মাইকেল ফেলপসের রেকর্ড ভাঙলেন মিলাক

স্পোর্টস ডেস্ক

খেলা ২৮ জুলাই ২০২১, বুধবার | সর্বশেষ আপডেট: ৪:৫০ অপরাহ্ন

সাঁতারে নামার আগে ছিঁড়ে যায় কস্টিটিউম। ঘোর অনিশ্চয়তায় পড়ে যায় ক্রিস্টোফ মিলাকের স্বর্ণজয়ের স্বপ্ন। অবশেষে সব শঙ্কা কাটিয়ে পৌঁছলেন কাঙ্ক্ষিত লক্ষ্যে। ভাঙলেন কিংবদন্তি সাঁতারু মাইকেল ফেলপসের বিশ্ব রেকর্ড।
টোকিও অলিম্পিক সাঁতারের ২০০ মিটার ফ্রিস্টাইলে মিলাক সময় নেন ১ মিনিট ৫১ দশমিক ২৫ সেকেন্ড। ২০০৮ সালে বেইজিং অলিম্পিকে ফেলপস ১ মিনিট ৫২ দশমিক শূন্য ৩ সেকেন্ড টাইমিং করে অলিম্পিক রেকর্ড গড়েছিলেন।
বিশ্বরেকর্ড অবশ্য আরও আগেই দখলে নিয়েছিলেন হাঙ্গেরিয়ান সাঁতারু মিলাক। ২০১৯ সালের বিশ্ব চ্যাম্পিয়নশিপে তিনি সাঁতার শেষ করেছিলেন ১ মিনিট ৫০.৭৩ সেকেন্ডে। নিজের রেকর্ড ভাঙতে না পারলেও এবার মাইকেল ফেলপসের অলিম্পিক রেকর্ড ভেঙে দিলেন মিলাক।
টোকিও অ্যাকুয়াটিক সেন্টারে বুধবার মিলাকের চেয়ে ২.৪৮ সেকেন্ড পেছনে থেকে এ ইভেন্টে রূপা পেয়েছেন স্বাগতিক জাপানের তোমোরু হোন্দা। ইতালির ফেদেরিকো বারদিস্সো ১ মিনিট ৫৪ দশমিক সময় নিয়ে পেয়েছেন ব্রোঞ্জ।
কস্টিউম ছিঁড়ে যাওয়ার অনাকাক্সিক্ষত ঘটনার পর সেরা হতে পেরেই খুশি মিলাক।
সোনার মেডেল গলায় দিয়ে মিলাক বলেন, ‘আমি পুলে ঢোকার ১০ মিনিট আগে ওগুলো (কস্টিউম) ছিঁড়ে গেলো এবং ওই মুহূর্তে মনে হয়েছিল, আমার বিশ্বরেকর্ড বুঝি গেলো। মনোযোগ হারিয়ে ফেলেছিলাম এবং মনে হচ্ছিলো আমি এটা করতে পারবো না। স্বর্ণ জিততে পেরে আমি খুশি।’

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ক্যাসিনো কাণ্ডের দুই বছর

আজও তালা ঝুলছে সেই ক্লাবগুলোতে

১৯ সেপ্টেম্বর ২০২১

ছোট পর্দায় আজকের খেলা

১৯ সেপ্টেম্বর ২০২১

আইপিএলচেন্নাই-মুম্বই রাত ৮টা(স্টার স্পোর্টস)ইংলিশ প্রিমিয়ার লীগওয়েস্টহ্যাম-ম্যানইউ সন্ধ্যা ৭টাব্রাইটন-লেস্টার সন্ধ্যা ৭টা



খেলা সর্বাধিক পঠিত



সাফের আগে জাতীয় দলে কোচ পরিবর্তন

জেমি ডে’কে সরিয়ে দায়িত্বে অস্কার ব্রুজন

DMCA.com Protection Status