চতুর্থ সর্বোচ্চ দামে ম্যানইউতে ভারান

স্পোর্টস ডেস্ক

খেলা ২৯ জুলাই ২০২১, বৃহস্পতিবার

নতুন চ্যালেঞ্জ নিতে চান রাফায়েল ভারান। রিয়াল মাদ্রিদের সঙ্গে ফরাসি তারকার চুক্তি ছিল  ২০২২ সালের জুন পর্যন্ত। ম্যানচেস্টার ইউনাইটেড আগ্রহ দেখানোয় ভারানের চাওয়া পূরণে রাজি হয়ে যায় রিয়ালও। ৫০ মিলিয়ন ইউরোয় ম্যানইউতে নাম লিখিয়েছেন রাফায়েল ভারান। ইংলিশ জায়ান্ট ক্লাবটির সঙ্গে চার বছরের চুক্তি করতে যাচ্ছেন ২৮ বছর বয়সী ফরাসি ডিফেন্ডার। পরে চাইলে আরো এক বছর বাড়াতে পারবেন চুক্তি।
চতুর্থ সর্বোচ্চ দামে ভারানকে বিক্রি করলো রিয়াল মাদ্রিদ। সবচেয়ে বেশি ১০৫ মিলিয়ন ইউরোয় ইতালির জুভেন্টাসে পাড়ি জমান ক্রিস্টিয়ানো রোনালদো।
দ্বিতীয় সর্বোচ্চ ৮০ মিলিয়ন ইউরোয় রিয়াল থেকে আলভারো মোরাতাকে দলে ভেড়ায় আরেক ইংলিশ ক্লাব চেলসি। এর আগে আনহেল ডি মারিয়া ৭৫ মিলিয়ন ইউরোয় নাম লিখিয়েছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডে।
২০১১ সালে ফরাসি ক্লাব লঁস থেকে মাত্র ১৮ বছর বয়সে রিয়াল মাদ্রিদে যোগ দেন ভারান। ভারানকে দলে ভেড়াতে রিয়ালের খরচ পড়েছিল মাত্র ১০ মিলিয়ন ইউরো। ৯ বছরে ভারান স্প্যানিশ জায়ান্টদের জার্সিতে জিতেছেন সম্ভাব্য সবকিছুই। চারটি করে চ্যাম্পিয়নস লীগ ও ক্লাব বিশ্বকাপ, উয়েফা সুপার কাপ ও স্প্যানিশ সুপার কাপ জয়ের স্বাদ পেয়েছেন তিনবার করে। লা লিগা জিতেছেন তিনবার এবং একটি কোপা দেল রে। রিয়ালের হয়ে সব মিলিয়ে জিতেছেন ১৮টি শিরোপা।
বিশ্বকাপজয়ী ফরাসি সেন্টারব্যাককে দিয়ে রক্ষণ শক্তিশালী করেছে ম্যানইউ। নিজেদের অ্যাকাউন্টে মোটা অঙ্ক জমা হলেও দুর্বল হয়ে গেল রিয়ালের রক্ষণভাগ। বিনামূল্যে পিএসজিতে যোগ দিয়েছেন সার্জিও রামোস। রামোস-ভারান জুটি গত প্রায় এক দশক সামলেছেন রিয়ালের রক্ষণভাগ। রিয়ালের হ্যাটট্রিক চ্যাম্পিয়নস লীগ শিরোপা জয়ে বড় অবদান তাদের। নতুন শুরুর অপেক্ষায় থাকা রিয়াল মাদ্রিদ এরই মধ্যে বায়ার্ন মিউনিখ থেকে ফ্রি ট্রান্সফারে দলে ভিড়িয়েছে অস্ট্রিয়ান ডিফেণ্ডার ডেভিড আলাবাকে।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

পেছনে তাকাতে চান না আল আমিন

১৭ সেপ্টেম্বর ২০২১

ফিফা র‌্যাঙ্কিংয়ে এক ধাপ পেছালো বাংলাদেশ

১৭ সেপ্টেম্বর ২০২১

সাফ চ্যাম্পিয়নশিপের গত চার আসরে বাংলাদেশের নৈপুণ্য মোটেও ভালো নয়। একবারও পেরোতে পারেনি গ্রুপ পর্বের ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status