থাকে। বিভিন্ন হাস্পাতালে আক্রান্ত রোগীদের তথ্য তাই আপাতত বলছে। এরপর ও একটি কথা আছে- পরিস্থিতির এবং বাস্তবতার প্রয়োজনে, ভ্যাক্সিন এখন অনিবার্য হয়ে পড়েছে। কিন্তু সু-রক্ষা চাইতে হবে', "তার" কাছে যিনি সু-রক্ষা দেবার একমাত্র মালিক। আসুন আমরা সু-সুরক্ষা নেবার জন্য যা যা প্রয়োজন তাই করি- মাস্ক পরি। অন্য কে পরতে উৎসাহিত করি। যত দ্রুত সম্ভব- ভ্যাক্সিন টি গ্রহন করি। অন্য কে নিতেও উৎসাহিত করি।

Citizen

২০২১-০৮-০৩ ১২:৩৬:০৭

Inna Lillahi Wa Inna Ilaihe Razeoun. The doctor must have been vaccinated and still couldn't win the battle.

Kazi

২০২১-০৮-০২ ২২:০২:০১

স্বাস্থ্য কর্মীদের টিকার দুই ডোজ ই সবার আগে দেওয়া হয়েছিল। টিকা নিলে মৃত্যু ঝুকি কম এখানে প্রমাণিত হল না ।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

মুফতি ইব্রাহীম আটক

২৮ সেপ্টেম্বর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status