বিসিবির সাবেক সভাপতি মুজিবুর রহমান আর নেই

স্পোর্টস ডেস্ক

খেলা ২৮ জুলাই ২০২১, বুধবার | সর্বশেষ আপডেট: ৩:৪১ অপরাহ্ন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক সভাপতি কমোডর মুজিবুর রহমান সিজার আর নেই। বেশ কয়েক বছর ধরে তিনি কানাডায় প্রবাস জীবন কাটাচ্ছিলেন। সেখানেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয় ৮৪ বছর।
ক্রিকেট অঙ্গনের ‘সিজার ভাই’ তথা মুজিবুর রহমান ১৯৮১-৮২ সালে বিসিবির সভাপতির দায়িত্বে ছিলেন। সফল সংগঠকের পাশাপাশি তিনি একজন দক্ষ ক্রীড়াবিদও ছিলেন। ঢাকা লীগে ১৯৫১-৫২ মৌসুমে জিমখানার হয়ে শুরু করেছিলেন ক্রিকেট খেলা। ৬ বছর ক্রিকেট খেলার পর ১৯৫৭ সালে যোগ দেন পাকিস্তান নৌবাহিনীতে। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের পর আবার সংগঠক হিসেবে ক্রিকেটে ফেরেন তিনি।
১৯৭৬-৭৭ বাংলাদেশ দলের ম্যানেজার হয়ে কানাডা সফর করেন মুজিবুর।
১৯৭৯ সালে প্রথম আইসিসি ট্রফিতেও ম্যানেজার হিসেবে ইংল্যান্ড সফর করেন তিনি। ১৯৮১ সালের ২৮শে সেপ্টেম্বর থেকে ১৯৮৩ সালের ৩০শে জানুয়ারি পর্যন্ত বিসিবির দায়িত্বে ছিলেন। ক্রিকেটের বাইরে রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেছেন মুজিবুর।
জানা গেছে বার্ধক্যজনিত কারণেই মৃত্যুবরণ করেছেন মুজিবুর। তবে দীর্ঘ ৭ বছর ধরে ক্যান্সারে আক্রান্ত ছিলেন তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য শুভাকাক্সক্ষী রেখে গেছেন।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ক্যাসিনো কাণ্ডের দুই বছর

আজও তালা ঝুলছে সেই ক্লাবগুলোতে

১৯ সেপ্টেম্বর ২০২১

ছোট পর্দায় আজকের খেলা

১৯ সেপ্টেম্বর ২০২১

আইপিএলচেন্নাই-মুম্বই রাত ৮টা(স্টার স্পোর্টস)ইংলিশ প্রিমিয়ার লীগওয়েস্টহ্যাম-ম্যানইউ সন্ধ্যা ৭টাব্রাইটন-লেস্টার সন্ধ্যা ৭টা



খেলা সর্বাধিক পঠিত



সাফের আগে জাতীয় দলে কোচ পরিবর্তন

জেমি ডে’কে সরিয়ে দায়িত্বে অস্কার ব্রুজন

DMCA.com Protection Status