আলাপন

টাকা-পয়সা, গাড়ি-বাড়ি মূল লক্ষ্য ছিল না - ববিতা

মাজহারুল তামিম

বিনোদন ৩১ জুলাই ২০২১, শনিবার | সর্বশেষ আপডেট: ১১:০৪ পূর্বাহ্ন

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেত্রী ববিতা। দীর্ঘদিন তিনি অভিনয়ে নেই। অনেকটা অভিমান করেই নিজেকে দূরে সরিয়ে রেখেছেন তিন শতাধিক চলচ্চিত্রে অভিনয় করা আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এই অভিনেত্রী। গতকাল ছিল তার জন্মদিন। এবার জন্মদিনে তিনি ছিলেন কানাডায়। গত ১৫ই জুলাই তিনি একমাত্র ছেলে অনিকের কাছে গিয়েছেন। সেখান থেকেই মুঠোফোনে আলাপ হলো তার সঙ্গে। জন্মদিন কেমন কাটলো? ববিতা বলেন, জন্মদিন আসা মানে আয়ু কমে যাওয়া৷ এটা বিশেষ দিন হয় কীভাবে (হেসে)! যাই হোক এবার জন্মদিনটা ভালোই কেটেছে।
ছেলের সঙ্গে আছি তো। কতদিন পর ছেলের কাছে গেলেন? ববিতা বলেন, দেড় বছর পর। আগেই আসতে চেয়েছিলাম। কিন্তু ভিসার মেয়াদ শেষ হয়ে গিয়েছিল। অনেক কষ্টে ভিসা পাই৷ তাই আর দেরি করিনি। কানাডায় আসতে হলে অনেক নিয়মকানুন অনুসরণ করতে হয়। বাসায় এসে ২৪ ঘণ্টার মধ্যে করোনা টেস্ট করাতে হয়েছে। টেস্ট নেগেটিভ থাকায় বাসায় থাকতে পারছি। দীর্ঘ সময় পর ছেলেকে কাছে পেয়ে কেমন লাগছে? উত্তরে তিনি বলেন, বাংলাদেশে একা বন্দি ছিলাম। বাইরে একদমই বের হতাম না। ভ্যাকসিন নিতে শুধু বের হয়েছিলাম। ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় মানসিকভাবে ভেঙে পড়েছিলাম। কিন্তু ছেলেকে দীর্ঘদিন পর দেখে মনটা ভরে গেলো। প্রথম দিন জড়িয়ে ধরে অনেক কান্না করেছিলাম। কানাডায় সময় কাটে কীভাবে? ববিতা বলেন, আমার ছেলে অনিক এখানকার বড় একটি কোম্পানিতে কাজ করে। সকাল থেকে বিকাল পর্যন্ত অফিস করে। হোম অফিস করে। আমি রান্না-বান্না করি। ঘরের টুকটাক কাজ করি। আর ওর অফিস শেষ হলে হাঁটতে বের হই।
কানাডায় কতদিন থাকার পরিকল্পনা? এ অভিনেত্রী বলেন, মাত্র এলাম তো। এখনও কতদিন থাকবো ভাবিনি। এবার একটু ভিন্ন প্রসঙ্গে আসি। দেশের সফল অভিনেত্রী আপনি। এই সফলতার রহস্য কি? ববিতা বলেন, জীবনে যা করেছি নিজের চেষ্টাতেই। আমার কাছে টাকা-পয়সা, বাড়ি-গাড়ি মূল লক্ষ্য ছিল না। ভালো সিনেমা করাই লক্ষ্য ছিল। এজন্য ছাড়ও দিয়েছি। বিনে পয়সাতেও কাজ করে দিয়েছি অনেক সিনেমার। সব ধরনের ছবিই করেছি। করেছি বলেই মানুষ আজও মনে রেখেছে। অভিনয়ে থেকে নিজেকে দূরে রেখেছেন। আলাদা কারণ আছে? ববিতা বলেন, এখন যে ধরনের সিনেমা হচ্ছে সেগুলোকে আমার সিনেমা মনে হয় না। তৃপ্তি না পেলে অযথা অভিনয় করার মানে নেই৷

আপনার মতামত দিন

বিনোদন অন্যান্য খবর

স্বামীকে নিয়ে শুটিংয়ে মাহি

১৭ সেপ্টেম্বর ২০২১

আলাপন

আমাদের বোঝাপড়ায় কমতি নেই -নাদিয়া

১৭ সেপ্টেম্বর ২০২১

হিন্দি ওয়েব সিরিজে জয়া

১৭ সেপ্টেম্বর ২০২১

যশই নুসরাতের পুত্রের বাবা

১৭ সেপ্টেম্বর ২০২১

ফেঁসে যেতে পারেন শিল্পা

১৭ সেপ্টেম্বর ২০২১



বিনোদন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status