করোনা টেস্টের রেজাল্ট জানাবে না বিসিবি

স্পোর্টস ডেস্ক

খেলা ৩১ জুলাই ২০২১, শনিবার

করোনাভাইরাস মহামারির মধ্যে এর আগে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে সিরিজ খেলেছে বাংলাদেশ। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজটি হতে যাচ্ছে একেবারে ভিন্ন। অস্ট্রেলিয়র সকল প্রকার শর্ত মেনেই এই সিরিজ আয়োজন করছে বাংলাদেশ। তাই আগের সবকিছু ছাপিয়ে এবারের জৈব সুরক্ষা বলয় হতে যাচ্ছে ভীষণ কঠোর। অস্ট্রেলিয়া ক্রিকেটের কুলীন সমাজের প্রতিনিধি। বিশ্বজুড়ে তাদের কথাই যেন শিরোধার্য! পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে টাইগার ডেরায় পা দেয়ার আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ওপর শর্তের বোঝা চাপিয়ে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। অজিদের শর্তগুলো মেনে নিয়েছে বিসিবি। তাদের একটি শর্তের মধ্যে রয়েছে করোনা টেস্টের রিপোর্ট।
বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের কোভিড টেস্টের রিপোর্ট বাইরে যাবে না। এটা বিসিবি আর অস্ট্রেলিয়া দল জানবে শুধু। এমনটাই জানিয়েছে বিসিবির একটি সূত্র। করোনাভাইরাস শনাক্ত বা গড় মৃত্যুতে বাংলাদেশের অবস্থান উপরের সারিতে। এর মধ্যে সফলভাবে অস্ট্রেলিয়া সিরিজ শেষ করতে পারলে বাকিদেরও যে সহজে আমন্ত্রণ দেয়া যাবে, সেটি ভালোভাবেই জানা বিসিবির। এই সুযোগটি নিতে অস্ট্রেলিয়ার চাওয়া মেনে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। নিরাপত্তায় জোর দেয়ার কারণে অজিদের করোনাভাইরাস টেস্টের রেজাল্টও সামনে আনছে না তারা। ২০১৭ সালের পর অর্থাৎ ৪ বছর বাদে এবার বাংলাদেশে এসেছে অজিরা। গত বৃহস্পতিবার বিশেষ বিমানে ঢাকা এসে পৌঁছায় সফরকারীরা। ১০ দিনের সফরে ৫টি ম্যাচ খেলে চলে সাবে অস্ট্রেলিয়া। যেখানে ৩ দিনে রুম কোয়ারেন্টিন করবে তারা। এই ১০ দিনে ৫ বার করোনাভাইরাস পরীক্ষা করা হবে বাংলাদেশ আর অস্ট্রেলিয়া দলের। সব মিলিয়ে এই সিরিজে কোভিড টেস্ট হবে ৯ বার।
এর ফল গোপনই থেকে যাবে।
আগামী ৩, ৪, ৬, ৭ ও ৯ই আগস্ট মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ সিরিজের টি টোয়েন্টি খেলবে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারি অস্ট্রেলিয়া । প্রতিটি ম্যাচই শুরু হবে সন্ধ্যা ৬টায়।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

‘মালদিনি ইজ ব্যাক’

২৭ সেপ্টেম্বর ২০২১

পিএসজি’র আটে আট

২৭ সেপ্টেম্বর ২০২১

যুব ফুটবল দলের প্রস্তুতি শুরু

২৭ সেপ্টেম্বর ২০২১

অনূর্ধ্ব-২৩ দল দিয়ে এবার দ্বিতীয় দফায় বাফুফের সঙ্গে কাজ করতে যাচ্ছেন কোচ মারুফুল হক। এর ...

মেসিকে হাসপাতাল থেকে পেলের অভিনন্দন

২৭ সেপ্টেম্বর ২০২১

প্রায় মাসখানেক হতে চললো হাসপাতালে ভর্তি ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে। কোলন টিউমারে অস্ত্রোপচারের পর লম্বা সময় ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status