অস্ট্রেলিয়ার বিপক্ষে সমতায় ফিরলো ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক

খেলা ২৫ জুলাই ২০২১, রোববার | সর্বশেষ আপডেট: ১০:৩৫ পূর্বাহ্ন

করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার মধ্যকার দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি। শঙ্কা জেগেছিল সিরিজ নিয়ে। কিন্তু দুই দলের ক্রিকেটারসহ সবাই নতুন করে কোভিড-১৯ নেগেটিভ হলে দ্রুতই মাঠে গড়ায় ম্যাচ। সেখানে অজিদের গুড়িয়ে দিলো স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। ৪ উইকেটের জয়ে ১-১ এ সমতায় ফিরলো ক্যারিবিয়ানরা।
উইন্ডিজ বোলারদের সামনে দাঁড়াতে পারেনি অস্ট্রেলিয়া। মাত্র ১৮৭ রানে অলআউট হয়ে থামে সফরকারীদের ইনিংস। ৪ উইকেট ও ১২ ওভার হাতে রেখেই লক্ষ্য স্পর্শ করে ওয়েস্ট ইন্ডিজ।
এদিন টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে বোলিংয়ে পাঠান অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। শুরুটাও দারুণ করেন শেলডন কটরেল।
প্রথম ওভারেই বেন ম্যাকডারমটকে সাজঘরের পথ দেখান তিনি। মাত্র ৪৫ রানে ৬ উইকেট হারিয়ে বিপদে পড়ে অস্ট্রেলিয়া। ১৯ রান করা মিচেল স্টার্ককে হেইডেন ওয়ালশ শিকার করলে ৯৭ রানে ৭ উইকেট হারায় অজিরা।
লোয়ার অর্ডারের ব্যাটিং দৃঢ়তায় ১৮৭ রানে স্পর্শ করে অজিরা। দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন এই সিরিজেই অভিষেক হওয়া ওয়েস এগার। ম্যাথু ওয়েড ৬৮ বলে ৩৬ রান ও অ্যাডাম জাম্পা ৬২ বলে ৩৬ রান করেন।
ওয়েস্ট ইন্ডিজের আকিল হোসেন ও আলজারি জোসেফ ৩টি করে উইকেট পান। কটরেল শিকার পান ২ উইকেট।
সহজ লক্ষ্যে ব্যাটিং করতে নেমে বাজে শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। দলীয় ১১ রানের ভেতর এভিন লুইস ও ড্যারেন ব্রাভোকে শিকার করেন মিচেল স্টার্ক। তারপর জাম্পা ও অ্যাস্টন টার্নারের আক্রমণে ৭২ রানের ভেতরেই ৫ উইকেট হারিয়ে বসে ওয়েস্ট ইন্ডিজ।
ষষ্ঠ উইকেটে জেসন হোল্ডার ও নিকোলাস পুরান ৯৩ রানের জুটি গড়ে দলকে জয়ের পথে নিয়ে যান। দলীয় ১৬৫ রানে স্টার্কের তৃতীয় শিকারে পরিণত হন হোল্ডার। মাঠ ছাড়ার আগে তিনি করেন ৬৯ বলে ৫২ রান।
জোসেফকে সঙ্গে নিয়ে জয় নিশ্চিত করেন পুরান। ৭৫ বলে ৫৯ রানে অপরাজিত থাকেন তিনি। ম্যাচসেরা খেলোয়াড়ও হন পুরান। তার ইনিংসে ছিল ২টি করে চার ও ছক্কা।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

পেছনে তাকাতে চান না আল আমিন

১৭ সেপ্টেম্বর ২০২১

ফিফা র‌্যাঙ্কিংয়ে এক ধাপ পেছালো বাংলাদেশ

১৭ সেপ্টেম্বর ২০২১

সাফ চ্যাম্পিয়নশিপের গত চার আসরে বাংলাদেশের নৈপুণ্য মোটেও ভালো নয়। একবারও পেরোতে পারেনি গ্রুপ পর্বের ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status