প্রবীণ ফটোসাংবাদিক লুৎফর রহমান বীনু আর নেই

অনলাইন ডেস্ক

অনলাইন (১ মাস আগে) জুলাই ২৬, ২০২১, সোমবার, ৩:২৪ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১০:৪৪ পূর্বাহ্ন

প্রবীণ ফটোসাংবাদিক, জাতীয় প্রেস ক্লাবের সিনিয়র সদস্য মো. লুৎফর রহমান বীনু আর নেই। আজ সোমবার দুপুর ১২টায় খিলগাঁও এর বাসায় অসুস্থ হয়ে পড়লে ধানমন্ডি ইবনে সিনা হাসপাতালে নেয়ার পথে হৃদযন্ত্রে ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৬ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, সহকর্মী ও গুনগ্রাহী রেখে গেছেন।

মোঃ লুৎফর রহমান বীনু অত্যন্ত প্রতিভাবান একজন ফটো সাংবাদিক ছিলেন। তিনি সর্বশেষ দৈনিক ইনকিলাবে সিনিয়র ফটো সাংবাদিক হিসেবে অবসর নেন। এ ছাড়াও তিনি সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত ফটো সাংবাদিক হিসেবে কাজ করেন। তাঁর উল্লেখযোগ্য প্রকাশনা হচ্ছে (ফটো এ্যালবাম ও ছবির বই) ঢাকা-৭১, ঝঃৎঁমমষব ভড়ৎ উবসড়পৎধপু, আমাদের প্রধানমন্ত্রী, এ চলার শেষ নেই। আজ বাদ আসর খিলগাঁও এ স্থানীয় মসজিদে নামাজে জানাজার পর পারিবারিক গোরস্থ্ানে তাঁকে দাফন করা হবে।

জাতীয় প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান এক বিবৃতিতে ক্লাব সদস্য মোঃ লুৎফর রহমান বীনু-এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
নেতৃবৃন্দ শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

ফজলু

২০২১-০৭-২৬ ১৮:০০:৪০

মৃত্যুই যখন নিয়তি তখন, মৃত্যুকে আমরা সমীহ করে অন্য নামে সম্ভাষণ করতে পারি না? স্বীকার করি বা নাই করি, সত্য কথা হচ্ছে কোভিড এর সাথে প্রতিযোগিতায় আমরা হেরে গেছি। এখন বিজিতকে আমাদের তোষামোদ করাই শ্রেয়। তাই বলছিলাম যে, মৃত্যু বরণ করেছেন না বলে, আমরা যদি বলতাম “পরপারে পাড়ি জমিয়েছেন” কিংবা “Advanced team-এ যোগ দিয়েছেন” তাহলে মৃত্যুর প্রতি বুক কাঁপা ভীতিটা যেমন কমতো, ঠিক একইভাবে পরাজিতের মৃত্যুটাও কিছুটা মহিমান্বিত হোত। সব বড়রা এভাবে চলে গেলে এই শুন্যোদ্দানে আমাদের পথিকৃৎ হবেন কারা?

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

শনাক্ত হাজারের নিচে

করোনায় আরও ২৫ জনের মৃত্যু

২৫ সেপ্টেম্বর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



ই-অরেঞ্জ গ্রাহকদের মিছিলে পুলিশের লাঠিচার্জ

‘আজকের ভুক্তভোগী, আগামী দিনের অপরাধী’ (ভিডিও)

DMCA.com Protection Status