ওয়াশিংটন ডিসিতে পুঁজিবাজার নিয়ে রোড শো’র দ্বিতীয় পর্ব শুরু

অর্থনৈতিক রিপোর্টার

দেশ বিদেশ ২৯ জুলাই ২০২১, বৃহস্পতিবার

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক পর্বের সাফল্যের পর পুঁজিবাজার নিয়ে রোড শো’র দ্বিতীয় পর্ব ওয়াশিংটন ডিসিতেও শুরু হলো গতকাল বুধবার। রাজধানী ওয়াশিংটন ডিসির স্থানীয় সময় সকাল ১০টায় (বাংলাদেশ সময় রাত ৮টা) দি রিটজ-কার্লটন হোটেলের বলরুমে এ রোড শো’র দ্বিতীয় পর্ব শুরু হয়। জানা গেছে, বাংলাদেশের শেয়ারবাজারের বর্তমান পরিস্থিতি, বিনিয়োগ সুযোগ-সুবিধা এবং উন্নয়নমূলক কর্মকাণ্ডের বিস্তারিত তুলে ধরতে যুক্তরাষ্ট্রের ৪টি শহরে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) উদ্যোগে এই রোড শো’র আয়োজন করা হয়েছে।
‘দি রাইজ অব বেঙ্গল টাইগার: পটেনশিয়ালস অব ট্রেড এবং ইনভেস্টমেন্ট ইন বাংলাদেশ’- শীর্ষক দ্বিতীয় পর্বের এ রোড শোতে ওয়াশিংটন ডিসির বিভিন্ন প্রাতিষ্ঠানিক ও ব্যক্তি বিনিয়োগকারী এবং স্টেক হোল্ডাররা অংশ নেন।  আন্তর্জাতিক অঙ্গনে দেশের শেয়ারবাজারের ব্যাপ্তি ও প্রবাসী বাংলাদেশি এবং বিদেশি বিনিয়োগ আকর্ষণের জন্য এ উদ্যোগ নিয়েছে বিএসইসি। ওয়াশিংটন ডিসিতে রোড শো’র গতকালের আয়োজনে বাংলাদেশের প্রতিনিধিদল দেশে বিনিয়োগ ও এর সম্ভাবনা নিয়ে আমেরিকার স্টেক হোল্ডার এবং বিনিয়োগকারী ও শীর্ষ ব্যবসায়ী নেতাদের সঙ্গে খোলামেলা আলোচনা হয়।
ওয়াশিংটন ডিসির দি রিটজ-কার্লটন হোটেলের বলরুমে রোড শো’র দ্বিতীয় পর্বের অনুষ্ঠানে সকাল সাড়ে ৯টা থেকে আমন্ত্রিত অতিথিদের রেজিস্ট্রেশন শুরু হয়। রেজিস্ট্রেশন শেষে সকাল ১০টায় রোড শো’র মূল কর্মসূচি শুরু হয়। অনুষ্ঠানে বিভিন্ন সেক্টর নিয়ে আগত অতিথিরা প্রাতিষ্ঠানিক ও ব্যক্তি বিনিয়োগকারীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।
কি নোট উপস্থাপন করা হয়। এরপর প্যানেল আলোচনা ও প্রশ্নোত্তর পর্ব চলে। ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠিত রোড শোতে বাংলাদেশের প্রধানমন্ত্রীর বেসরকারি খাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সিনিয়র সচিব আব্দুর রউফ তালুকদার, বিএসইসি’র চেয়ারম্যান অধ্যাপক ড. শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মো. নজরুল ইসলামসহ সরকারি বেসরকারি ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
এর আগে গত ২৬শে জুলাই নিউ ইয়র্ক সিটির কেন্দ্রস্থল ম্যানহাটনের হোটেল ইন্টারকন্টিনেন্টাল বার্কলের বলরুমে রোড শো’র প্রথম পর্ব অনুষ্ঠিত হয়। সপ্তাহজুড়ে আমেরিকার ৪টি শহরে বিএসইসি’র উদ্যোগে আয়োজিত এই রোড শো’র অন্যতম সহযোগী বাংলাদেশি মাল্টিন্যাশনাল ব্র্যান্ড ওয়ালটন। এরই মধ্যে রোড শো’র মূল আকর্ষণ হয়ে উঠেছে বাংলাদেশি টেক জায়ান্ট ওয়ালটন। এই রোড শোগুলোর বিভিন্ন পর্যায়ে অনুষ্ঠানে ওয়ালটনের উৎপাদন ও মার্কেটিংয়ের ওপর নির্মিত ডিজিটাল ডকুমেন্টারি প্রদর্শিত হবে। আগ্রহীদের ওয়ালটন সম্পর্কে ধারণা দেবেন দক্ষ কয়েকজন কর্মকর্তা। ওয়ালটনের ভিশন এবং মিশন সম্পর্কে তারা বিনিয়োগকারীদের সামনে বিস্তারিত তুলে ধরবেন।
যুক্তরাষ্ট্রে শুরু হওয়া এ রোড শো ২৬শে জুলাই থেকে ২রা আগস্ট পর্যন্ত চলবে। ওয়াশিটনে আজকের দ্বিতীয় পর্ব শেষে আগামী ৩০শে জুলাই লস অ্যাঞ্জেলেসে তৃতীয় পর্ব এবং সান ফ্রান্সিসকোর সিলিকন ভ্যালিতে চতুর্থ পর্বের রোড শো’র আয়োজন হবে।

