শ্রদ্ধা আর ভালোবাসায় হারুনার রশিদ খান মুন্নুকে স্মরণ

স্টাফ রিপোর্টার, মানিকগগঞ্জ থেকে

বাংলারজমিন ২ আগস্ট ২০২১, সোমবার

শ্রদ্ধা আর ভালোবাসায় সাবেক মন্ত্রী, ররেণ্য রাজনীতিবিদ, শিল্প বিপ্লবের আইকন ও শিক্ষানুরাগী মরহুম হারুনার রশিদ খান মুন্নুর ৪র্থ মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। বাবার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন মুন্নু গ্রুপের চেয়ারম্যান আফরোজা খান রিতা। এ সময় তিনি বাবার কবরের পাশে দাঁড়িয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন এবং দুহাত তুলে বাবার জন্য দোয়া করেন।
করোনার এই সংকটময় মুহূর্তে স্বাস্থ্যবিধি মেনে গতকাল সকালে মানিকগঞ্জের গিলন্ড এলাকায় মুন্নু সিটিতে মরহুম হারুনার রশিদ খান মুন্নুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন মুন্নু গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের সকল প্রতিষ্ঠান, পরিবারের সদস্যসহ বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। সকাল ৯টায় মুন্নু মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের কর্মকর্তারা মুন্নু মেডিকেল কলেজ ক্যাম্পাস থেকে একটি শোকর‌্যালি নিয়ে মরহুম হারুনার রশিদ খান মুন্নুর সমাধিতে যান। এরপর সেখানে তারা ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় উপস্থিত ছিলেন মুন্নু মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. মো. আখতারুজ্জামান, উপাধ্যক্ষ ডা. মো. জাহাঙ্গীর আলম, মুন্নু মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের প্রধান সমন্বয়ক মো. আব্দুল গফুর, মুন্নু মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের পরিচালক ডা. মোশারফ হোসেন দেওয়ান, উপ-পরিচালক ডা. এসএম মনিরুজ্জামানসহ চিকিৎসক ও অনান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। এরপর মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের পক্ষ থেকে মরহুম হারুনার রশিদ খান মুন্নুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন অধ্যক্ষ লে. কর্নেল (অব.) মো. জহিরুল ইসলাম।
এরপর একে একে শ্রদ্ধা নিবেদন করেছেন মুন্নু সিরামিক্স, মুন্নু ফেব্রিক্স, মুন্নু অ্যাটোয়ার, মুন্নু নার্সিং কলেজ, হুরুন নাহার উচ্চ বিদ্যালয়, মুন্নু ক্যাফে অ্যান্ড রেস্টুরেন্টসহ মুন্নু গ্রুপের সকল প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী। শ্রদ্ধা নিবেদনে উপস্থিত ছিলেন মুন্নু গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের এইচ আর অ্যাডমিন মো. আব্দুল আউয়াল বুলবুল। এছাড়া শ্রদ্ধা নিবেদন করেছে মানিকগঞ্জ জেলা, উপজেলা ও পৌর বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। শ্রদ্ধা নিবেদনের পর পরই প্রত্যেক প্রতিষ্ঠানের সদস্যরা পৃথকভাবে মরহুম হারুনার রশিদ খান মুন্নুর আত্মার শান্তি কামনায় দোয়া করেছেন। মরহুম হারুনার রশিদ খান মুন্নুর ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে মুন্নু সিটিতে স্থাপিত হুরুন নাহার মুন্নু জামে মসজিদে কোরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এছাড়া পরিবারের পক্ষ থেকে জেলার ৬টি এতিমখানায় বিশেষ খাবার ও শতাধিক প্রতিবন্ধীর মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে।
এদিকে, প্রয়াত শিল্পপতি হারুনার রশিদ খান মুন্নুর ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে মুন্নু মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে বিশেষ চিকিৎসাসেবা দেয়া হয়েছে। দিনব্যাপী চিকিৎসাসেবার মধ্যে ছিল আউটডোর টিকিট ফ্রি, মেডিকেল টেস্ট, হাসপাতালে ভর্তি এবং অপারেশনে ২৫ শতাংশ ছাড়। এছাড়া দুস্থ ও অসহায় রোগীদের বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়েছে। শতশত রোগী বিশেষ এই চিকিৎসাসেবা পেয়ে খুশি । অপরদিকে মরহুম হারুনার রশিদ খান মুন্নুর মৃত্যুবার্ষিকী উপলক্ষে মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে অনলাইন ভার্চ্যুয়ালে শিক্ষার্থীদের মধ্যে কোরআন তেলাওয়াত ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া তথ্যচিত্র প্রদর্শন এবং মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উল্লেখ, ২০১৭ সালের ১লা আগস্ট সকলকে কাঁদিয়ে অনন্তকালের ঠিকানায় চলে গেছেন মানিকগঞ্জের জননন্দিত ও প্রিয় মানুষ হারুনার রশিদ খান মুন্নু।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Md. Shahid Hassan Bi

