ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন স্টোকস

স্পোর্টস ডেস্ক

খেলা ৩১ জুলাই ২০২১, শনিবার

করোনা সংক্রমণের কারণে পাকিস্তান সিরিজে খেলতে পারেনি ইংল্যান্ডের মূল দল। দলের বিপদে গুরুতর চোট উপেক্ষা করেই নেতৃত্ব দেন বেন স্টোকস। জয় করেন সিরিজ। তবে ভারতের বিপক্ষে ৫ ম্যাচ টেস্ট সিরিজে তাকে পাচ্ছে না দল। অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে সরে দাঁড়িয়েছেন স্টোকস। মূলত মানসিক অবসাদ কাটাতেই তার এমন সিদ্ধান্ত। শুক্রবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে ইংল্যান্ডর ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।
বিবৃতিতে ইসিবি বলে, ‘ইংল্যান্ড পুরুষ দলের অলরাউন্ডার বেন স্টোকস সব ধরনের ক্রিকেট থেকে অনির্দিষ্টকালীন বিরতি নিয়েছেন।’ ইংল্যান্ডের টেস্ট স্কোয়াডে স্টোকসের বিকল্প হিসেবে ক্রেগ ওভারটনকে নেয়া হয়েছে।
গত বছর দীর্ঘ সময় বাড়ির বাইরে ছিলেন স্টোকস। ইংল্যান্ডের টেস্ট, ওয়ানডে এবং আইপিএল খেলেছেন তিনি।
করোনাকালীন এসময়ে বায়ো-বাবলেই সময় কেটেছে ইংলিশ অলরাউন্ডারের। গত ডিসেম্বরে ব্রেন ক্যান্সারে মৃত্যু হয় তার বাবার। সেই শোক কাটিয়ে উঠতে পারেননি স্টোকস। এছাড়া আঙুলের চোটেও ভুগছেন তিনি। গত বছর আইপিএলে পাঞ্জাব কিংসের বিপক্ষে খেলতে নেমে আঘাত পান স্টোকস।
ইসিবি জানিয়েছে, স্টোকসের বাঁ হাতের আঙলে চোট রয়েছে। তা সম্পূর্ণ সারেনি এখনও।
স্টোকসের সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছেন ইংল্যান্ড ক্রিকেটের ব্যবস্থাপা পরিচালক অ্যাশলি জাইলস। তিনি বলেন, ‘নিজের অনুভূতি ও ভালো থাকার ব্যাপারে মুখ খুলে বেন স্টোকস অনেক সাহসের পরিচয় দিয়েছে। সব সময় আমাদের মূল লক্ষ্য ছিল আমাদের খেলোয়াড়দের মানসিকভাবে ভালো রাখা, তাদের সুরক্ষা দেয়া। স্বাভাবিক সময়েই খেলার জন্য প্রস্তুত হওয়া এবং শীর্ষ মানের খেলা উপার দেয়া।’
জাইলস বলেন, ‘অনেক বড় একটা সময় পরিবার থেকে দূরে থাকা, ন্যূনতম স্বাধীনতার মধ্যে থাকা খুবই কঠিন। গত ১৬ মাস ধওে ধারাবাহিকভাবে এমন আবহের মধ্যে খেলার প্রভাব সবার মধ্যেই পড়েছে। বেনের যতটুক সময় দরকার ততটুকুই পাবে। আশা করি ভবিষ্যতেও ইংল্যান্ডের হয়ে তাকে খেলতে দেখবো।’

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

পেছনে তাকাতে চান না আল আমিন

১৭ সেপ্টেম্বর ২০২১

ফিফা র‌্যাঙ্কিংয়ে এক ধাপ পেছালো বাংলাদেশ

১৭ সেপ্টেম্বর ২০২১

সাফ চ্যাম্পিয়নশিপের গত চার আসরে বাংলাদেশের নৈপুণ্য মোটেও ভালো নয়। একবারও পেরোতে পারেনি গ্রুপ পর্বের ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status