অচেনা কাউকে গৃহকর্মী নিয়োগ না দেয়ার পরামর্শ পুলিশের

স্টাফ রিপোর্টার

দেশ বিদেশ ২৬ জুলাই ২০২১, সোমবার

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের একটি গ্রুপ থেকে গৃহকর্মী নুপুর আক্তারকে নিয়োগ দিয়েছিলেন রামপুরা এলাকার এক বাড়ির মালিক। পরে সেই গৃহকর্মী নুপুরই সুযোগ বুঝে বাসা থেকে স্বর্ণালঙ্কার ও টাকা চুরি করে পালিয়ে যায়। এ ঘটনায় বাড়ির মালিক রামপুরা থানায় মামলা করলে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের রমনা বিভাগের একটি দল কুমিল্লার লাকসাম থেকে নুপুরকে গ্রেপ্তার করে। এ সময় তার কাছ থেকে উদ্ধার করা হয় একটি স্বর্ণের চেইন, একটি স্বর্ণের চুড়ি ও একটি স্বর্ণের আংটি উদ্ধার করা হয়। গতকাল দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।
সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার (ডিবি) মো. মাহবুব আলম জানান, অনলাইন থেকে গত ১৯ই জুলাই ১০ হাজার টাকা বেতনে রামপুরার একটি বাসায় গৃহকর্মী হিসেবে নিয়োগ পান নুপুর আক্তার। নিয়োগের ৪ দিন পর ২৩শে জুলাই সন্ধ্যার দিকে ওই বাসা থেকে সে স্বর্ণালঙ্কার ও নগদ টাকাসহ পালিয়ে যায়। তিনি আরও জানান, পরে বাড়ির মালিকের মামলার প্রেক্ষিতে পুলিশ তাকে কুমিল্লা থেকে গ্রেপ্তার করে।
তিনি আরও জানান, গৃহকর্মী নিয়োগের আগে তার সঠিক নাম-পরিচয় নিয়ে এবং জাতীয় পরিচয়পত্র যাচাই-বাছাই করে নিয়োগ দিতে হবে। এর বাইরে অচেনা কাউকে বাসাবাড়িতে কাজের জন্য গৃহকর্মী হিসেবে নিয়োগ দেয়ার জন্য সবার প্রতি পরামর্শ দেন। তিনি আরও জানান, একটি অসাধু চক্র ঢাকা শহরের বিভিন্ন বাসাবাড়িতে গৃহকর্মীর ছদ্মবেশে তাদের লোকদের নিয়োগ করে। পরবর্তী সময়ে সুযোগ বুঝে তাদের পাঠানো গৃহকর্মী ওই বাসার স্বর্ণলঙ্কারসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে পালিয়ে যায়। এ চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারের জন্য অভিযান চলছে। সংবাদ সম্মেলনে এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের রমনা বিভাগের ডিসি এইচ এম আজিমুল হক, ডিএমপির এডিসি (মিডিয়া) মো. ইফতেখায়রুল ইসলাম, ডিবির রমনা জোনের এসি নাজিয়া ইসলাম ও ডিএমপির এসি (মিডিয়া) মো. আবু তালেব।

আপনার মতামত দিন

দেশ বিদেশ অন্যান্য খবর

পরীর পাহাড় নিয়ে আইনমন্ত্রীকে নালিশ দিলেন চট্টগ্রামের আইনজীবী নেতারা

২৮ সেপ্টেম্বর ২০২১

চট্টগ্রামের  ঐতিহ্যবাহী পরীর পাহাড় নিয়ে সৃষ্ট পরিস্থিতি নিয়ে কথা বলতে আইন, বিচার ও সংসদ বিষয়ক ...

‘সয়াবিন মিল’ রপ্তানি বন্ধ চায় বিডিএফএ

২৮ সেপ্টেম্বর ২০২১

খামারিদের রক্ষার্থে ‘সয়াবিন মিল’ রপ্তানির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশ ডেইরি ফারমার্স এসোসিয়েশন (বিডিএফএ)। পাশাপাশি ...

তুষার কান্তিকে নিয়ে পূর্ণাঙ্গ তদন্ত চায় সংসদীয় কমিটি

২৮ সেপ্টেম্বর ২০২১

ভারতের নাগরিক হয়েও সরকারি চাকরি করছেন বাংলাদেশে-এমন অভিযোগে সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে তদন্তের সুপারিশ করেছে সংসদীয় ...

পুলিশের ১৫৭ কর্মকর্তার পদায়ন

২৮ সেপ্টেম্বর ২০২১

পুলিশের পরিদর্শক পদে সদ্য পদোন্নতিপ্রাপ্ত ১৫৭ কর্মকর্তাকে বিভিন্ন ইউনিটে পদায়ন করা হয়েছে। সোমবার পুলিশ সদর ...

অন-অ্যারাইভাল ভিসা চালু হচ্ছে

২৮ সেপ্টেম্বর ২০২১

 করোনা সংক্রমণ কিছুটা কমে আসায় পর্যটক আকর্ষণে দেশে অন-অ্যারাইভাল ভিসা চালুসহ ভিসা প্রক্রিয়া সহজীকরণের উদ্যোগ ...

বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ হতো না: আব্দুর রহমান

২৭ সেপ্টেম্বর ২০২১

 আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেছেন, বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। বাংলাদেশ ...

পাকুন্দিয়ায় আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি বাতিলের দাবি

২৭ সেপ্টেম্বর ২০২১

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় উপজেলা আওয়ামী লীগের নবগঠিত আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা ...



দেশ বিদেশ সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status