টোকিও অলিম্পিক

আরও দু’টি ইভেন্ট থেকে সরে গেলেন বাইলস

স্পোর্টস ডেস্ক

খেলা ৩১ জুলাই ২০২১, শনিবার

দলগত ইভেন্টের ফাইনালের পর মেয়েদের অল-অ্যারাউন্ড ফাইনাল। এবার আরও দু’টি ইভেন্ট থেকে নাম সরিয়ে নিলেন সিমোন বাইলস। মূলত মানসিক স্বাস্থ্যের প্রতি নজর দিতেই এমন কঠিন সিদ্ধান্ত নিয়েছেন ছয়বারের স্বর্ণপদক বিজয়ী এই জিমন্যাস্ট। শুক্রবার যুক্তরাষ্ট্রের জিমন্যাস্টিকস কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করে।
জানা গেছে, মেডিকেল স্টাফদের সঙ্গে আলোচনা করইে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন সিমোন। যুক্তরাষ্ট্র জিমন্যাস্টিকস এক বিবৃতিতে জানিয়েছে, বাকি ইভেন্টে তিনি অংশ নেবেন কি না তা পর্যবেক্ষণের পর জানানো হবে। এক বিবৃতিতে তারা বলে, ‘চিকিৎসকদের সঙ্গে কথা বলার পর ভল্ট এবং আনইভেন বারসের ফাইনাল থেকে নাম সরিয়ে নিয়েছেন সিমোন বাইলস। বাকি রয়েছে দুটি ইভেন্ট- ফ্লোর এক্সারসাইজ এবং ব্যালেন্স বিম। সেগুলোর ফাইনালে সিমোন খেলবেন কি না সেই সিদ্ধান্ত নেবেন চিকিৎসকদের সঙ্গে কথা বলে।’ বাইলসের বদলে ভল্টের ফাইনালে নামবেন মাইহেলা স্কিনার।
তিনি ছিলেন চতুর্থ স্থানে।
২০১৬ সালে রিও অলিম্পিকের দলগত ইভেন্টে যুক্তরাষ্ট্রের সোনা জেতার পথে বড় অবদান ছিল বাইলসের। সেবার মেয়েদেও জিমন্যাস্টিকের দলগত ও ব্যক্তিগত মিলিয়ে চারটি ইভেন্টে সোনা জিতিেছলেন বাইলস। ব্যালান্স বিমেই সেবার কেবল স্বর্ণ হাতছাড়া হয়েছিল তার।
২০১৮’র বিশ্ব চ্যাম্পিয়নশিপের প্রত্যেক ইভেন্টে পদক জিতে ইতিহাস গড়েন বাইলস। বিশ্ব চ্যাম্পিয়নশিপের প্রত্যেক ইভেন্টে প্রথম পদক জয়ী মার্কিন অ্যাথলেট তিনি।
২০১৯ বিশ্ব চ্যাম্পিয়নশিপে আবারও ইতিহাস গড়েন বাইলস। ইতিহাসের প্রথম জিমন্যাস্ট হিসেবে ব্যালান্স বিম ইভেন্টে শূন্য থেকে অবতরণে ডাবল-ডাবল কীর্তি দেখান তিনি। আর ফ্লোর জিমন্যাস্টিকসে দেখান ট্রিপল-ডাবল কীর্তি। জোড়া ব্যাকফ্লিপের সঙ্গে তিনবার টুইস্ট কওে মাটিতে নামেন বাইলস। জিমন্যাস্টিকসের এই দুই মুভকে সিমোন বাইলসের নামে নামকরণ করা হয়।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

‘ফিজ পরিষ্কার মনের মানুষ’

২৬ সেপ্টেম্বর ২০২১

রূপগঞ্জে সামাজিক সংগঠনের আয়োজনে প্রীতি ফুটবল ম্যাচ

২৬ সেপ্টেম্বর ২০২১

 নারায়ণগঞ্জের রূপগঞ্জে সামাজিক সংগঠন ‘নিঃস্বার্থ সমাজকল্যাণ সংস্থা’র আয়োজনে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। গতকাল উপজেলার ...

টিটি দল কাতার যাচ্ছে আজ

২৬ সেপ্টেম্বর ২০২১

২৮শে সেপ্টেম্বর থেকে ৫ই অক্টোবর কাতারের দোহায় অনুষ্ঠিত হবে এশিয়ান চ্যাম্পিয়নশিপের খেলা। সেখানে অংশ নিতে ...

বার্সেলোনার দুর্দশায় খুশি নন রিয়াল কোচ

২৬ সেপ্টেম্বর ২০২১

পেশাদার ফুটবলে ক্লাব দুটির দা-কুমড়া সম্পর্ক। এফসি বার্সেলোনার দুর্দশায় খুশি হওয়ার কথা চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের। ...

ছোট পর্দায় আজকের খেলা

২৬ সেপ্টেম্বর ২০২১

আইপিএলচেন্নাই-কলকাতা বিকাল ৪টাব্যাঙ্গালোর-মুম্বই রাত ৮টা(স্টার স্পোর্টস, জিটিভি)ইংলিশ প্রিমিয়ার লীগসাউদাম্পটন-উলভারহ্যাম্পটন সন্ধ্যা ...

সিটি জিতলেও পারেনি ম্যানইউ

২৫ সেপ্টেম্বর ২০২১



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status