অলিম্পিকসে একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড

স্পোর্টস ডেস্ক

খেলা ৩০ জুলাই ২০২১, শুক্রবার

সময়ের সঙ্গে টোকিও অলিম্পিকে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। আয়োজকরা জানিয়েছেন, কোভিড-১৯ এ নতুন করে আরও ২৪ জন আক্রান্ত হয়েছেন। ২৩শে জুলাই পর্দা উঠেছে অলিম্পিক গেমসের। অলিম্পিকের সঙ্গে সংশ্লিষ্ট ১৯৩ জন এখনো পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে আয়োজকরা।
নতুন করে ২৪ জনের মধ্যে ৩ জন অ্যাথলেট। তাদের অন্যতম যুক্তরাষ্ট্রের দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন পোল ভল্টার স্যাম কেনড্রিক্স। অলিম্পিক থেকেই ছিটকে গেছেন তিনি। কেনড্রিক্সের সংস্পর্শে আসা সবাই মোট ৬৩ অ্যাথলেটকে আইসোলেশনে পাঠানো হয়েছিল। পরীক্ষায় নেগেটিভ হয়ে অনুশীলনে ফেরার অনুমতি পেয়েছেন তাদের সবাই।
গেমস ভিলেজে করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ জন।
আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, সোমবার পর্যন্ত বিভিন্ন দেশ থেকে ৩৮ হাজার ৪৮৪ জন জাপানে এসেছেন গেমসের জন্য। টোকিওতে প্রতিদিনই বাড়ছে করোনার সংক্রমণ। বুধ ও বৃহস্পতিবার সংক্রমণের সংখ্যা ছাড়িয়ে গেছে তিন হাজারের বেশি। অলিম্পিক আয়োজকের শহরে যা সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। তবে টোকিওতে করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ার সঙ্গে অলিম্পিকের কোনো যোগসূত্র খুঁজে পাচ্ছেন না আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইঅসি) মুখপাত্র মার্ক অ্যাডামস। তিনি বলেন, ‘আমি যতদূর জানি, অ্যাথলেট কিংবা অলিম্পিকের কোনো কর্মকাণ্ড দ্বারা টোকিওতে একটি কেসও ছড়ায়নি। সম্ভবত পৃথিবীতে আমরাই সবচেয়ে বেশি পরীক্ষা করা সমপ্রদায়। তার ওপরে অ্যাথলেটদের ভিলেজে রয়েছে সবচেয়ে কঠিনতম কিছু বিধিনিষেধ’।
করোনা মহামারির কারণে এক বছর পিছিয়ে শুরু হয়েছে টোকিও অলিম্পিক। প্রথম থেকেই অলিম্পিক আয়োজনের বিরোধীতা করে আসছেন জাপানের নাগরিকরা। অলিম্পিক শুরুর পরও আসর বাতিলের আবেদন করে দেশটির মানুষ।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

পেছনে তাকাতে চান না আল আমিন

১৭ সেপ্টেম্বর ২০২১

ফিফা র‌্যাঙ্কিংয়ে এক ধাপ পেছালো বাংলাদেশ

১৭ সেপ্টেম্বর ২০২১

সাফ চ্যাম্পিয়নশিপের গত চার আসরে বাংলাদেশের নৈপুণ্য মোটেও ভালো নয়। একবারও পেরোতে পারেনি গ্রুপ পর্বের ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status