১লা আগস্ট থেকে খুলছে রপ্তানিমুখী সকল শিল্প ও কল-কারখানা

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ মাস আগে) জুলাই ৩০, ২০২১, শুক্রবার, ৬:৪০ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১১:৫২ পূর্বাহ্ন

আগামী ১লা আগস্ট থেকে রপ্তানিমুখী সকল শিল্প ও কারখানা চালুর অনুমতি দিয়েছে সরকার। শুক্রবার মন্ত্রিপরিষদ বিভাগের এক প্রজ্ঞাপনে এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। ২৩ জুলাই কঠোর বিধিনিষেধ জারি হওয়ার পর থেকে বন্ধ রয়েছে দেশের সব শিল্প-কারখানা। তবে ঈদের পর থেকেই কারখানা খোলার জন্য সরকারের কাছে দাবি জানিয়ে আসছিলেন শিল্প-কারখানার মালিকরা। মন্ত্রিপরিষদের প্রজ্ঞাপনে বলা হয়েছে, সার্বিক পরিস্থিতি বিবেচনায় আগামী ১লা আগস্ট সকাল ৬টা থেকে রপ্তানিমুখী সকল শিল্প ও কল-কারখানা বিধি-নিষেধের আওতাবহির্ভূত রাখা হলো। এর আগে বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করে দ্রুত  দেশের রফতানিখাতসহ সব উৎপাদনমুখী শিল্প-কারখানা স্বাস্থ্যবিধি মেনে খুলে দেওয়ার দাবি জানায় ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রিজ (এফবিসিসিআই)।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Mahmud

২০২১-০৭-৩০ ১০:১৮:৩৬

আমাদের সরকারের কোনো সিদ্ধান্তই চূড়ান্ত নয় । কোন সঠিক ভাবনা চিন্তা না করেই সিদ্ধান্ত নেয় , তারপর সেটাকে পরিবর্তন করতে থাকে । এটা সরকারের একটা অস্থিরতার লক্ষন । করোনার এই ভয়াবহ উর্দ্ধমূখিতার মধ্যে ১লা আগস্ট থেকে কারখানা খুলে দেয়ার সিদ্ধান্ত আত্মঘাতী ।

Md. Abbas Uddin

২০২১-০৭-৩০ ১৯:৪৮:০০

লকডাউন বাদ দিয়ে জরূরী ভিত্তিতে শতভাগ মানুষকে যেকোন মূল্যে নিয়মিত মাস্ক পরার (সঠিক নিয়মে) আনতে হবে এবং জনপ্রতিনিধি, আলেম-অলামা, মসজিদের ইমাম, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনকে সম্পৃক্ত করে জনসচেতনতা বৃদ্দি করতে হবে। পাশাপাশি পাড়া-মহল্লা, অলি-গলি, গ্রামের হাটবাজার সহ সর্বত্র কঠোর নজরদারী করতে হবে এবং স্বাস্থ্যবিধি অমান্যকারীদের কঠোর শাস্তির আওতায় আনতে হবে। বর্তমান সময়ে এর কোন বিকল্প নেই।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

করোনায় আরও ৪৩ জনের মৃত্যু

১৯ সেপ্টেম্বর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status