৭ আগস্ট থেকে দেশজুড়ে করোনা টিকার ক্যাম্পেইন

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ মাস আগে) জুলাই ২৫, ২০২১, রোববার, ৭:১৬ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১১:৫২ পূর্বাহ্ন

আগামী ৭ই আগস্ট থেকে সারা দেশে ৬দিনব্যাপী করোনার টিকা দেয়ার জন্য ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। এই সময় কমপক্ষে ৬০ লাখ লোককে টিকা দেয়ার চিন্তাভাবনা করছে স্বাস্থ্য বিভাগ। সূত্র জানিয়েছে, টিকাদান কেন্দ্রে আসার আগে সঙ্গে জাতীয় পরিচয়পত্র আনতে হবে। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ বিষয়ে দ্রুতই ঘোষণা দেয়া হবে।
এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের টিকাদান সম্প্রসারণ কর্মসূচির পরিচালক ডা. শামসুল হক মানবজমিনকে বলেন, তারা এমন একটি নির্দেশনা পেয়েছেন। তবে দিনক্ষণের বিষয়ে তিনি কিছুই জানেন না।
উল্লেখ, দেশে টিকা নিতে আজ আড়াইটা পর্যন্ত ১ কোটি ২০ লাখ ৭২ হাজার ৬৬৯ জন মানুষ নিবন্ধন করেছেন।
 

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

খলিলুর রহমান

২০২১-০৭-২৯ ১২:২৯:১৬

12/07/2021 তারিখে রেজিস্ট্রেশন করা হলেও আজ পর্যন্ত কোন এসএমএস পাইনি । কিসের ক্যাম্পেইন করবেন আপনারা ?

Kazi

২০২১-০৭-২৬ ০০:০৬:৫৭

Why 7th August. Is it not possible from 1st August. 7 days from now to arrange campaign. Any one can push the vaccine once demonstrated and have habit of pushing injections. No need to be an MBBS. Only a doctor should be leading to control adverse situation in case vaccine causes. Increase number of vaccination volunteers in each campaign by hiring those who push injections in rural areas without being a doctor.

Ali Hussain

২০২১-০৭-২৬ ১২:৪৫:৫৮

It is good for the future of the country and for the people to move forward with vaccination together.

মোঃ আদিল শাহরিয়ার

২০২১-০৭-২৫ ১০:১৪:২৭

শুধু কথার ফুলঝুরি।

No name

২০২১-০৭-২৫ ০৯:২৫:২৬

Very, very late ? It should be done from March’20?

Suman Debnath

২০২১-০৭-২৫ ০৭:১৯:৩৮

আমি আমার স্যার এবং ম্যাডাম এর জন্য গত ৭ই জুলাই টিকার জন্য কুর্মিটুলা হাসপাতালে রেজিষ্ট্রেশন করি কিন্তু এখন অবদি ম্যাসেজ আসে নাই কিন্তু সরকার গণহারে টিকা দিবে বলছে বুঝলাম না।

Md. Zuhirul Alam

২০২১-০৭-২৫ ১৯:৫৪:০৫

EXCELLENT.

Md. Abbas Uddin

২০২১-০৭-২৫ ১৯:৩৭:০৩

শুধু টিকার কথা বলে লাভ নেই! বিশেষজ্ঞরা বলছেন দেশের সকল মানুষকে টিকার আওতায় আনতে ১০ বছর সময় লাগবে। তাহলে এই ১০ বছরের মাঝা-মাঝি সময়ে মানুষ কিভাবে নিরাপদ থাকবে ? তাছাড়া যেভাবে করনার রূপ পরিবর্তিত হয়ে অধিক শক্তি নিয়ে আবির্ভুত হচ্ছে তাতে সকল ভ্যারিয়েন্টের ক্ষেত্রে সকল টিকা পুরোপুরি কার্যকরী নয় এবং অর্জিত এন্টিবডির স্থায়িত্বও বেশী নয় বলে বৈজ্ঞানিকগণ মত দিয়েছেন। তাই টিকার পাশাপাশি জরূরী ভিত্তিতে সকল মানুষকে আগে স্বাস্থ্যবিধি মানানো বিশেষ করে অন্ততপক্ষে যেকোন মূল্যে মাস্ক পরার আওতায় আনার কথা ভাবতে হবে। পাশাপাশি অলি-গলি, পাড়া-মহল্লা, গ্রামের হাট-বাজার সর্বত্র কঠোর নজরদারী নিশ্চিত করতে হবে এবং জনপ্রতিনিধি, আলেম-ওলামা, মসজিদের ইমাম, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনকে সম্পৃক্ত করে জনসচেতনতা বৃদ্দি করা এবং নিয়মিত ব্যাপকভাবে মাইকিং করা জরূরী। এর বিকল্প নেই।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

করোনায় আরও ৪৩ জনের মৃত্যু

১৯ সেপ্টেম্বর ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status