অলিম্পিকের সেমিফাইনালে জকোভিচ

স্পোর্টস ডেস্ক

খেলা ৩০ জুলাই ২০২১, শুক্রবার

দুর্দান্ত ছন্দে রয়েছেন নোভাক জকোভিচ। চলতি বছর হওয়া তিন গ্র্যান্ড স্লামের সবকটি জিতে ছুঁয়েছেন ফেদেরার-নাদালের গড়া সর্বোচ্চ ২০ গ্র্যান্ড স্লাম শিরোপা জয়ের কীর্তি। রাফায়েল নাদাল ও রজার ফেদেরার দু’জনই অলিম্পিকে জিতেছেন স্বর্ণপদক। নাদাল একক ও ডাবলসে সোনা জিতেছেন। ফেদেরার ডাবলসে সোনা ও এককে জিতেছেন রৌপ্য পদক। অলিম্পিকে জকোভিচ জিতেছেন ব্রোঞ্জ, ২০০৮ সালে। ফেদেরার-নাদালের মতো অলিম্পিকে সোনার পদক জয়ের কাছে পেঁৗঁছে গেছেন জকোভিচ। পুরুষ এককের সেমিফাইনাল নিশ্চিত করেছেন টেনিস র‌্যাঙ্কিংয়ের এক নম্বরে থাকা এই সার্বিয়ান।
গতকাল কোয়ার্টার ফাইনালে জকোভিচ হারিয়েছেন স্বাগতিক জাপানের কেই নিশিকোরিকে। প্রথম সেটেই যা একটু প্রতিদ্বন্দ্বীতা করেছেন নিশিকোরি। ৬-২ গেমে প্রথম সেট জেতেন জকোভিচ। দ্বিতীয় সেটে নিশিকোরিকে ৬-০ গেমে উড়িয়ে দেন ৩৪ বছর বয়সী এই সার্বিয়ান।
শেষ চারে জকোভিচ মুখোমুখি হবেন আলেকজান্ডার জভরেভের। চতুর্থ বাছাই এই জার্মান কোয়ার্টার ফাইনালে ৬-৪, ৬-১ গেমে হারান ফ্রান্সের জেরেমি চার্দিকে।
দ্বিতীয় বাছাই দানিল মেদভেদেভকে হারিয়ে দিয়েছেন ষষ্ঠ বাছাই পাবলো কারেনো বুস্তা। রাশিয়ান তারকা মেদভেদেভকে ৬-২, ৭-৬ গেমে হারান স্পেনের কারেনো বুস্তা। মেদভেদেভ ছিটকে গেলেও সেমিতে থাকছে রাশিয়ার উপস্থিতি। দ্বাদশ বাছাই কারেন কাচানোভ নিশ্চিত করেছেন শেষ চার। কোয়ার্টার ফাইনালে কাচানোভ ৭-৬, ৪-৬ ও ৬-৩ গেমে হারান চতুর্দশ বাছাই ফ্রান্সের উগো হামবার্তকে। সেমিফাইনালে কারেনো বুস্তার সঙ্গে লড়বেন কাচানোভ।
মেয়েদের এককে ফাইনালে উঠেছেন বেলিন্ডা বেনেচিচ। সেমিফাইনালে নবম বাছাই এই সুইস তারকা ৭-৬, ৪-৬ ও ৬-৩ গেমে হারান পঞ্চদশ বাছাই এলেনা রিবাকিনাকে। আরেক সেমিফাইনালে ঘটেছে অঘটন। চতুর্থ বাছাই ইউক্রেনের এলিনা সভিতোলিনাকে বিদায় করে দিয়েছেন এটিপি র‌্যাঙ্কিংয়ের ৪১ নম্বরে থাকা মার্কেতা ভন্ড্রসোভা। এলিনাকে ৬-৩, ৬-১ গেমে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেন চেক প্রজাতন্ত্রের মার্কেতা। আগামীকাল সোনার পদকের লড়াইয়ে বেনেচিচের মুখোমুখি হবেন মার্কেতা। একই দিন ব্রোঞ্জ পদকের জন্য লড়বেন এলেনা রিবাকিনা ও এলিনা সভিতোলিনা।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

পেছনে তাকাতে চান না আল আমিন

১৭ সেপ্টেম্বর ২০২১

ফিফা র‌্যাঙ্কিংয়ে এক ধাপ পেছালো বাংলাদেশ

১৭ সেপ্টেম্বর ২০২১

সাফ চ্যাম্পিয়নশিপের গত চার আসরে বাংলাদেশের নৈপুণ্য মোটেও ভালো নয়। একবারও পেরোতে পারেনি গ্রুপ পর্বের ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status