ব্রোঞ্জ জিতে ইতিহাস গড়লেন অ্যাডামস

স্পোর্টস ডেস্ক

খেলা ১ আগস্ট ২০২১, রোববার | সর্বশেষ আপডেট: ৪:০৫ অপরাহ্ন

টোকিওতে মেয়েদের শট পুটে ব্রোঞ্জ জিতলেন ভ্যালেরি অ্যাডামস। আর তাতে হয়ে গেলেন অলিম্পিক ইতিহাসের অংশ। প্রথম নারী অ্যাথলেট হিসেবে চারটি ভিন্ন আসরে নির্দিষ্ট কোনো একক ইভেন্টে পদক জেতার কীর্তি গড়লেন নিউজিল্যান্ডের এই খেলোয়াড়। তাছাড়া গ্রেটেস্ট শো অন আর্থে শট পুটের পাঁচটি ফাইনালে খেলা একমাত্র অ্যাথলেটও এখন অ্যাডামস।
২০০৮ সালে বেইজিং অলিম্পিকে সোনা জিতেছিলেন অ্যাডামস। এরপর ২০১২ সালেও লন্ডনে স্বর্ণ পদক যায় ৩৬ বছর বয়সী এই অ্যাথলেটের ঝুলিতে। গত আসরে রৌপ্য পদক পেয়েছিলেন অ্যাডামস।
এবার মেয়েদের শট পুটে স্বর্ণ জিতেছেন চীনের গং লিজিয়াও, যুক্তরাষ্ট্রের র‌্যাভেন সান্ডার্স পেয়েছেন রৌপ্য পদক।
মাইলফলক স্পর্শ করে আবেগাপ্লুত হয়ে পড়েন অ্যাডামস। স্কাই স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘এটা আমার কাছে অনেক কিছু, আমার স্বর্ণ পদকগুলোর চাইতেও বেশি। দুঃখিত আবেগাপ্লুত হয়ে পড়ার জন্য।
আমি এই অবস্থানে আসতে কঠোর পরিশ্রম করেছি।’
সারা বিশে^র নারী অ্যাথলেটরা তার কাছ থেকে অনুপ্রেরণা পাবে বলে বিশ^াস অ্যাডামসের। তিনি বলেন, ‘আমি কেবল সারা বিশে^র নারী অ্যাথলেটদের উৎসাহ দেয়া অব্যাহত রাখতে চাই।’
কঠিন চ্যালেঞ্জ পাড়ি দিয়েই এই পর্যন্ত এসেছেন অ্যাডামস। ২০১৯ সালে ছেলে সন্তান জন্মদানের পর আবারও খেলায় ফেরেন। অ্যাডামস বলেন, ‘বাচ্চা জন্মদানের পর আপনি চাইলে বিশে^র শীর্ষ পর্যায়ে পৌঁছতে পারেন। অবশ্যই আপনি এটা করতে পারবেন।’

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

পেছনে তাকাতে চান না আল আমিন

১৭ সেপ্টেম্বর ২০২১

ফিফা র‌্যাঙ্কিংয়ে এক ধাপ পেছালো বাংলাদেশ

১৭ সেপ্টেম্বর ২০২১

সাফ চ্যাম্পিয়নশিপের গত চার আসরে বাংলাদেশের নৈপুণ্য মোটেও ভালো নয়। একবারও পেরোতে পারেনি গ্রুপ পর্বের ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status