দুই গালে চড় বসালেন কোচ, জুডোকা বললেন এটার দরকার ছিল

স্পোর্টস ডেস্ক

খেলা ২৮ জুলাই ২০২১, বুধবার | সর্বশেষ আপডেট: ১১:৫৮ অপরাহ্ন

খেলা শুরুর আগে জার্মান জুডোকা মার্টিনা ট্রাইডোসকে দুহাতে ধরে সজোরে ঝাঁকিয়ে দুই গালে চড় বসিয়ে দিলেন তার কোচ। এ দৃশ্য দেখে অনেকেই হতবাক। তবে মার্টিনা বললেন, তার নিজের নৈপুণ্য জাগিয়ে তুলতে এটার দরকার ছিল। তার ইচ্ছাতেই ঘটেছে এমনটি।
মঙ্গলবার অলিম্পক জুডোর ৬৩ কেজি শ্রেণির শেষ ৩২ রাউন্ডে  হাঙ্গেরির সোফি ওজবাসের মুখোমুখি হন মার্টিনা ট্রাইডোস। মার্টিনা যখন ম্যাটের দিকে এগিয়ে যাচ্ছিলেন তখন তার কোচ ক্লাউদিউ পুসা তাকে থামিয়ে দুহাতে কলার চেপে সজোরে ঝাঁকুনি দেন। এরপরই তার দুই গালে চড় বসিয়ে দেন কোচ। এর পর ম্যাটের দিকে এগিয়ে যান ২০১৫’র ইউরোপিয়ান চ্যাম্পিয়ন মার্টিনা।
কিন্তু লড়াইয়ে হাঙ্গেরিয়ান তারকা ওজবাসের কাছে হেরে যান ৩২ বছর বয়সী এ জার্মান জুডোকা। ২০১৯ বিশ^ চ্যাম্পিয়নশিপের ব্রোঞ্জজয়ী তারকার বিদায়ে কোচের চড়ের ঘটনা তোলপাড় তোলে সামাজিক যোগাযোগমাধ্যমে। তবে ট্রাইডোস ইন্সটাগ্রাম বার্তায় জানান, তিনি নিজেই কোচকে বলেছিলেন তাকে এমন চড় লাগাতে। মার্টিনা ট্রাইডোস লিখেছেন, ‘আমাকে নিয়ে অন্য শিরোনামই দেখতে চেয়েছিলাম আমি । আমি আগেই বলেছি লড়াই শুরুর আগের ঘটনাটি আমার কারণেই ঘটেছে। আমাকে তাতিয়ে তুলতে কোচকে এটা করতে বলেছিলাম আমি নিজেই। দয়া করে আমার কোচকে কেউ দোষ দেবেন না। লড়াই শুরুর আগে নিজেকে জাগিয়ে তুলতে এমন কিছুর দরকার ছিল আমার।’
টোকিও অলিম্পিকে জুডোর এই ইভেন্টের ব্রোঞ্জজীয় ইতালিয়ান তারকা মারিয়া সেনট্রাকিওর কাছে পরের রাউন্ডে হেরে যান ওজবাস। ফ্রান্সের ক্লারিস আগবেনিনু স্বর্ণ ও স্লোভেনিয়ার টিনা ট্রাসটেনিয়াক জেতেন রুপা।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ক্যাসিনো কাণ্ডের দুই বছর

আজও তালা ঝুলছে সেই ক্লাবগুলোতে

১৯ সেপ্টেম্বর ২০২১

ছোট পর্দায় আজকের খেলা

১৯ সেপ্টেম্বর ২০২১

আইপিএলচেন্নাই-মুম্বই রাত ৮টা(স্টার স্পোর্টস)ইংলিশ প্রিমিয়ার লীগওয়েস্টহ্যাম-ম্যানইউ সন্ধ্যা ৭টাব্রাইটন-লেস্টার সন্ধ্যা ৭টা



খেলা সর্বাধিক পঠিত



সাফের আগে জাতীয় দলে কোচ পরিবর্তন

জেমি ডে’কে সরিয়ে দায়িত্বে অস্কার ব্রুজন

DMCA.com Protection Status