ভারতকে হারিয়ে সিরিজে সমতা ফেরালো শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক

খেলা ২৯ জুলাই ২০২১, বৃহস্পতিবার

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতকে হারিয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে লো স্কোরিং ম্যাচে ৪ উইকেটের জয় পায় স্বাগতিকরা।
টসে হেরে আগে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩২ রান তোলে শেখর ধাওয়ান নেতৃত্বাধীন দল। সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে ২ বল ও ৪ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছায় লঙ্কানরা।
এদিন ভারতের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন অধিনায়ক শেখর ধাওয়ান। এছাড়া দুই অভিষিক্ত দেবদূত পাড্ডিকাল ২৩ বলে ২৯ ও ঋতুরাজ গায়কোয়াড ১৮ বলে ২১ রান করেন।
শ্রীলঙ্কার পক্ষে আকিলা ধনঞ্জয়া দুই উইকেট শিকার করেন। একটি করে উইকেট শিকার করেন দুশমন্থ চামির, ওয়ানিন্দু হাসারাঙ্গা ও দানুশ শানাকা।
ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার ধনঞ্জয়া ডি সিলভা ৩৪ বলে ১ চার ও ১ ছক্কায় অপরাজিত থাকেন ৪০ রানে। তার সঙ্গে ৬ বলে ১২ রানে অপরাজিত থাকেন চামিকা করুণারতেœ। এছাড়া মিনোদ ভানুকা ৩৬ রান করেন। ম্যাচ সেরা হন ধনঞ্জয়া ডি সিলভা।
দলে করোনার হানায় এদিন ৫ অভিষিক্ত ক্রিকেটারকে নিয়ে খেলতে নামে ভারত।
আইসোলেশনে থাকা খেলোয়াড় বাদে মূল স্কোয়াডে খেলার মত ক্রিকেটারই ছিলেন ১১ জন। একাদশে স্পেশালিষ্ট ব্যাটসম্যান ছিলেন মাত্র ৫ জন।
এমতাবস্থায় শ্রীলঙ্কার বিপক্ষে দলের প্রতিদ্বন্দ্বিতায় খুশি ভারত অধিনায়ক ধাওয়ান। তিনি বলেন, ‘আমি ছেলেদের নিয়ে খুব গর্বিত। কারণ তারা লড়াই করেছে। ফলাফলের আগ পর্যন্ত তাদের মধ্যে হেরে যাওয়ার মনোভাব আসেনি। তারা মাত্র ১৩২ রান ডিফেন্ড করার জন্য ম্যাচকে শেষ ওভার পর্যন্ত নিয়ে গিয়েছিল। এর জন্য ব্যাটসম্যান ও বোলার উভয়কেই কৃতিত্ব দিতে হয়।’

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ক্যাসিনো কাণ্ডের দুই বছর

আজও তালা ঝুলছে সেই ক্লাবগুলোতে

১৯ সেপ্টেম্বর ২০২১

ছোট পর্দায় আজকের খেলা

১৯ সেপ্টেম্বর ২০২১

আইপিএলচেন্নাই-মুম্বই রাত ৮টা(স্টার স্পোর্টস)ইংলিশ প্রিমিয়ার লীগওয়েস্টহ্যাম-ম্যানইউ সন্ধ্যা ৭টাব্রাইটন-লেস্টার সন্ধ্যা ৭টা



খেলা সর্বাধিক পঠিত



সাফের আগে জাতীয় দলে কোচ পরিবর্তন

জেমি ডে’কে সরিয়ে দায়িত্বে অস্কার ব্রুজন

DMCA.com Protection Status