এবার শিশু লীগের পোস্টার!

অনলাইন ডেস্ক

অনলাইন (১ মাস আগে) জুলাই ৩১, ২০২১, শনিবার, ১:৩৯ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১০:৫৯ পূর্বাহ্ন

‘ভুঁইফোড়’ সংগঠনে অতিষ্ঠ আওয়ামী লীগ। নামের আগে পরে লীগ লাগালেই হয়ে যাচ্ছে সংগঠন। নানা মোড়কে ক্ষমতার অপব্যবহার। এ নিয়ে সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থা একাধিক প্রতিবেদনে ব্যবস্থা নেয়ার কথাও বলেছে। কিন্তু দলের একাধিকবার ক্ষমতায় আসার সুবাদে ব্যাঙের ছাতার মতো এদের দৌরাত্ম্যও বেড়েছে। আর এসব অভিযোগ নতুন নয়।
হেলেনা জাহাঙ্গীরের গ্রেপ্তারে তা আবারও সামনে আসে। বিশেষ করে তার ‘চাকরিজীবী লীগ’ গঠন করা, নেতা বানানো নিয়ে নানা আলোচনা।
এমন অসংখ্য ভুঁইফোড় সংগঠন লীগ ব্যবহার করে প্রেস ক্লাবের ভেতরে বাইরে অসংখ্য আলোচনা অনুষ্ঠান করে থাকে। মন্ত্রী ও দলের সিনিয়র নেতারা এসব আলোচনায় গরম বক্তৃতাও করেন।
কেবলই নামসর্বস্ব এসব সংগঠন। নেই কোনও কার্যালয়। নেই কোনও গঠনতন্ত্র। ‘বঙ্গবন্ধু’ ও ‘মুক্তিযুদ্ধের’ চেতনায় বিশ্বাসী এরা সকলেই। পোস্টার আর ব্যানারে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করে নানান কর্মকা- পরিচালনা করে আসছে। এদের বেশির ভাগকেই বিভিন্ন দিবসে জাতীয় প্রেস ক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটি ও ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠান ও মানববন্ধন কর্মসূচি পালন করতে দেখা যায়।
কিন্তু এতো গেল রাজধানীর চিত্র। রাজধানীর বাইরের চিত্রও একইরকম। এমনি এক অবাক করা ঘটনা ময়মনসিংহ শহরের। সেখানে দেয়ালে দেয়ালে সাঁটানো একটি পোস্টার নিয়ে চলছে তুমুল আলোচনা। অভিনব এই পোস্টারটিতে একজন শিশুকর্মীর ছবি বড় করে পরিচয় দেয়া হয়েছে আওয়ামী লীগের শিশু কর্মী বলে। তার নাম তাজওয়ার আহমেদ নিক। এই পোস্টারে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি আছে ছোট করে। ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের নামে করা এই পোস্টার শহরের আনাচে কানাচে শোভা পাচ্ছে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

KAYES

২০২১-০৭-৩১ ২০:২৮:০৩

Darun. Future student league candidate.

Mahmud

২০২১-০৭-৩১ ১৩:৩৩:০১

আমি একজন প্রবাসী বাংলাদেশী । আমি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এবং সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক । আমি "আওয়ামী প্রবাসী লীগ" নামে একটি সংগঠনের উদ্যেগ নিতে চাই। সম আদর্শে বিস্বাসী সকল প্রবাসীদের সমর্থন কামনা করছি ।

জামান

২০২১-০৭-৩১ ১০:৩৪:১১

এখানে দে।ষের কি ! ! ! এ দলে ক্লাস সিক্স থেকে ক্লাস টেন পর্যন্ত কমিটি আছে তাও কেন্দ্র থেকে ই অনুমে।দিত ? ? ?

জীবন মানে যুদ্ধ

২০২১-০৭-৩১ ০৪:৩৬:১৩

জাতি তো অনেক আগেই আর একটা নাম দিয়েছিল ধর্ষণলীগ। এই ধর্ষণলীগের নামে পোস্টারের অনুমতি টা হাসিনা দেয় না কেন? আওয়ামিলীগ ভাল করেই জানে একবার ক্ষমতা হারালে আর ক্ষমতার চোখ দেখবে না তাই তারা জনগণের সাথে এমন তামাশা করতেছে।

Aftab Chowdhury

২০২১-০৭-৩১ ০২:৪৮:২৮

জাতি ধ্বংশকারি একটি দল আমলীগ

Atiqur

২০২১-০৭-৩১ ০২:৩৩:৫৬

জয় বাংলা শিশুলীগ সামলা,,,,। যেই দেশে বিচার নেই,, নিজের বাকশক্তি ব্যক্ত করতে প্রতিবন্ধকতা,, অন্যায়ের প্রতিবাদ করলে হত্যা গুম হুমকির শিকার হতে হয়,,,। সংবাদ মধ্যেম সরকারের তৈলাক্ত সংবাদ প্রচার করা,,,,। দেশের ভবিষ্যত অন্ধকার,,,। মাফিয়া সরকার ও মাফিয়া সংবাদ মাধ্যম।

Shahab

২০২১-০৭-৩১ ০১:৪৬:১২

This was dream.

ক্ষুদিরাম

২০২১-০৭-৩১ ১৪:১৭:৪৪

বাহ খারাপ কি ?! হতেপারে এটাও কারো স্বপ্ন ছিল, এরা শুধু বাস্তবায়ন করছে মাত্র !! জয় বাংলা !! এখন শিশু সামলা !!

সোহেল

২০২১-০৭-৩১ ০১:০৬:১৩

দেশে এখন চেতনাবাজের অভাব নেই

Kazi

২০২১-০৭-৩১ ০০:৫৬:২০

Pre natal league করা যায় না ? মাতৃগর্ভে যারা আছে তাদের জন্য ।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

পাঠ্যবইয়ে বঙ্গবন্ধুকে নিয়ে ভুল তথ্য

এনসিটিবির চেয়ারম্যানকে তলব

২৬ সেপ্টেম্বর ২০২১

শনাক্তের হার ৪.৪১

করোনায় আরো ২১ জনের মৃত্যু

২৬ সেপ্টেম্বর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status