হিটে রেকর্ড গড়লেন রোমানচুক আর সোনা জিতলেন ফিঙ্ক

স্পোর্টস ডেস্ক

খেলা ৩০ জুলাই ২০২১, শুক্রবার

হিটে রেকর্ড গড়লেন মিখাইলো রোমানচুক। কিন্তু মূল প্রতিযোগিতায় চমক দেখালেন রবার্ট ফিঙ্ক। ছেলেদের ৮০০ মিটার ফ্রিস্টাইলে তিনিই জিতে নিলেন সোনা। টোকিও অ্যাকুয়াটিস সেন্টারে গতকাল ৭ মিনিট ৪১ দশমিক ৮৭ সেকেন্ড সময় নিয়ে সেরা হন যুক্তরাষ্ট্রের ২১ বছর বয়সী সাঁতারু ফিঙ্ক। তার চেয়ে দশমিক ২৪ সেকেন্ড বেশি সময় নিয়ে রুপা পান ইতালির গ্রেগোরি পালত্রিনিয়েরি।
হিটে ৭ মিনিট ৪১ দশমিক ২৮ সেকেন্ড সময় নিয়ে অলিম্পিক রেকর্ড গড়ে সেরা হয়েছিলেন রোমানচুক। কিন্তু পদকের লড়াইয়ে ৭ মিনিট ৪২ দশমিক ৩৩ সেকেন্ড টাইমিং করে ব্রোঞ্জ পান ইউক্রেনের এই সাঁতারু।
শেষের চমক কুকের
শেষ ল্যাপের শুরুতে আইজ্যাক স্টাবেল্টি-কুক ছিলেন তিন নম্বরে। শীর্ষে থাকা সাঁতারুর চেয়ে ১ দশমিক ২ সেকেন্ড পেছনে। কিন্তু শেষটায় অসাধারণ পারফরম্যান্সে শুধু এই লড়াইয়ে নয়, ছাড়িয়ে গেলেন তিনি অলিম্পিক ইতিহাসের সবাইকে।
রেকর্ড গড়ে অস্ট্রেলিয়ার এই সাঁতারু জিতলেন সোনা। টোকিও অলিম্পিকসে ছেলেদের ২০০ মিটার ব্রেস্টস্ট্রোকে শুরুটা ধীরগতিতে করেও শেষ পর্যন্ত এই কীর্তি গড়েন স্টাবেল্টি-কুক।
টোকিওর অ্যাকুয়াটিকস সেন্টারে গতকাল ২ মিনিট ০৬ দশমিক ৩৮ সেকেন্ড সময় নিয়ে সোনা জেতেন ২২ বছর বয়সী এই সাঁতারু। এতে তিনি ভেঙে দেন ২০১৬ সালে রিও দি জেনেইরো অলিম্পিকসে জাপানের ইপ্পেই ওয়াতানাবের গড়া রেকর্ড (২ মিনিট ০৭ দশমিক ২২ সেকেন্ড)।
হিটে স্টাবেল্টি-কুককে পেছনে ফেলে সেরা হওয়া আর্নো কামিঙ্গা পদকের লড়াইয়ে পেরে ওঠেননি। নেদারল্যান্ডসের এই সাঁতারু ২ মিনিট ০৭ দশমিক ০১ সেকেন্ড সময় নিয়ে পান রুপা। ফিনল্যান্ডের মাট্টি মাটসন ২ মিনিট ০৭ দশমিক ১৩ সেকেন্ড টাইমিং করে জেতেন ব্রোঞ্জ।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

পেছনে তাকাতে চান না আল আমিন

১৭ সেপ্টেম্বর ২০২১

ফিফা র‌্যাঙ্কিংয়ে এক ধাপ পেছালো বাংলাদেশ

১৭ সেপ্টেম্বর ২০২১

সাফ চ্যাম্পিয়নশিপের গত চার আসরে বাংলাদেশের নৈপুণ্য মোটেও ভালো নয়। একবারও পেরোতে পারেনি গ্রুপ পর্বের ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status