২০২১-০৮-০১ ২১:৩৯:৪৮

I pray for his departed soul.

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

সোনাইমুড়ীতে বিদ্যুৎস্পৃষ্টে একসঙ্গে ৪ জনের মৃত্যু

১৯ সেপ্টেম্বর ২০২১

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার বজরা ইউনিয়নে বিদ্যুৎস্পৃষ্টে একসঙ্গে শিলমুদ গ্রামের ৪ জন মারা গেছে। গত শুক্রবার ...

সুধারামে ডাকাতির স্বর্ণ ভাগাভাগি নিয়ে গোলাগুলি

১৯ সেপ্টেম্বর ২০২১

সুধারামে প্রবাসীর বাড়িতে ডাকাতির স্বর্ণ ভাগাভাগি নিয়ে গোলাগুলি, আন্তঃজেলা ডাকাত গুলিবিদ্ধ আসামিরা ধরা পড়েনি। পুলিশ ...

দশমিনায় ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা

১৯ সেপ্টেম্বর ২০২১

দশমিনা উপজেলার বেতাগী সানকিপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও স্থানীয় শিক্ষক আব্দুস সাত্তারের ...

শ্রীমঙ্গলে প্রাইভেটকারে গরু চোরচক্রের সদস্য আটক, চার গরু উদ্ধার

১৯ সেপ্টেম্বর ২০২১

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে প্রাইভেটকারে গরুচোর চক্রের মজু মিয়া নামে এক সদস্যকে চারটি  চোরাই গরুসহ আটক করেছে ...

ভাঙনের শব্দে ঘুম ভাঙে তিস্তা পাড়ের মানুষের

১৯ সেপ্টেম্বর ২০২১

তিস্তা নদীর তীরের বাসিন্দা ছালেহা বেগম (৬০)। যার প্রতিটি রাত কাটে নির্ঘুম। ছালেহা বেগম বললেন, ...

সিংগাইরে সড়ক দুর্ঘটনায় স্বামী নিহত স্ত্রী ও কন্যা আহত

১৯ সেপ্টেম্বর ২০২১

হেমায়েতপুর-সিংগাইর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক মোশারফ হোসেন (৫৫) ঘটনাস্থলেই নিহত হয়েছেন। গুরুতর আহত ...

সৈকতে ভেসে এলো আরও এক পর্যটকের লাশ

১৯ সেপ্টেম্বর ২০২১

কক্সবাজার সমুদ্র সৈকতে ভেসে এসেছে আরও এক অজ্ঞাত যুবকের মরদেহ (৩৫)। গতকাল দুপুর ১২টার দিকে ...

রংপুরে রহস্যজনকভাবে গৃহবধূসহ ৩ ছাত্রী নিখোঁজ

১৯ সেপ্টেম্বর ২০২১

রংপুরে রহস্যজনকভাবে এক গৃহবধূসহ ৩ ছাত্রী নিখোঁজের ঘটনা ঘটেছে। একসঙ্গে ৪ জনের নিখোঁজের ঘটনায় এলাকাজুড়ে ...

বাজিতপুরে বজ্রপাতে নিহত ১

১৯ সেপ্টেম্বর ২০২১

বাজিতপুরের কৈলাগ ইউপিতে বজ্রপাতে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন দু’জন। নিহতের নাম মো. রাজু মিয়া ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status