চুক্তিতে খুন করে অবকাশে যেতো ওরা

স্টাফ রিপোর্টার

দেশ বিদেশ ৩০ জুলাই ২০২১, শুক্রবার

ইব্রাহিম এবং যুবরাজ। রাজধানীর মিরপুর এবং ভাষানটেক এলাকায় আতঙ্ক হিসেবে পরিচিত। তাদেরকে চুক্তিভিত্তিক কিলার হিসেবেও জানে এলাকার মানুষ। মিরপুর, ভাষানটেক, মাটিকাটাসহ বিভিন্ন এলাকায় জমি ভরাট-দখল, ঠিকাদারদের কাছ থেকে চাঁদাবাজিসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ডে অংশ নিতো তারা। টার্গেটকৃত ব্যক্তিকে খুন করে গাঢাকা দিতে অবকাশযাপনে যেতো ইব্রাহিম এবং যুবরাজ। এই সন্ত্রাসী চক্রটি মোবাইল ফোন ব্যবহার না করায় তাদের খুঁজে পেতে আইনশৃঙ্খলা বাহিনীকে অনেক বেগ পেতে হয়। সম্প্রতি এই কিলার গ্রুপের তিন সদস্য গোয়েন্দা জালে ধরা পড়ার পর এমনই চাঞ্চল্যকর তথ্য দিয়েছে।
গোয়েন্দা সূত্র জানায়, বস্তিতে বেড়ে ওঠা যুবরাজ এবং ইব্রাহিমের নেতৃত্বে গড়ে ওঠা ‘এই গ্রুপটি ভাষানটেক, পল্লবী ও মিরপুরের বিভিন্ন এলাকায় সন্ত্রাসী কার্যক্রম করে আসছিল।
তারা বিভিন্ন সময় টাকার বিনিময়ে  কিলিং মিশনে অংশগ্রহণ করতো। চক্রটি ভাষানটেক, কালশি, ক্যান্টনমেন্ট, মাটিকাটা এলাকায় ‘চাঁদাবাজি এবং মাদক কারবারের সঙ্গেও জড়িত। এলাকায় প্রভাব বিস্তারের জন্য তারা ‘অস্ত্র ব্যবহার’ করতো। তারা ভাড়াটে খুনি। তাদের গ্রুপে ৮ থেকে ১০ জন সদস্য রয়েছে।
সম্প্রতি চাঁদপুরের হাইমচর ও ঢাকার পল্লবী এলাকা থেকে চক্রের তিনজনকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের গুলশান বিভাগ। এ সময় তাদের কাছ থেকে পিস্তল, রিভলবার এবং বিপুল পরিমাণ মাদক উদ্ধার করা হয়। সূত্র জানায়, চলতি বছরের ১৫ই মার্চ ক্যান্টনমেন্ট এলাকায় আরব আলী নামে এক ঠিকাদার একটি পয়ঃনিষ্কাশন নালার কাজ পাওয়ার পর থেকে সন্ত্রাসীরা চাঁদা দাবি করছিল। চাঁদা না দেয়ায় তাকে ইব্রাহিম-যুবরাজ গ্রুপের সদস্যরা হত্যার চেষ্টা করে। ভুক্তভোগী এই ঠিকাদার মানবজমিনকে বলেন, এলাকার একটি ড্রেনের কাজ শুরু করলে সাইটে এসে প্রথমে আমার কাছে ১০ হাজার টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দিলে যুবরাজের নাম বলে একজন আমার বুকে গুলি তাক করে। প্রাণ বাঁচাতে তৎক্ষণাৎ চিৎকার দিয়ে আমি তার হাতে থাকা পিস্তলটি থাবা দিয়ে ধরলে গুলিটি এসে পায়ে লাগে। এ সময় আমি মাটিতে বসে চিৎকার দেই। চিৎকার শুনে আশেপাশের লোকজন এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।
গোয়েন্দা সূত্র জানায়, ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থলের সিসি ক্যামেরার ভিডিও বিশ্লেষণ করে মিশনে অংশ নেয়া শাহজামান ওরফে সাবুকে সর্ব প্রথম পুলিশ ছদ্মবেশে চাঁদপুরের দুর্গম এলাকা হাইমচর এলাকায় শনাক্ত করা হয়। সাবুর দেয়া তথ্য অনুযায়ী দুলাল প্যাদা ও সাইফুল ইসলাম সুজন নামে আরও দুজনকে ঢাকার পল্লবী থেকে গ্রেপ্তার করা হয়েছে।
ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মশিউর রহমান বলেন, জমি দখল-ভরাট, চাঁদাবাজিকে কেন্দ্র করে চক্রটির সঙ্গে আরও কারা জড়িত সে বিষয়টি আমরা খতিয়ে দেখবো। এ ছাড়া চুক্তিভিত্তিক এই কিলার গ্রুপের মূল হোতা ইব্রাহিম এবং যুবরাজকে শনাক্তে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

