যৌতুক হিসেবে ২১ নখের বিরল কচ্ছপ দাবি, পাত্রীপক্ষের মামলা

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (২ মাস আগে) জুলাই ২৪, ২০২১, শনিবার, ৫:৪১ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১১:৫৮ পূর্বাহ্ন

যৌতুক হিসেবে ২১ নখের বিরল কচ্ছপ ও কালো ল্যাব্রাডর চাওয়ায় মামলা দেয়া হলো ভারতের মহারাষ্ট্রের একটি পরিবারকে। পাত্রীপক্ষের থেকে এর আগে দুই দফায় ১২ লাখ রূপি যৌতুক নেন পাত্রপক্ষ। কিন্তু এরপরেও তারা দাবি করতে থাকেন বিরল ওই কচ্ছপ, কালো ল্যাব্রাডর কুকুর ও একটি দামি বুদ্ধ মূর্তি। পাত্রীপক্ষ এগুলোও যোগারের চেষ্টা করে কিন্তু ওই কচ্ছপটি বিরল হওয়ায় তারা সেটি যৌতুক হিসেবে দিতে ব্যর্থ হন। এ কারণে এই বিয়ে ভেঙ্গে দেয় পাত্রপক্ষ। একইসঙ্গে এর আগে গ্রহণ করা অর্থও ফেরত দিতে অস্বীকৃতি জানায় তারা। ফলে বাধ্য হয়ে পাত্রসহ পুরো পরিবারের বিরুদ্ধে মামলা দিতে বাধ্য হয় পাত্রীর পরিবার।

টাইমস অব ইন্ডিয়ার খবরে জানানো হয়, গত ফেব্রুয়ারিতে উভয় পক্ষের মধ্যে এনগেজমেন্ট স¤পন্ন হয়।
সেসময় ২ লাখ রূপি এবং ১০ গ্রাম সোনা দেয়া হয় পাত্রপক্ষকে। এরপরে আরও ১০ লাখ রূপি গ্রহণ করে পাত্রপক্ষ। কিন্তু এরপরেও থেমে যায়নি তারা। দাবি করতে থাকে বিরল প্রজাতির ওই কচ্ছপ কিনে দেয়ার। এর বাজারমূল্য ৫ থেকে ১০ লাখ রূপি। পুলিশ জানিয়েছে, অভিযুক্ত পাত্র ভারতীয় সেনাবাহিনীর সদস্য। দেশটিতে অনেকেই বিশ্বাস করেন ২১টি নখওয়ালা ওই বিরল কচ্ছপ ভাগ্যবদল করতে পারে। তদন্তকারী সাব-ইনস্পেক্টর সাধনা অবহাড় বলেন, যৌতুকের দাবি মেটাতে না পেরে পাত্রীর বাবা অত্যন্ত অসহায় হয়ে আমাদের কাছে এসেছিলেন। ওই পাত্রসহ মোট ছয়জনের বিরুদ্ধে ভারতীয় দ-বিধির ৪২০, ৪০৬ এবং ৩৪ ধারায় বিশ্বাসভঙ্গ এবং প্রতারণার অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্তের পর হয়তো আরও ধারা যোগ করা হবে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Shobuj Chowdhury

২০২১-০৭-২৪ ২১:০৮:০০

The guy can marry the tortoise. These are the people who talk about woman rights in other countries, yet they tolerate, support and accept dowry at its worst.

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status