সিলিন্ডার প্রতি ১০২ টাকা বাড়ল এলপিজি গ্যাসের দাম

অনলাইন ডেস্ক

অনলাইন (১ মাস আগে) জুলাই ২৯, ২০২১, বৃহস্পতিবার, ১২:৪৬ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ৮:৫০ অপরাহ্ন

ভোক্তাপর্যায়ে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) মূল্য সমন্বয় করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। বেসরকারি খাতে ১২ কেজি সিলিন্ডারের এলপিজি মূসকসহ ৮৯১ টাকা থেকে ১০২ টাকা বাড়িয়ে ৯৯৩ টাকা করা হয়েছে। এটি সর্বোচ্চ খুচরা মূল্য, যা আগামী ১লা আগস্ট থেকে কার্যকর হবে।

আজ বৃহস্পতিবার এক অনলাইন সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন দাম ঘোষণা করে জ্বালানি খাতের নিয়ন্ত্রক সংস্থা বিইআরসি। গত ১২ই এপ্রিল দেশে প্রথমবারের মতো এলপিজির দাম নির্ধারণ করেছিল এ সংস্থা। এরপর থেকে প্রতি মাসে একবার দাম সমন্বয় করা হচ্ছে।

আর উৎপাদন পর্যায়ে ব্যয় পরিবর্তন না হওয়ায় রাষ্ট্রায়ত্ত কোম্পানির এলপিজির দাম পরিবর্তন করা হয়নি। সরকারি সাড়ে ১২ কেজি এলপিজির দাম আগের ৫৯১ টাকাই থাকছে। গাড়িতে ব্যবহৃত এলপিজির নতুন দাম প্রতি লিটার ৪৮ টাকা ৭১ পয়সা। আগে এটি ছিল ৪৪ টাকা।

সংবাদ সম্মেলনে দাম ঘোষণা করেন বিইআরসির চেয়ারম্যান মো. আবদুল জলিল।
এ সময় আরও উপস্থিত ছিলেন বিইআরসির সদস্য মোহম্মদ আবু ফারুক, মকবুল ই ইলাহি চৌধুরী, মোহাম্মদ বজলুর রহমান, মো. কামরুজ্জামান। শুরুতে সবাইকে স্বাগত জানিয়ে বক্তব্য দেন কমিশনের সচিব রুবিনা ফেরদৌসী।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

স্বপন নাথ

২০২১-০৭-৩০ ২২:৪৬:৫১

শুপ্রভাত■বাংলা দেশে গ্যাসের দাম বেশি বোলছেন।কিন্তু এখানে ও গ্যাসের দাম বেশি ।এখন 14.2 কেজি'র দাম 874.76 ।এখানে এখন প্রতিটি জীনিষের দাম অগ্নি মূল্য আর পেট্রল ও ডিজেলের দাম তো প্রতিদিনই তো বাড়ছে ।রূপনারায়নপূর,পশ্চিম বঙ্গ ।31.07.21

MD MAZHARUL ISLAM

২০২১-০৭-৩০ ০৮:৪২:৫৫

বরিশালবিভাগে এখন এলপিজি বিক্রি হয় ১০৪০ থেকে ১১০০ টাকা। তারপর দাম বাড়ালে কার্যকর হওয়ার আগেই দোকানে দাম বেড়ে যায়। এ বিষয় এর কি কোন সমাধান আছে,সরকার ওজাতীয় ভোক্তা অধিকার এর উচ্চ পদস্থ কর্মকতার দৃষ্টি আকর্ষণ করছি আসা করি দেশের সব জায়গায় একই দামে অর্থাৎ ন্যাযদামে ক্রেতারা পণ্যটি কিনতে পরবে

