সড়কে কড়াকড়ি

স্টাফ রিপোর্টার

শেষের পাতা ২৫ জুলাই ২০২১, রোববার | সর্বশেষ আপডেট: ১:০৪ অপরাহ্ন

সকাল ১০টা। হাতে ব্যাগ, কোলে শিশু সন্তান নিয়ে শ’ শ’ মানুষ আমিনবাজার ব্রিজ হয়ে ঢাকায় ঢুকছে। যেসব মানুষ ওই পথ দিয়ে ঢাকায় ঢুকছে তারা গ্রামের বাড়িতে ঈদ করতে গিয়েছিলো। গত শুক্রবার ফিরতে না পারার কারণে তারা গতকাল ফিরেছে। তবে অধিকাংশই ঢাকার আশপাশের জেলার। ব্রিজ পার হওয়ার পরেই তারা পড়ছে বেকায়দায়। কারণ কোনো গণপরিবহন না থাকায় অনেকেই হেঁটে গন্তব্যে রওনা দিয়েছেন। অনেকেই নিরুপায় হয়ে বাড়তি ভাড়া দিয়ে রিকশায় করে গন্তব্যে গেছেন।
আমিনবাজার ব্রিজের ওপারে আটকা পড়েছিল শত শত যানবাহন। বিধিনিষেধে সরকারের অনুমতি ব্যতীত যেসব যানবাহন চলাচলে নিষেধ আছে সেগুলোকে উল্টো দিকে ফিরিয়ে দিয়েছে পুলিশ।
বিধিনিষেধের দ্বিতীয় দিনে পুরো ঢাকায় ছিল পুলিশের কড়া নজরদারি। সড়কের মোড়ে মোড়ে ছিল চেকপোস্ট। পুলিশ ব্যারিকেড বসিয়ে চেক পোস্টগুলোতে ডিউটি করতে দেখা গেছে। যারাই বিনা কারণে গাড়ি নিয়ে বাইরে বের হয়েছেন তারাই পড়েছেন পুলিশের জেরায়। এছাড়াও র‌্যাব ও সেনাবাহিনীর সদস্যদের ঢাকার বিভিন্নস্থানে টহল দিতে দেখা গেছে। ছিল ভ্রাম্যমাণ আদালতের নজরদারি। ঈদ-পরবর্তী লকডাউনের দ্বিতীয় দিন সকালে ছিল হালকা বৃষ্টি। এর মধ্যে গতকাল ছিল সরকারি ছুটির দিন। স্বাভাবিক কারণেই সকাল থেকে যানবাহন ও মানুষের চলাচল কম রাজধানীর সড়কগুলোতে।
যানবাহন বলতে ছিল রিকশা ও প্রাইভেট কার। ঢাকার বড় ৩ টার্মিনাল মহাখালী, গাবতলী ও সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। এছাড়াও বাইরে থেকে আসা কোনো যানবাহনকে ঢাকায় ঢুকতে দেয়া হয়নি। ঢাকার প্রবেশপথগুলোতে কঠোর নজরদারি বসায় পুলিশ। তবে ঢাকার বিভিন্ন অলি-গলিতে মানুষের জটলা এবং কারণ ছাড়াই আড্ডা দিতে ও অলস সময় কাটাতে দেখা গেছে।
এদিকে, গতকাল ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) সূত্রে জানা গেছে, বিধি লঙ্ঘন করে বাসার বাইরে আসায় ৩৮৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ভ্রামমাণ আদালত ৩৩৭ জনকে  ৯৫ হাজার ২৩০ টাকা জরিমানা করেছে। আর সড়ক পরিবহন আইন অনুসারে বিনা কারণে গাড়ি নিয়ে সড়কে বের হওয়ার কারণে ৪৪১টি গাড়িকে ১০ লাখ ৮৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

সামাজিক যোগাযোগ মাধ্যমে চাকরির প্রলোভন

পুলিশের জালে প্রতারক চক্র

১৯ সেপ্টেম্বর ২০২১

চীন থেকে সিনোফার্মের আরও ৫৪ লাখ টিকা এসেছে

১৯ সেপ্টেম্বর ২০২১

চীন থেকে কেনা সিনোফার্মের আরও ৫৪ লাখ ১ হাজার ৩৫০ ডোজ করোনার টিকার চালান দেশে ...

অতিরিক্ত মদ্যপানে চট্টগ্রামের ২ ছাত্রলীগ নেতার মৃত্যু

১৯ সেপ্টেম্বর ২০২১

কক্সবাজার সমুদ্র সৈকতে বেড়াতে গিয়ে অতিরিক্ত মদ্যপানে রাফসান হাবিব (৩০) ও মোনতাসির পিয়াম (২১) নামে ...

কুমিল্লা-৭ আসন

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন প্রাণ গোপাল দত্ত

১৯ সেপ্টেম্বর ২০২১

কুমিল্লা-৭ আসনের উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যাপক ...

এ পর্যন্ত মৃত্যু ৫৯

২৩২ জন নতুন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি

১৯ সেপ্টেম্বর ২০২১

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ২ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে ...

নিউ ইয়র্কের উদ্দেশে প্রধানমন্ত্রীর ঢাকা ত্যাগ

১৮ সেপ্টেম্বর ২০২১

জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৬তম অধিবেশনে যোগ দিতে হেলসিঙ্কি হয়ে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের উদ্দেশে গতকাল ...

সাংবাদিক নেতাদের সংবাদ সম্মেলন আজ

১৮ সেপ্টেম্বর ২০২১

দেশের সাংবাদিকদের শীর্ষ ৬ সংগঠনের নেতৃবৃন্দের ব্যাংক হিসাব তলবের প্রতিবাদে আজ জাতীয় প্রেস ক্লাবে সংবাদ ...



শেষের পাতা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status