'এবসলুট ননসেন্স': তালেবানকে সহায়তার অভিযোগ উড়িয়ে দিলেন ইমরান

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (১ মাস আগে) জুলাই ৩০, ২০২১, শুক্রবার, ৫:৪৯ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১০:৩১ পূর্বাহ্ন

তালেবান মিলিশিয়াদের সাহায্য করছে পাকিস্তান, এমন অভিযোগ অস্বীকার করেছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। সম্প্রতি এক প্রতিবেদনে জানানো হয়, পাকিস্তানি জঙ্গিরা সীমান্ত পাড়ি দিয়ে তালেবানের সঙ্গে মিলে যুদ্ধ করছে। আফগান সরকার তালেবান উগ্রপন্থীদের ঠেকাতে দেশের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করছে। সেখানে তালেবানকে সহায়তা করছে পাকিস্তানি জঙ্গিরা। তবে এই দাবি উড়িয়ে দিয়েছেন ইমরান। এক সাক্ষাৎকারে তিনি বলেন, এবসলুট ননসেন্স বা এটি একদমই বাজে কথা। তালেবানের সঙ্গে যুক্তরাষ্ট্রের যুদ্ধের সময় এমনিতেই পাকিস্তান যথেষ্ট ভুগেছে। এখন পাকিস্তানের কোনো সক্ষমতাই নেই যে সীমান্ত এলাকায় আরও যুদ্ধ চালিয়ে যাবে কিংবা দেশের মধ্যে নতুন করে সন্ত্রাসবাদ মোকাবেলা করবে।
যখন পাকিস্তান সর্বশেষ সন্ত্রাসীদের বিরুদ্ধে যুদ্ধে নেমেছিল তখন পুরো দেশে আত্মঘাতি বোমা হামলা চলতো। ব্যবসা বাণিজ্য ধ্বংস হয়ে গিয়েছিল। পর্যটন থেমে গিয়েছিল। আমরা তাই এখন যে কোনো ধরণের সংঘাত থেকে দূরে থাকতে চাই। তাই পাকিস্তান শান্তি প্রতিষ্ঠায় যুক্তরাষ্ট্র ও তালেবানের মধ্যে আলোচনার সুযোগ সৃষ্টি করেছে। আফগানিস্তানের জন্য এর থেকে আর ভাল কিছু হতে পারে না। সব ধরণের সামরিক সমাধান সেখানে ব্যর্থ হয়েছে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Faruque Ahmad

২০২১-০৭-৩১ ০৩:২৯:২১

@Arif, your comment is a non-sense. Please don't post any comment whimsically without a good knowledge on history and facts in the field.

Arif

২০২১-০৭-৩০ ০৬:০৯:২৫

ইমরান নিজেই এক ননসেন্স , পাকিদের সাহায্য ছাড়া আমেরিকা তালেবানদের উপর বিমান হামলা কিভাবে করে ? পাকি তালেবান আর আফগান তালেবান একই

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

গুয়ান্তানামোয় শুনানি স্থগিত

১৯ সেপ্টেম্বর ২০২১



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status