MD RABIUL HASAN FIRO

২০২১-০৭-২৯ ২৩:৩৮:১১

আমাদের পটুয়াখালী জেলাশহরে হোমডেলিভারী বর্তমানে ১২ কেজি বসুন্ধরা ১১০০/-,বেক্সিমকো ১১০০/-টোটল ১১২০/- সেনা১০৮০/- করে নিচ্ছে বেশি মূল্যের কারন জানতে চাইলে বলে ডিলারগন আমাদের (খুচরা বিক্রেতার)কাছে ১০০০/- করে পাইকারি রাখছেন আমরা হোমডেলিভারিতে চার্জ ৩০/- ও লাভ ৭০/-মোট ১০০/- বেশি নেই।যখন প্রতি ১২ কেজি গ্যাস ৮৯২/- ছিল তখন আমাদের তা ১১০০/- দিতে হয়েছিল। এখন সরকার আরও ১০২/- টাকা বাড়ানোতে আমাদের কত দিতে হবে? এর কি কোন প্রতিকার আছে? থাকলে দয়াকরে জানানোর অনুরোধ রইলো।

Md. Abbas Uddin

২০২১-০৭-২৯ ১৮:২৩:২৬

কার পকেট ভারী করার জন্য সিলিন্ডারে এলপিজি গ্যাসের দাম এত বেশী বাড়ানো হল ? কার পকেট ভারী করার জন্য সিলিন্ডারে এলপিজি গ্যাসের দাম এত বেশী বাড়ানো হল ? কার পকেট ভারী করার জন্য সিলিন্ডারে এলপিজি গ্যাসের দাম এত বেশী বাড়ানো হল ?

MOhammad Parvez Khan

২০২১-০৭-২৯ ১৬:৩৪:২৪

আমরা পৃথিবীর সবচেয়ে খারাপ দেশে বাস করি। এদেশে যারা রাষ্টীয় ক্ষমতায় আছেন ও ক্ষমতার বাহিরে আছেন , ব্যবসায়ী ও আমলরা সব চোর। আমরা চোরের দেশে বাস করি। যেখানে আমাদের পাশবর্তী দেশ ভারতে রান্নার কাজে ব্যবহৃত ১৪.২ কেজি LPG GAS এর দাম ৯৫০.৭৬ টাকা । মালেশিয়ায় ১২ কেজি LPG GAS এর দাম ৫০০ টাকা। অথচ আমাদের চোরের দেশে ১২ কেজি LPG GAS এর দাম ৯৯৩ টাকা । এতে সরকারের কোন মাথা ব্যাথা নাই। আবার খুচরা দোকানীরা নিচ্ছে ১০০০-১১০০ টাকা।

MOhammad Parvez Khan

২০২১-০৭-২৯ ১৫:০৯:৪৬

ছুটি কাটনো হয়েছেসহজে মানুষ কে বিস্বাস করিআমরা পৃথিবীর সবচেয়ে খারাপ দেশে বাস করি। এদেশে যারা রাষ্টীয় ক্ষমতায় আছেন ও ক্ষমতার বাহিরে আছেন , ব্যবসায়ী ও আমলরা সব চোর। আমরা চোরের দেশে বাস করি। যেখানে আমাদের পাশবর্তী দেশ ভারতে রান্নার কাজে ব্যবহৃত ১৪.২ কেজি LPG GAS এর দাম ৯৫০.৭৬ টাকা । মালেশিয়ায় ১২ কেজি LPG GAS এর দাম ৫০০ টাকা। অথচ আমাদের চোরের দেশে ১২ কেজি LPG GAS এর দাম ৯৯৩ টাকা । এতে সরকারের কোন মাথা ব্যাথা নাই।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

দেশে ফিরলেন আ স ম রব

২৪ সেপ্টেম্বর ২০২১

শনাক্তের হার ৪.৫৪

করোনায় আরও ৩১ জনের মৃত্যু

২৪ সেপ্টেম্বর ২০২১

সরকারকে আতংক তাড়া করছে: রিজভী

২৪ সেপ্টেম্বর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status