গ্রেপ্তার সেই নেতাকে বহিষ্কার করলো ছাত্রলীগ

অনলাইন ডেস্ক

অনলাইন (১ মাস আগে) জুলাই ২৮, ২০২১, বুধবার, ৭:১৫ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১:০১ অপরাহ্ন

চাঁদা না পেয়ে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের ওয়ার্ড বয়কে পিটিয়ে জখম করার মামলায় গ্রেপ্তার আকতারুল করিমকে সংগঠন থেকে বহিষ্কার করেছে ছাত্রলীগ। বুধবার বিকেলে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনের নীতি-আদর্শ ও শৃঙ্খলাপরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় করিমকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হলো।
আকতারুল করিম ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিয়াউর রহমান হল শাখা ছাত্রলীগের উপদপ্তর সম্পাদক ছিলেন। তিনি ২০১৪-১৫ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে ভর্তি হলেও এখনো স্নাতক শেষ করতে পারেননি।
আকতারুল করিমের বিরুদ্ধে অভিযোগ, গত সোমবার সকালে রাজধানীর চানখাঁরপুলে অবস্থিত শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের ওয়ার্ড বয় মনির হোসেনের কাছে পাঁচ হাজার টাকা চাঁদা দাবি করেন। চাঁদা দিতে রাজি না হওয়ায় ওই ইনস্টিটিউটের সামনেই অনুসারীদের নিয়ে মনির ও তার সহকর্মীদের পেটান এ ছাত্রলীগ নেতা। ওই দিনই মনিরের করা মামলায় করিমকে গ্রেপ্তার করে শাহবাগ থানার পুলিশ। গতকাল মঙ্গলবার মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার উপপরিদর্শক মোহাম্মদ রইচ হোসেন আকতারুল করিমকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন। আদালত তার এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।
শাহবাগ থানার নিবন্ধন শাখার কর্মকর্তা মো. বাবুল হোসেন এ তথ্য জানিয়েছেন।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

করোনায় আরও ৪৩ জনের মৃত্যু

১৯ সেপ্টেম্বর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status