সেমিতে ব্রাজিল-মেক্সিকো এবং জাপান-স্পেন লড়াই

স্পোর্টস ডেস্ক

খেলা ৩১ জুলাই ২০২১, শনিবার | সর্বশেষ আপডেট: ১১:০৩ পূর্বাহ্ন



মিশরকে হারিয়ে অলিম্পিক ফুটবলের সেমিফাইনালে পৌঁছলো ব্রাজিল। শনিবার কোয়ার্টার ফাইনালে মিশরকে ১-০ গোলে হারায় গতবারের অলিম্পিক সোনা জয়ী ব্রাজিল। ৩৭তম মিনিটে ম্যাচের একমাত্র গোলটি করেন ম্যাথিউস কুনহা।

প্রথমার্ধে নিজেদের সেরা খেলা থেকে অনেক দূরে ছিল ব্রাজিল। তবে কুনহার ওই গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় তারা। মিশরের একটি পেনাল্টির আবেদনে রেফারি সাড়া না দেয়ার পর কাউন্টার অ্যাটাকে সাফল্য পায় ব্রাজিল। প্রতিপক্ষের রক্ষণের মুখে কুনহার দিকে বল পাঠিয়ে দেন রিচার্লিসন। আর নিচু শটে জালে জড়িয়ে দেন কুনহা।

দ্বিতীয়ার্ধের শুরুতে মিশরও সুযোগ পেয়েছিল। কিন্তু একদম কাছ থেকে নেয়া আকরাম তৌফিকের হেড বারের উপর দিয়ে বাইরে চলে যায়।
এরপর ধীরে ধীরে খেলার নিয়ন্ত্রণ নিয়ে নেয় ব্রাজিল। এর মধ্যে আরও একবার গোল করার সুযোগ পান কুনহা। কিন্তু হার্থা বার্লিন ফরোয়ার্ডের শট মিশরীয় গোলরক্ষক মোহামেদ এল শেনাওয়ের মুখে লাগে। অন্যদিকে পুরো ম্যাচে প্রায় নিষ্প্রভ ছিলেন টুর্নামেন্টের শীর্ষ গোলদাতা (৫ গোল) রিচার্লিসন। ব্রাজিলও ওই একমাত্র গোলের পর আদতে তেমন ভালো কোনও সুযোগ তৈরি করতে পারেনি।

শেষ চারে মেক্সিকোর মোকাবিলা করবে ব্রাজিল। এদিন অপর কোয়ার্টার ফাইনালে দক্ষিণ কোরিয়াকে ৬-৩ গোলে হারায় মেক্সিকো। আরেক সেমিফাইনালে মুখোমুখি হবে স্পেন ও জাপান। শনিবার কোয়ার্টার ফাইনালে আইভরি কোস্টকে ৫-২ গোলে হারায় স্পেন। আর নিউজিল্যান্ডকে গোলশূন্য ড্র শেষে টাইব্রেকারে হারিয়ে সেমিতে পা রাখে জাপান।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

পেছনে তাকাতে চান না আল আমিন

১৭ সেপ্টেম্বর ২০২১

ফিফা র‌্যাঙ্কিংয়ে এক ধাপ পেছালো বাংলাদেশ

১৭ সেপ্টেম্বর ২০২১

সাফ চ্যাম্পিয়নশিপের গত চার আসরে বাংলাদেশের নৈপুণ্য মোটেও ভালো নয়। একবারও পেরোতে পারেনি গ্রুপ পর্বের ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status