আপনার মতামত দিন

দেশ বিদেশ অন্যান্য খবর

আদালতে কথা বললেন ডা. জাফরুল্লাহ

২০ সেপ্টেম্বর ২০২১

ছাত্র অধিকার পরিষদের নেতাদের জামিন শুনানি শেষে আদালতে কথা বলেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ ...

হাতিয়ায় নির্বাচনী সহিংসতা

হাতের কব্জি কেটে নিলো প্রতিপক্ষ

২০ সেপ্টেম্বর ২০২১

হাতিয়ায় নির্বাচনকে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষে ১৫ জন আহত হয়েছে। এদের মধ্যে জহির উদ্দিন ...

পুলিশের কনস্টেবল নিয়োগে নারায়ণগঞ্জে ব্যাপক জালিয়াতি অমার্জনীয়: টিআইবি

২০ সেপ্টেম্বর ২০২১

নারায়ণগঞ্জে পুলিশের কনস্টেবল নিয়োগে ব্যাপক জালিয়াতি ও সম্ভাব্য ঘুষ লেনদেনের মাধ্যমে নিয়োগের ঘটনা অমার্জনীয় ও ...

সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে প্রতারণা, রংপুরে ৩ সদস্য গ্রেপ্তার

২০ সেপ্টেম্বর ২০২১

রংপুরে সেনাবাহিনীতে চাকরি দেয়ার নাম করে অর্থ হাতিয়ে নেয়া চক্রের ৩ সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে ...

শূন্য থেকে প্রাপ্তবয়স্ক সব নাগরিকের তথ্য ভাণ্ডার করবে বিবিএস

২০ সেপ্টেম্বর ২০২১

সবার তথ্য নিয়ে অন্যান্য দেশের মতো একটি জাতীয় জনসংখ্যা রেজিস্ট্রার (এনপিআর) তৈরি করতে চায় বাংলাদেশ ...

আদালতে হাজিরা দিলেন মির্জা ফখরুল

২০ সেপ্টেম্বর ২০২১

রাজধানীর পল্টন থানায় ২০১৮ সালে দায়ের হওয়া বিস্ফোরক ও হত্যাচেষ্টা মামলায় আদালতে হাজিরা দিয়েছেন বিএনপি’র ...

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন দ্রুত নিশ্চিত করার তাগিদ

২০ সেপ্টেম্বর ২০২১

 জাতীয়করণকৃত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন প্রাপ্তি নিশ্চিত করতে কার্যকর পদক্ষেপ গ্রহণের তাগিদ দিয়েছে প্রাথমিক ...

‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’ চার্জ মুক্ত রাখার নির্দেশ

২০ সেপ্টেম্বর ২০২১

 বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’ বাস্তবায়নের কাজ শুরু হয়েছে। জীবন বীমা ...

আড়াই হাজার কোটি টাকার উদ্ধারসামগ্রী ও যন্ত্রপাতি ক্রয় করা হবে

২০ সেপ্টেম্বর ২০২১

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, দুর্যোগ মোকাবিলায় সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে ...



দেশ বিদেশ সর্বাধিক পঠিত



আজিমপুর মাতৃসদনে কেনাকাটায় দুর্নীতি

৭ চিকিৎসকের বিরুদ্ধে দুদকের চার্জশিট অনুমোদন

DMCA.com Protection Status