চার জেলায় ২৪ ঘণ্টায় ৫০ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক

অনলাইন (১ মাস আগে) আগস্ট ৩, ২০২১, মঙ্গলবার, ৯:৫০ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৪:৩৪ অপরাহ্ন

রাজশাহী, ময়মনসিংহ, চাঁদপুর ও কুষ্টিয়ায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৫০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ১৯ জন, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ১৭ জন, চাঁদপুর সদর হাসপাতালে ৮ জন ও কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ৬ জন মারা যান। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে জানান, রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটের আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় সাতজন ও উপসর্গে ১২ জন মারা যান। আজ সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য জানান। তিনি বলেন, মৃতদের মধ্যে ৯ জন পুরুষ ও ১০ জন নারী। এদের মধ্যে রাজশাহীর সাতজন, চাঁপাইনবাবগঞ্জের চারজন, নাটোরের পাঁচজন, নওগাঁর দুইজন ও পাবনার একজন।’
ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, ‘গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৪৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩০ জন।
রামেকে করোনা আক্রান্ত হয়ে ১৭৩ জন ও উপসর্গ নিয়ে ২১৯ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৩৯২ জন।’

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে জানান, ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ৬ জন এবং উপসর্গ নিয়ে ১১ জন মারা যান। সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত মমেক হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। আজ সকালে মমেক হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন এ তথ্য জানান।

কুষ্টিয়া প্রতিনিধি জানান, কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ আব্দুল মোমেন জানিয়েছেন, করোনায় গত ২৪ ঘন্টায় ৬ জনের মৃত্যু হয়েছে এবং গতকাল সোমবার সকাল ৮টা থেকে আজ মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত জেলায় ৫৩৮ জনের নমুনা পরীক্ষা করে ২৩৩ জনের নতুন করে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৩.৩০ শতাংশ।
তিনি জানান, বতর্মানে হাসপাতালে মোট ২২৬ জন রোগী ভর্তি আছেন। এদের মধ্যে ১৮০ জন করোনা পজিটিভ আর ৪৬ জনের শরীরে উপসর্গ আছে।

চাঁদপুর প্রতিনিধি জানান, চাঁদপুরে গত ২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যুসহ ৩৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। সংগৃহীত মোট নমুনার সংখ্যা ছিল ৮৬১টি। নমুনা অনুপাতে আক্রান্ত শনাক্তের হার ৩৮.৯০%। চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র জানায়, নতুন আক্রান্তসহ জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১০৫৫৩ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৭৩ জন। এ পর্যন্ত সুস্থ ঘোষণা করা হয়েছে ৭০৩৯ জনকে। বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৩৩৪১ জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি আছেন ১০৩ জন। বাকিরা হোম আইসোলেশনে আছেন।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

শনাক্ত হাজারের নিচে

করোনায় আরও ২৫ জনের মৃত্যু

২৫ সেপ্টেম্বর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



ই-অরেঞ্জ গ্রাহকদের মিছিলে পুলিশের লাঠিচার্জ

‘আজকের ভুক্তভোগী, আগামী দিনের অপরাধী’ (ভিডিও)

DMCA.com Protection Status