প্রত্যাখ্যান এমপি পক্ষের

পাকুন্দিয়া আওয়ামী লীগে সোহ্‌রাবেই আস্থা জেলা নেতৃত্বের

আশরাফুল ইসলাম, কিশোরগঞ্জ থেকে

শেষের পাতা ২৯ জুলাই ২০২১, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১:৫৪ অপরাহ্ন

পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক হিসেবে সাবেক সংসদ সদস্য এডভোকেট মো. সোহ্‌রাব উদ্দিনের ওপরই আস্থা রেখেছে জেলা আওয়ামী লীগ। গত ২২শে জুলাই জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির এক সভায় সর্বসম্মতিক্রমে এডভোকেট মো. সোহ্‌রাব উদ্দিনকে আহ্বায়ক নির্বাচিত করে এক সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। এতে ক্ষুব্ধ হন কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদ সমর্থকরা। আহ্বায়ক পদ থেকে সোহ্‌রাব উদ্দিনের অব্যাহতি এবং দলের ত্যাগী কাউকে আহ্বায়কের দায়িত্ব দেয়ার দাবিতে লাগাতার আন্দোলন শুরু করেন তারা। সরকার ঘোষিত কঠোর লকডাউন উপেক্ষা করে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবেশের মতো কর্মসূচি নিয়ে প্রতিবাদে সরব হন তারা। এতে উত্তপ্ত হয়ে ওঠে পাকুন্দিয়ার রাজনীতির মাঠ। ঘটে হামলা-মামলার ঘটনাও। এ রকম পরিস্থিতির মধ্যেও পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ইস্যুতে সিদ্ধান্তে অবিচল জেলা আওয়ামী লীগ।
গতকাল জেলা আওয়ামী লীগ চিঠি দিয়ে সাবেক সংসদ সদস্য এডভোকেট মো. সোহ্‌রাব উদ্দিনকে আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন ও পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি গঠনের অনুরোধ জানিয়েছে।
জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট কামরুল আহসান শাহজাহান এবং সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এম এ আফজল স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক এডভোকেট এএফএম ওবায়দুল্লাহ গত বছরের ১৬ই সেপ্টেম্বর আহ্বায়ক পদ থেকে পদত্যাগ করেন। এতে পাকুন্দিয়া উপজেলায় সাংগঠনিক শূন্যতা সৃষ্টি হওয়ায় গত ২২শে জুলাই কিশোরগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি হলে অনুষ্ঠিত কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ সভায় পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি গঠনের আলোচনা হয়। এতে এককভাবে এডভোকেট মো. সোহ্‌রাব উদ্দিনের নাম আহ্বায়ক হিসেবে প্রস্তাব হলে আলোচনার মাধ্যমে পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালনের সিদ্ধান্ত গৃহীত হয়। এ সিদ্ধান্তের আলোকে চিঠিতে এডভোকেট মো. সোহ্‌রাব উদ্দিনকে আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন এবং কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে আলোচনার মাধ্যমে নির্দিষ্ট সংখ্যক সদস্যদের সমন্বয়ে একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করার জন্য অনুরোধ জানানো হয়েছে।
এদিকে জেলা আওয়ামী লীগের তরফে দেয়া চিঠির ব্যাপারে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন আহ্বায়ক বিরোধী এমপি পক্ষের নেতাকর্মীরা। জেলা আওয়ামী লীগের চিঠি পাকুন্দিয়ায় আন্দোলনকারীদের উস্কে দেয়ার শামিল বলে মন্তব্য করেছেন জেলা শ্রমিক লীগের উপদেষ্টা আতাউল্লাহ সিদ্দিক মাসুদ। তিনি বলেন, ২১শে জুলাই ছিল পবিত্র ঈদুল আজহা। পরদিন ২২শে জুলাই জেলা আওয়ামী লীগ পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের একজন বিশেষ ব্যক্তিকে আহ্বায়ক করার জন্য বিশেষ সভা করে। জেলা আওয়ামী লীগের এই চিঠির কারণে আন্দোলনকারীদের শক্তি, সাহস, মনোবল দৃঢ়চেতা ফিরে আসবে মন্তব্য করে আতাউল্লাহ সিদ্দিক মাসুদ বলেন, একক আহ্বায়ক কমিটির মীমাংসা পাকুন্দিয়ার রাজপথেই হবে, ইনশাআল্লাহ। ন্যায্য অধিকার কীভাবে আদায় করতে হয়, তা বঙ্গবন্ধুর কাছ থেকেই শিখেছি।
এ ব্যাপারে পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্মআহ্বায়ক মোতায়েম হোসেন স্বপন মানবজমিনকে বলেন, এটি জেলা আওয়ামী লীগের একটি হঠকারী সিদ্ধান্ত। সোহ্‌রাব উদ্দিনকে আহ্বায়ক হিসেবে কোনোভাবেই মেনে নেয়া হবে না। তাকে প্রত্যাহার না করা পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে। এরপরও দাবি পূরণ না হলে আমরা উপজেলার ১৫ হাজার আওয়ামী লীগের নেতাকর্মী একযোগে দল থেকে পদত্যাগ করবো।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

সামাজিক যোগাযোগ মাধ্যমে চাকরির প্রলোভন

পুলিশের জালে প্রতারক চক্র

১৯ সেপ্টেম্বর ২০২১

চীন থেকে সিনোফার্মের আরও ৫৪ লাখ টিকা এসেছে

১৯ সেপ্টেম্বর ২০২১

চীন থেকে কেনা সিনোফার্মের আরও ৫৪ লাখ ১ হাজার ৩৫০ ডোজ করোনার টিকার চালান দেশে ...

অতিরিক্ত মদ্যপানে চট্টগ্রামের ২ ছাত্রলীগ নেতার মৃত্যু

১৯ সেপ্টেম্বর ২০২১

কক্সবাজার সমুদ্র সৈকতে বেড়াতে গিয়ে অতিরিক্ত মদ্যপানে রাফসান হাবিব (৩০) ও মোনতাসির পিয়াম (২১) নামে ...

কুমিল্লা-৭ আসন

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন প্রাণ গোপাল দত্ত

১৯ সেপ্টেম্বর ২০২১

কুমিল্লা-৭ আসনের উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যাপক ...

এ পর্যন্ত মৃত্যু ৫৯

২৩২ জন নতুন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি

১৯ সেপ্টেম্বর ২০২১

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ২ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে ...

নিউ ইয়র্কের উদ্দেশে প্রধানমন্ত্রীর ঢাকা ত্যাগ

১৮ সেপ্টেম্বর ২০২১

জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৬তম অধিবেশনে যোগ দিতে হেলসিঙ্কি হয়ে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের উদ্দেশে গতকাল ...

সাংবাদিক নেতাদের সংবাদ সম্মেলন আজ

১৮ সেপ্টেম্বর ২০২১

দেশের সাংবাদিকদের শীর্ষ ৬ সংগঠনের নেতৃবৃন্দের ব্যাংক হিসাব তলবের প্রতিবাদে আজ জাতীয় প্রেস ক্লাবে সংবাদ ...



শেষের পাতা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status