মৃত্যুর মিছিলে আরও ২৩৯

স্টাফ রিপোর্টার

প্রথম পাতা ৩০ জুলাই ২০২১, শুক্রবার

করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ২৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ২০ হাজার ২৫৫ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ১৫ হাজার ২৭১ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১২ লাখ ২৬ হাজার ২৫৩ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৯ দশমিক ২১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৩৩৬ জন এবং এখন পর্যন্ত ১০ লাখ ৫০ হাজার ২২০ জন সুস্থ হয়ে উঠেছেন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে । এতে জানানো হয়, ৬৪৩টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৫৫ হাজার ৯৮২টি নমুনা সংগ্রহ এবং ৫২ হাজার ২৮২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
এখন পর্যন্ত ৭৬ লাখ ৬৪ হাজার ৮৭০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৯ দশমিক ২১ শতাংশ এবং এ পর্যন্ত শনাক্তের হার ১৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৬৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৬৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৩৯ জনের মধ্যে পুরুষ ১২৩ জন আর নারী ১১৬ জন। দেশে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পুরুষ মারা গেলেন ১৩ হাজার ৭৫০ জন এবং নারী ৬ হাজার ৫০৫ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে রয়েছেন ১ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৪৩ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২৬ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৫ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১৪ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ৩ জন এবং শূন্য থেকে ১০ বছর বয়সীর মধ্যে রয়েছে একজন। মারা যাওয়া ২৩৯ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৭৬ জন, চট্টগ্রাম বিভাগের ৫৭ জন, রাজশাহী বিভাগের ১৩ জন, খুলনা বিভাগের ৪৫ জন, বরিশাল ও সিলেট বিভাগের ১৪ জন করে, রংপুর বিভাগের ১১ জন এবং ময়মনসিংহ বিভাগের আছেন ৯ জন। ২৩৯ জনের মধ্যে সরকারি হাসপাতালে ১৮১ জন, বেসরকারি হাসপাতালে ৪৩ জন এবং বাড়িতে মারা গেছেন ১৫ জন।
বিভাগভিত্তিক শনাক্তের হার বিশ্লেষণে দেখা যায়, একদিনে দেশের মোট শনাক্তের ৪৫ দশমিক ৮১ শতাংশ রোগী রয়েছেন ঢাকা বিভাগে। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে শনাক্ত হয়েছেন ৬ হাজার ৯৯৬ জন। এই বিভাগে শনাক্তের হার ২৬ দশমিক ৫৩ শতাংশ। ঢাকা জেলায় (মহানগরসহ) শনাক্তের হার ২৩ দশমিক শূন্য ৭ শতাংশ। ময়মনসিংহ বিভাগে শনাক্ত রোগীর সংখ্যা ৬৮৯ জন। শনাক্তের হার ২৭ দশমিক শূন্য ৯ শতাংশ। চট্টগ্রামে বিভাগে শনাক্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৭৬৮ জন। শনাক্তের হার ৩৬ দশমিক ৬৭ শতাংশ। রাজশাহীতে শনাক্ত হয়েছে ৭৩৫ জন। শনাক্তের হার ২৩ দশমিক শূন্য ৩ শতাংশ। রংপুর বিভাগে শনাক্তের সংখ্যা ৭৪৮ জন। শনাক্তের হার ২৮ দশমিক ৬২ শতাংশ। খুলনা বিভাগে শনাক্ত রোগীর সংখ্যা ১ হাজার ১৯ জন। শনাক্তের হার ২৫ দশমিক ৭২ শতাংশ। বরিশাল বিভাগে শনাক্তের সংখ্যা ৬৫৬ জন। শনাক্তের হার ৩৮ দশমিক ৫৬ শতাংশ। একই সময়ে সিলেট বিভাগে শনাক্ত রোগীর সংখ্যা ৬৬০ জন। শনাক্তের হার ৪০ দশমিক ৪৯ শতাংশ।

আপনার মতামত দিন

প্রথম পাতা অন্যান্য খবর

ক্যাম্পাসে বসানো হচ্ছে সিসিটিভি, শিক্ষামন্ত্রণালয়ের চিঠি

বিশ্ববিদ্যালয়ে নজরদারির সিদ্ধান্ত

১৯ সেপ্টেম্বর ২০২১

অনুমোদিত কারখানায় ভেজাল ওষুধ

১৯ সেপ্টেম্বর ২০২১

ডেসটিনি থেকে ইভ্যালি

কোটি গ্রাহক ফেরত পায়নি এক টাকাও

১৯ সেপ্টেম্বর ২০২১

সৌদি বাণিজ্যমন্ত্রীর সঙ্গে সালমান এফ রহমানের বৈঠক

শুল্কমুক্ত সুবিধা চাইলেন ১৩৭ পণ্যের

১৯ সেপ্টেম্বর ২০২১

১১ নেতার হিসাব তলব

সাংবাদিকদের প্রতিবাদ সমাবেশ আজ

১৯ সেপ্টেম্বর ২০২১

সাংবাদিকদের মনে ভয়ভীতি সৃষ্টি করতেই শীর্ষ সংগঠনগুলোর ১১ নেতার ব্যাংক হিসাব তলব করা হয়েছে বলে ...

করোনায় আরও ৩৫ জনের মৃত্যু

১৯ সেপ্টেম্বর ২০২১

গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ ...

নি র্বা চ ন

রোডম্যাপ তৈরি করছে আওয়ামী লীগ

১৮ সেপ্টেম্বর ২০২১



প্রথম পাতা সর্বাধিক পঠিত



বিএনপি’র সাড়ে ১৫ ঘণ্টার বৈঠকে আন্দোলনের পরামর্শ

ঐক্যফ্রন্ট, জামায়াত নিয়ে যে আলোচনা হলো

বৈঠকে বিএনপি নেতাদের মত, আন্দোলনের পরামর্শ

দলীয় সরকার মডেলের নির্বাচনে আখেরে ফল শূন্য

ইভ্যালি সংযোগ

তিন তারকা যা বলছেন

পরীমনির রিমান্ড: দুই বিচারকের ব্যাখ্যায় সন্তুষ্ট নয় উচ্চ আদালত

হাইকোর্টকে আন্ডারমাইন করা হয়েছে

ডেসটিনি থেকে ইভ্যালি

কোটি গ্রাহক ফেরত পায়নি এক টাকাও

হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা

বেড়েছে ভাইরাস জ্বরের প্রকোপ

ক্যাম্পাসে বসানো হচ্ছে সিসিটিভি, শিক্ষামন্ত্রণালয়ের চিঠি

বিশ্ববিদ্যালয়ে নজরদারির সিদ্ধান্ত

DMCA.com Protection Status