‘বিজেপি আধুনিক ইস্ট ইন্ডিয়া কোম্পানি, সুদসহ কাশ্মীরের অধিকার ফেরত দিতে হবে’

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (১ মাস আগে) জুলাই ২৯, ২০২১, বৃহস্পতিবার, ১২:৫৪ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ৯:৫৪ অপরাহ্ন

ভারতে ক্ষমতাসীন বিজেপিকে ‘আধুনিক সময়ের ইস্ট ইন্ডিয়া কোম্পানি’ বলে অভিহিত করেছেন জম্মু ও কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ও পিডিপি প্রেসিডেন্ট মেহবুবা মুফতি। বুধবার তিনি বলেছেন, ২০১৯ সালের ৫ই আগস্ট জম্মু ও কাশ্মীরে জনগণের কাছ থেকে অবৈধভাবে যা ‘ছিনিয়ে’ নেয়া হয়েছে, তা সুদসহ ফেরত দিতে হবে। দলের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকীর কনভেনশনে বক্তব্য রাখছিলেন তিনি। এ সময় বলেন, জম্মু ও কাশ্মীরের মানুষের মর্যদা ও অধিকারের জন্য আত্মসম্মানের সঙ্গে শান্তির পক্ষে কথা বলবে তার দল। একই সঙ্গে লড়াইও করবে। এ খবর দিয়েছে অনলাইন ইন্ডিয়ান এক্সপ্রেস।

মেহবুবা মুফতি বলেন, দুর্ভাগ্যজনক হলো ভারতে একমাত্র মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্যকে বিভক্ত করে দেয়া হয়েছে। ভারত বা তার সংবিধান এ কাজ করেনি।
এটা করেছে একটি একক দল। জম্মু ও কাশ্মীরের জনগণের পরিচয় অবৈধভাবে কেড়ে নেয়া হয়েছে। তিনি আরো বলেন, জম্মু ও কাশ্মীরের পরিচয়ের জন্যই শুধু পিডিপি লড়াই করবে এমন না। একই সঙ্গে কাশ্মীর বিরোধের রেজ্যুলুশন নিয়েও লড়াই করবে। এ সময় তিনি ক্ষমতাসীন বিজেপির কড়া সমালোচনা করেন। বলেন, তারা দেশের গণতান্ত্রিক রীতি এবং প্রতিষ্ঠানকে বুলডোজার দিয়ে ধ্বংস করে দিচ্ছে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

samsulislam

২০২১-০৭-৩০ ১০:৩৬:৪৩

কাশ্মিরি পন্ডিত দের ভিটে বাড়ি ফিরিয়ে দেওয়া হউক।

mahbubur rashid

২০২১-০৭-২৯ ১৫:২৫:১৯

Khoab dekhe lab nai kothata thik bolenni Arif Kamal. Indian BJP ekta terrorist organisation. Tara je kajta kashmir a korese kono abosthatei samarthonjogya noi. Kakal Sb support korte paren.

আরিফ কামাল

২০২১-০৭-২৯ ০১:১৬:০৩

খোয়াব দেখে লাভ নেই

মোস্তফা সুলতান

২০২১-০৭-২৯ ০১:০৫:২০

কাশ্মীরিদের স্বাধিকার আন্দোলন অবশ্যই ব্যর্থ হতে পারে না। নিকট ভবিষ্যতে অবশ্যই এ আন্দোলন সফলতার মুখ দেখবে।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

ট্যাক্সিতে এখন ছাদবাগান

১৮ সেপ্টেম্বর ২০২১



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status