ব্রোঞ্জও জুটল না জকোভিচের

স্পোর্টস ডেস্ক

খেলা ৩১ জুলাই ২০২১, শনিবার

রজার ফেদেরার ও রাফায়েল নাদাল আগেই নাম প্রত্যাহার করে নেন। দুর্দান্ত ফর্ম নিয়ে টোকিও অলিম্পিকে এসেছিলেন নোভাক জকোভিচ। ফেভারিটরে মতো শুরু করে অধরা অলিম্পিক স্বর্ণ জয়ের পথে দারুণভাবে এগোচ্ছিলনও টেনিসের এই নাম্বার ওয়ান তারকা। আটকে যান সেমিফাইনালে এসে। চতুর্থ বাছাই জার্মান তারকা আলেকজান্ডার জভরেভের সঙ্গে পেরে ওঠেননি এই সার্বিয়ান। সেমিফাইনাল থেকে বাদ পড়ায় শেষ হয়ে যায় সোনার পদকের স্বপ্ন। টিকে ছিল ব্রোঞ্জ পদক জয়ের সুযোগ। ব্রোঞ্জ পদকের ম্যাচেও হেরে গেছেন জকোভিচ।
গতকাল স্পেনের পাবলো কারেনো বুস্তার কাছে জকোভিচ হারেন ৬-৪, ৬-৭ ও ৬-৩ গেমে।

ষষ্ঠ বাছাই কারেনো বুস্তা প্রথম সেট জেতেন অনায়াসে। দ্বিতীয় সেটে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে জিতে ম্যাচে সমতা ফেরান জকোভিচ। ২০০৮ অলিম্পিকের একক ইভেন্টে ব্রোঞ্জ জিতেছিলেন জকোভিচ। দ্বিতীয় সেট জিতে আশা জাগিয়েছিলেন দ্বিতীয় অলিম্পিক পদকের। শেষ সেটে ভিন্ন রূপে কখনো গ্র্যান্ড স্লামের ফাইনাল না খেলা বুস্তা। ২০ গ্র্যান্ড স্লামজয়ী জকোভিচকে শেষ সেটে সুযোগ দেননি এই স্প্যানিশ। ৩০ বছর বয়সী বুস্তা ৬-৩ গেমে জিতে দেখা পান প্রথম অলিম্পিক পদকের।

২০১৬ রিও অলিম্পিকেও জকোভিচ এসেছিলেন দারুণ ছন্দে থেকে। সে সময়েও ছিলেন র‌্যাঙ্কিংয়ের শীর্ষে। ব্রাজিলের রিওতে জকোভিচের বিদায়টা হয়েছিল দুঃস্বপ্নের মতো। প্রথম রাউন্ডেই হেরে যান জকোভিচ। পাঁচ বছর পর টোকিওতে খুব কাছে গিয়েছিলেন প্রথম অলিম্পিক ফাইনালের। ব্যর্থ হয়েছেন। কারেনো বুস্তার চেয়ে অভিজ্ঞতায় এগিয়ে থেকেও পারলেন না ব্রোঞ্জ পদক জিততে।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

পেছনে তাকাতে চান না আল আমিন

১৭ সেপ্টেম্বর ২০২১

ফিফা র‌্যাঙ্কিংয়ে এক ধাপ পেছালো বাংলাদেশ

১৭ সেপ্টেম্বর ২০২১

সাফ চ্যাম্পিয়নশিপের গত চার আসরে বাংলাদেশের নৈপুণ্য মোটেও ভালো নয়। একবারও পেরোতে পারেনি গ্রুপ পর্বের ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status