যুক্তরাষ্ট্রে টিকা নিলেই মিলছে সাড়ে আট হাজার টাকা, কিন্তু কেন?

তারিক চয়ন

অনলাইন (১ মাস আগে) জুলাই ৩০, ২০২১, শুক্রবার, ৬:১২ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১১:৫১ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন দেশটির স্থানীয় সরকারগুলোকে করোনাভাইরাসের টিকা দেওয়ার জন্য জনগণকে নগদ অর্থ প্রদানের আহ্বান জানিয়েছেন। সেই সাথে তিনি ফেডারেল কর্মীদের টিকা দেওয়ার প্রমাণ দিতে নইলে তাদের জন্য নিয়মিত টেস্ট করা, মাস্ক পরা ও ভ্রমণ বিধিনিষেধের মুখোমুখি হওয়ার জন্য নতুন বিধিনিষেধ জারির আহ্বান জানিয়েছেন।

সিএনবিসি জানিয়েছে, বাইডেন বৃহস্পতিবার রাজ্য এবং স্থানীয় কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন তারা যেনো ভ্যাকসিন গ্রহণে মানুষকে উৎসাহ প্রদান করতে সাড়ে আট হাজার টাকা নগদ অর্থ প্রদান করেন।

বাইডেন এমন সময়ে এই আহবান জানালেন যখন করোনাভাইরাসের ডেল্টা ভ্যারিয়েন্ট যুক্তরাষ্ট্রজুড়ে ছড়িয়ে পড়ছে, বিশেষ করে তা ভ্যাকসিন না নেয়া আমেরিকানদার সংক্রমিত করছে।

বার্তা সংস্থা রয়টার্স সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) এর বরাতে জানিয়েছে, যুক্তরাষ্ট্রের প্রায় ৩৩ কোটি মানুষের মধ্যে মাত্র ১৬ কোটি ৩৮ লাখ মানুষকে সম্পূর্ণভাবে টিকা দেওয়া হয়েছে।

প্রচুর ভ্যাকসিন হাতে থাকা সত্ত্বেও যুক্তরাষ্ট্র টিকা দেওয়ার হারে অন্যান্য উন্নত দেশ থেকে পিছিয়ে রয়েছে। বিভিন্ন দেশে ভ্যাকসিন উপহার হিসেবে পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র। অনেকের মধ্যে ভ্যাকসিন বিরোধী মনোভাব, ভুল তথ্যের ছড়াছড়ি এবং রাজনৈতিক বিভাজনের কারণে এমনটা ঘটছে।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

করোনায় আরও ৪৩ জনের মৃত্যু

১৯ সেপ্টেম্বর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status