আপনার মতামত দিন

দেশ বিদেশ অন্যান্য খবর

আদালতে কথা বললেন ডা. জাফরুল্লাহ

২০ সেপ্টেম্বর ২০২১

ছাত্র অধিকার পরিষদের নেতাদের জামিন শুনানি শেষে আদালতে কথা বলেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ ...

হাতিয়ায় নির্বাচনী সহিংসতা

হাতের কব্জি কেটে নিলো প্রতিপক্ষ

২০ সেপ্টেম্বর ২০২১

হাতিয়ায় নির্বাচনকে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষে ১৫ জন আহত হয়েছে। এদের মধ্যে জহির উদ্দিন ...

পুলিশের কনস্টেবল নিয়োগে নারায়ণগঞ্জে ব্যাপক জালিয়াতি অমার্জনীয়: টিআইবি

২০ সেপ্টেম্বর ২০২১

নারায়ণগঞ্জে পুলিশের কনস্টেবল নিয়োগে ব্যাপক জালিয়াতি ও সম্ভাব্য ঘুষ লেনদেনের মাধ্যমে নিয়োগের ঘটনা অমার্জনীয় ও ...

সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে প্রতারণা, রংপুরে ৩ সদস্য গ্রেপ্তার

২০ সেপ্টেম্বর ২০২১

রংপুরে সেনাবাহিনীতে চাকরি দেয়ার নাম করে অর্থ হাতিয়ে নেয়া চক্রের ৩ সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে ...

শূন্য থেকে প্রাপ্তবয়স্ক সব নাগরিকের তথ্য ভাণ্ডার করবে বিবিএস

২০ সেপ্টেম্বর ২০২১

সবার তথ্য নিয়ে অন্যান্য দেশের মতো একটি জাতীয় জনসংখ্যা রেজিস্ট্রার (এনপিআর) তৈরি করতে চায় বাংলাদেশ ...

আদালতে হাজিরা দিলেন মির্জা ফখরুল

২০ সেপ্টেম্বর ২০২১

রাজধানীর পল্টন থানায় ২০১৮ সালে দায়ের হওয়া বিস্ফোরক ও হত্যাচেষ্টা মামলায় আদালতে হাজিরা দিয়েছেন বিএনপি’র ...

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন দ্রুত নিশ্চিত করার তাগিদ

২০ সেপ্টেম্বর ২০২১

 জাতীয়করণকৃত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন প্রাপ্তি নিশ্চিত করতে কার্যকর পদক্ষেপ গ্রহণের তাগিদ দিয়েছে প্রাথমিক ...

‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’ চার্জ মুক্ত রাখার নির্দেশ

২০ সেপ্টেম্বর ২০২১

 বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’ বাস্তবায়নের কাজ শুরু হয়েছে। জীবন বীমা ...

আড়াই হাজার কোটি টাকার উদ্ধারসামগ্রী ও যন্ত্রপাতি ক্রয় করা হবে

২০ সেপ্টেম্বর ২০২১

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, দুর্যোগ মোকাবিলায় সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে ...



দেশ বিদেশ সর্বাধিক পঠিত



আজিমপুর মাতৃসদনে কেনাকাটায় দুর্নীতি

৭ চিকিৎসকের বিরুদ্ধে দুদকের চার্জশিট অনুমোদন

DMCA.com Protection Status