টিটমাসের রেকর্ড, ব্যর্থতার পর ঘুরে দাঁড়ালেন লেডেকি

স্পোর্টস ডেস্ক

খেলা ২৯ জুলাই ২০২১, বৃহস্পতিবার

মেয়েদের ২০০ ও ৪০০ মিটার ফ্রি স্টাইলে ফেভারিট ছিলেন যুক্তরাষ্ট্রের কেটি লেডেকি। রিও অলিম্পিকে পাঁচ ইভেন্টের চারটিতে সোনা ও একটি রুপা জিতেছিলেন। চলমান টোকিও অলিম্পিকে ফেভারিট লেডেকিকে ৪০০ মিটারে হারিয়ে দেন অস্ট্রেলিয়ান সাঁতারু আরিয়ার্ন টিটমাস। ২০০ মিটারে তাই বাড়তি আকর্ষণ ছিল লেডেকি-টিটমাস দ্বৈরথ। সেখানে চরমভাবে ব্যর্থ হয়েছেন মার্কিন তারকা লেডেকি। ২০০ মিটার ফ্রি স্টাইলে হয়েছেন পঞ্চম। অন্যদিকে রেকর্ড গড়ে স্বর্ণপদক জিতেছেন টিটমাস। অলিম্পিক রেকর্ড ১ মিনিট ৫৩.৫০ সেকেন্ড সময় নিয়ে প্রথম হয়েছেন তিনি।  ২০০ মিটারে টিটমাসের সঙ্গে লড়াই হয়েছে হংকংয়ের সাঁতারু সিওভান হুগেইয়ের।
তিনি জিতেছেন রৌপ্য পদক এবং ব্রোঞ্জ জিতেছেন কানাডার পেনি ওলেকসিয়াক।
লেডেকি ঘুরে দাঁড়িয়েছেন কিছুক্ষণ পরই। ৭৫ মিনিট পর আরেকটি সোনার পদকের লড়াইয়ে নেমেছিলেন। ১৫০০ মিটার ফ্রি স্টাইলে ১৫ মিনিট ৩৭.৩৪ সেকেন্ড সময় নিয়ে প্র্রথম হন তিনি। এই ইভেন্টের রৌপ্য পদকও গেছে যুক্তরাষ্ট্রের ঘরে। লেডেকির সতীর্থ এরিকা সুলিভান ১৫ মিনিট ৪১.৪১ সেকেন্ড সময় নিয়ে জিতেছেন রুপা। জার্মানির সারাহ কোলার জিতেছেন ব্রোঞ্জ (১৫ মিনিট ৪২.৯১ সেকেন্ড)। টিটমাস এরই মধ্যে গড়েছেন দারুণ কীর্তি। ১৯৭২ মিউনিখ অলিম্পিকে শেন গোল্ডের পর এই প্রথম অস্ট্রেলিয়ান কোনো নারী সাঁতারু (আরিয়ানে তিতমাস) ২০০ ও ৪০০ মিটারে জোড়া সোনার পদক জয় করলেন।
২০ বছর বয়সী টিটমাসের সঙ্গে আরেকটি লড়াইয়ে নামবেন লেডেকি। শনিবার ৮০০ মিটার ফ্রি স্টাইলে পুলে নামবেন তারা। এছাড়া ৪*২০০ মিটার রিলেতেও লেডেকির দলের বিপক্ষে খেলতে নামবে টিটমাসের দল।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

‘মালদিনি ইজ ব্যাক’

২৭ সেপ্টেম্বর ২০২১

পিএসজি’র আটে আট

২৭ সেপ্টেম্বর ২০২১

যুব ফুটবল দলের প্রস্তুতি শুরু

২৭ সেপ্টেম্বর ২০২১

অনূর্ধ্ব-২৩ দল দিয়ে এবার দ্বিতীয় দফায় বাফুফের সঙ্গে কাজ করতে যাচ্ছেন কোচ মারুফুল হক। এর ...

মেসিকে হাসপাতাল থেকে পেলের অভিনন্দন

২৭ সেপ্টেম্বর ২০২১

প্রায় মাসখানেক হতে চললো হাসপাতালে ভর্তি ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে। কোলন টিউমারে অস্ত্রোপচারের পর লম্বা সময় ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status